১০০ বছরের পুরনো ডিম খেলেন এই Food Blogger, ভিডিও নিয়ে শোরগোল নেট দুনিয়ায়

আপনি কি কখনো ১০০ বছরের পুরনো ডিম (Century Egg) খেয়েছেন? এটা স্পষ্ট যে আপনার উত্তর হবে না। কিন্তু আজ আমরা আপনাকে ১০০ বছরের পুরনো ডিমের কথা বলতে যাচ্ছি। যা আজকাল আলোচনার বিষয়।
 

deblina dey | Published : Feb 10, 2022 8:46 AM IST

পৃথিবীর প্রতিটি দেশেই বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়। শুধুমাত্র তাদের সুস্বাদু খাবারের কারণেই মানুষ অনেক স্থানকে দীর্ঘকাল মনে রাখে। কিন্তু আপনি যে দেশেই থাকুন না কেন, খাবারে ডিমের ব্যবহার কমন। ভারতীয় খাবারেও ডিম ব্যাপকভাবে ব্যবহৃত হয়। কিন্তু আপনি কি কখনো শত বছরের পুরনো ডিম (Century Egg) খেয়েছেন? এটা স্পষ্ট যে আপনার উত্তর হবে না। কিন্তু আজ আমরা আপনাকে ১০০ বছরের পুরনো ডিমের কথা বলতে যাচ্ছি। যা আজকাল আলোচনার বিষয়।

এটি প্রায়শই রামেন, টোফু এবং অন্যান্য সসের সাথে সাইড ডিশ হিসাবে ব্যবহৃত হয়। আশ্চর্যের বিষয় হল ডিমের খোসা এখনও সাদা রঙের। এর আবিস্কার এবং উৎপত্তি নিয়ে অনেক মিথ আছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে এই ডিমের কথা বলছেন এক মহিলা। মহিলাটিকে ডিমের আকর্ষণীয় টেক্সচার এবং স্বাদ বর্ণনা করতে দেখা যায়।

 

 

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সাথে সাথে লোকেরাও তাদের মতামত দিতে শুরু করে। যেখানে কেউ কেউ এই ডিম খাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সেই সাথে কিছু লোক ছিল, যারা ডিমটি দেখে বলতে শুরু করে যে এটা কী। একজন ব্যবহারকারী বলেছেন যে আমি প্রতিদিন ডিম খাই, কিন্তু এই ডিম খাওয়া আমার ক্ষমতা নয়। অন্যদিকে অন্য একজন ব্যবহারকারী বলেছেন যে কোনও সময়ে আমি অবশ্যই এই ডিমটি খেতে চাই, যাতে আমি এটির পরীক্ষা পরীক্ষা করতে পারি।

Share this article
click me!