Mushroom cheese omelette Recipe: সকালের জলখাবারে রাখুন সুস্বাদু ও পুষ্টিকর মাশরুম চিজ অমলেট, জেনে নিন এর রেসিপ

সকালের জলখাবারে জন্য আপনার প্রিয়জনদের জন্য এই রেসিপিটি তৈরি করতে পারেন। মাল্টি গ্রেইন রুটির সঙ্গে এই অমলেটটি খুব সুস্বাদু হবে। এটি শীতের সকালে বা সপ্তাহান্তে জলখাবারে প্রস্তুত করা যেতে পারে। 

Web Desk - ANB | Published : Jan 4, 2022 1:27 PM IST

সকালের জলখাবারের জন্য একটি সহজ ব্রেকফাস্ট রেসিপি তৈরি করা হয়। এটি মোজারেলা চিজ, চেডার চিজ, মাশরুম, পেঁয়াজ, ধনে পাতা এবং ডিমের মতো সহজ ও সাধারণ উপাদান ব্যবহার করে তৈরি করা যেতে পারে। এটি ৩০ মিনিটেরও কম সময়ে প্রস্তুত করা যেতে পারে।
আপনি সপ্তাহান্তে সকালের জলখাবারে জন্য আপনার প্রিয়জনদের জন্য এই রেসিপিটি তৈরি করতে পারেন। মাল্টি গ্রেইন রুটির সঙ্গে এই অমলেটটি খুব সুস্বাদু হবে। এটি শীতের সকালে বা সপ্তাহান্তে জলখাবারে প্রস্তুত করা যেতে পারে। আপনি এই জনপ্রিয় প্রাতঃরাশের রেসিপিটি সন্ধ্যার নাস্তা হিসাবে পরিবেশন করতে পারেন বা আপনার বাচ্চার লাঞ্চ বক্স প্যাক করে রাখতে পারেন। এই সুস্বাদু ডিমের রেসিপিটি গরম পরিবেশন করলে সবচেয়ে ভালো লাগে। চলুন জেনে নেই এর রেসিপি।
মাশরুম চিজ অমলেটের উপকরণ
৩টি ডিম
১/২ কাটা পেঁয়াজ
লবণ প্রয়োজনমতো
১ ১/২ টেবিল চামচ ভার্জিন অলিভ অয়েল
১ টেবিল চামচ ধনেপাতা
২ টেবিল চামচ মোজারেলা
৬টি মাঝারি পাতলা করে কাটা বোতাম মাশরুম
১ টেবিল চামচ মাখন
প্রয়োজন মতো কালো গোলমরিচ
১/২ কাঁচা মরিচ
২ টেবিল চামচ চিজ চামচ

কিভাবে মাশরুম চিজ অমলেট তৈরি করবেন
এই সুস্বাদু সকালের নাস্তার রেসিপিটি তৈরি করতে প্রথমে মাশরুম এবং ধনে পাতা জলে ধুয়ে নিন। তারপর একটি চপিং বোর্ড নিন এবং মাশরুমটি কেটে নিন এবং সবুজ ধনেপাতা কুচি করে নিন। এরপর একটি প্যানে মাঝারি আঁচে তেল গরম করুন। পর্যাপ্ত গরম হয়ে গেলে, প্যানে মাশরুমের সঙ্গে ১/২ টেবিল চামচ মাখন যোগ করুন, লবণ এবং মরিচ যোগ করুন এবং ভাজুন। প্রায় ৩ মিনিট পর আঁচ থেকে নামিয়ে একপাশে রাখুন। এবার একটি পাত্র নিন, তাতে ডিম ভেঙ্গে বিট করুন।
তারপর পেঁয়াজ, কাঁচা লঙ্কা, লবণ এবং মরিচ যোগ করুন। ভালভাবে মেশান। এখন মাঝারি আঁচে একটি প্যান রাখুন এবং বাকি মাখন যোগ করুন। প্যানটি ঘোরান যাতে এটি সমগ্র পৃষ্ঠে সমানভাবে ছড়িয়ে পড়ে। তারপর ডিমের মিশ্রণ যোগ করুন এবং সমানভাবে ছড়িয়ে দিন। ডিম প্রায় সেট হয়ে গেলে, মোজারেলা এবং চেডার চিজ প্যানে মাশরুম যোগ করুন। এবার কিনারায় তেল ঢেলে দিন এবং ডিমগুলো প্যান থেকে বেরোতে শুরু করলে অমলেট অর্ধেক ভাঁজ করে নিন। হয়ে গেলে, মাশরুম চিজ অমলেট প্রস্তুত। সবুজ ধনেপাতা কুচি দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।

আরও পড়ুন: 10 Cocktails for New Year's Eve: নিউ ইয়ার্স ইভে তৈরি করুন এই ১০টি ককটেল, জমে যাবে পার্টি

আরও পড়ুন: New Year special Recipe: নববর্ষে তৈরি করুন এই বিশেষ রাজকীয় পদ মালাই পনির কোরমা, জেনে নিন এর রেসিপি

Share this article
click me!