লকডাউনে হোক একটু স্বাদ বদল, ঘরোয়া উকরণেই বানিয়ে ফেলুন লোভনীয় এই পদ

  • ডিম বা চিকেন যেটা পছন্দ তা দিয়েই বানাতে পারেন এই পদ
  • ডিমের আরেকটি সুস্বাদু পদ হল এই পোলাও
  • উপকরণেও লাগে ঘরে থাকা মশলা
  • ব্যস্ত জীবনযাত্রায় চটপট বানিয়ে নিন এই সুস্বাদু পদ

deblina dey | Published : May 4, 2020 11:49 AM IST

করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। 

আরও পড়ুন- লকডাউনে স্বাদ বদল, ছোটদের বানিয়ে নিন চটজলদি মুখরোচক এই স্ন্যাক্স

এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এই পদ। আর প্রতিদিন এক ঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই বিকেলের জলখাবারে তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। 

আরও পড়ুন- ঘরবন্দিতে ছোটদের মন ভালো রাখতে স্বাদ বদলান, ব্রেকফাস্টে রাখুন স্বাস্থ্যকর এই পদ

বিরিয়ানি, ফ্রায়েড রাইসের পাশাপাশি অন্যতম জনপ্রিয় আরেকটি পদ হল এই পোলাও। ডিম বা চিকেন আপনি যেটা পছন্দ করেন তা দিয়েই বানিয়ে নিতে পারেন এই পোলাও। উপকরণেও লাগে ঘরে থাকা মশলা। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু খাওয়ার বানিয়ে নেওয়া যায় তবে খাওয়াটা দারুন জমে যায়। তবে দেরি না করে দেখে নেওয়া যাক ডিম পোলাও বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই লকডাউন রেসিপি-

তবে আর দেরি কেন বাড়ির ছোট থেকে বড় সকলের মন ভালো করে দিতে গরম গরম নামিয়ে সাজিয়ে নিয়ে পরিবেশন করুন সুস্বাদু ডিম পোলাও।

Share this article
click me!