করোনা আতঙ্কের জেরে কার্যত স্তব্ধ বিশ্বের বেশিরভাগ দেশের জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে সচেতনতার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই সময়ে বাড়িতে থেকেই যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। দেশের এমন এক পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যা হচ্ছে। আবার অনেকেরই কম খরচের মধ্যেই সংসার সামলাতে হচ্ছে। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারকে দিন স্বাস্থ্যকর খাবার। চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এই পদ।

আরও পড়ুন- ঘরবন্দিতে ছোটদের মন ভালো রাখতে স্বাদ বদলান, ব্রেকফাস্টে রাখুন স্বাস্থ্যকর এই পদ

প্রতিদিন একঘেয়ে খাবার খেতে সবথেকে কষ্ট হচ্ছে ছোটদের। তাই বিকেলের জলখাবারে তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতে পারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন। রইলব্রেড কাটলেট বানানোর সহজ রেসিপি। তাই হাতের কাছে থাকা উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন ব্রেড কাটলেট। বানানো সহজ আর বাচ্চাদেরও বেশ পছন্দের এই খাবার। চিজ, পনির আর পাউরুটি দিয়ে চটজলদি বানিয়ে ফেলুন ব্রেড কাটলেট।

আরও পড়ুন- প্রোটিনে ভরপুর সুস্বাদু এই পদ চেখে দেখেছেন, ঝটপট বানিয়ে নিন এই পদ

ব্রেড কাটলেট বানাতে লাগবে-

ছোট সাইজের পাউরুটি: ১০ থেকে ১২টি

চিলি ফ্লেক্স: ১ চামচ

অরিগ্যানো: ১ চামচ

গোলমরিচ গুঁড়ো: ১/২ চামচ

নুন, চিনি: স্বাদ মতো

কর্নফ্লাওয়ার: ২ চামচ

যে ভাবে বানাবেন-

পনির আর চিজ গ্রেট করে নিয়ে একটি পাত্রে রাখুন। পাউরুটি গুলোর ধার বাদ দিয়ে দিন। এরপর একে একে বাকি উপকরণগুলো পনির আর চিজের সঙ্গে ভাল ভাবে মিশিয়ে নিন। সামান্য জলের ছিটে দিয়ে রুটির আকারে বেলুন। দেখবেন পাউরুটি পাতলা রুটির মতো হয়ে যাবে। এর ভেতর পনির, চিজের পুর ভরে কাটলেটের আকারে মুড়ে ফেলুন। ধারগুলোয় কর্নফ্লাওয়ারের ব্যাটার লাগান। এতে ধার জুড়তে সুবিধা হবে। ছাঁকা তেলে লাল করে ভেজে নিয়ে টোম্যাটো সসের সঙ্গে পরিবেশন করুন।