ঘরবন্দিতে ছোটদের মন ভালো রাখতে স্বাদ বদলান, ব্রেকফাস্টে রাখুন স্বাস্থ্যকর এই পদ

  • সকালের জলখাবার থেকে ডিনার, সব পাতেই মানানসই ডিম
  • সস্তা আর স্বাস্থ্যকর প্রোটিন হিসেবে ডিমের কোনও তুলনা হয় না
  • ডিমে রয়েছে প্রচুর পরিমাণে সেলেনিয়াম, ভিটামিন ডি, বি৬ ও বি১২ রয়েছে
  • রইল জিভে জল আনা অসাধারণ দক্ষিণ ভারতীয় ডিমের এই রেসিপি

deblina dey | Published : Apr 22, 2020 11:30 AM IST

করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি পুষ্টিসমৃদ্ধ ও স্বাস্থ্যকর পদ বানাতে অবশ্যই ট্রাই করুন  এই পদ।

আরও পড়ুন- প্রোটিনে ভরপুর সুস্বাদু এই পদ চেখে দেখেছেন, ঝটপট বানিয়ে নিন এই পদ

প্রতিদিন একঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই সকালের জলখাবারে তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। রইল সমস্ত সবজি ও ডিম দিয়ে প্যানকেক বানানোর সহজ রেসিপি

এগ পানিয়ারাম বানাতে লাগবে-

২ কাপ আটা

১ কাপ দুধ

ডিম ৩ টে

মাখন হাফ কাপ

হলুদের গুঁড়ো সামান্য

গোলমরিচের গুঁড়ো হাফ চা চামচ

জিরা গুঁড়ো হাফ চা চামচ

লবন স্বাদমতো

পছন্দ মত সবজি কুঁচি করা

আরও পড়ুন- ঘরবন্দিতে সস্তায় প্রোটিন সমৃদ্ধ খাদ্য, যা সুস্থ রাখবে আপনার পরিবারকে

যে ভাবে বানাবেন –

একটি পাত্রে  আটা, দুধ ও ডিম ভালো করে ফেটিয়ে নিন।  ব্যাটারে যেন কোনও দানা না থাকে। মিনিট ১৫ ব্যাটারটি ঢেকে রেখে দিন। এরপর এই ব্যাটারে বাকি সমস্ত উপকরণ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর ননস্টির প্যানে বাটার ব্রাশ করে অল্প পরিমানে ব্যাটার দিয়ে ভালো করে ছড়িয়ে দিন। পাতলা পাতলা রুটির মত হবে। বাটার দিয়ে দুই দিক ভালো করে ভেজে নিয়ে তুলে নিন। এইভাবে বাকি সমস্তটা রুটির মত করে ভেজে নিন। গরম গরম আচার বা মন পছন্দ ডিপস্ এর সঙ্গে পরিবেশন করুন পুষ্টিগুণে ঠাসা সুস্বাদু প্যানকেক।

Share this article
click me!