শরীরের সঙ্গে মনও ভাল রাখে লেবু-হলুদের সরবত, রইল রেসিপি

ওজন কমাতে চান তাহলে রোজ সকালে লেবু আর হলুদের সরবত খান। চাইতে এতে মধুও যোগ করে নিতে পারেন। এই সরবত মানসিক চাপ কমাতে পারে। নিত্যদিন খেলে শরীর ও মন দুই ভাল থাকে।

Web Desk - ANB | Published : Jun 2, 2022 7:10 PM IST

রোজ পাতে রাখুন লেবু আর হলুদ। এই দুটি খাবার আপনার স্বাস্থ্য ভালো রাখার জন্য খুবই উপকারী। এই দুটি জিনিস যেমন অ্যান্টি-ইনফ্লেমেটরি, অ্যান্টি-অক্সিডেন্ট এবং অ্যান্টি-বায়োটিক। তেমনই উপকারী উপাদানে ভরপুর। এগুলিতে রয়েছে ভিটামিন ই, ভিটামিন সি , সোডিয়াম, পটাশিয়েমের মত অনেক উপাদান। প্রতিদিন লেবুর সঙ্গে যদি হলুদ খান তাহলে একগাদা শারীরিক সমস্যা থেকে মুক্তি পাবেন।  লেবুর সঙ্গে হলুদ মিশিয়ে সরবত করে যদি খেতে পারেন তাহলে সবথেকে বেশি উপকার পাওয়ায়। হার্ট সুস্থ রাখার পাশাপাশি ওজন কমায় আর ট্রেস দূর করতে পারে। যাদের হার্টে ব্লকেজ রয়েছে তাদের জন্য এই সরবত খুবই উপকারী। 

আপনি যদি ওজন কমাতে চান তাহলে রোজ সকালে লেবু আর হলুদের সরবত খান। চাইতে এতে মধুও যোগ করে নিতে পারেন। এই সরবত মানসিক চাপ কমাতে পারে। নিত্যদিন খেলে শরীর ও মন দুই ভাল থাকে। 

তৈরি করাও খুব সহজ। একটি গ্লাসে সামান্য গরম জল নেবেন। তাতে প্রমান সাইজের পাতিলেবুর অর্ধেকটা চিপে নেবেন। তারপর একটি চা চামচের অর্ধেকের কম হলুদ গুঁড়ো নেবেন। চাইলে হলুদ বেটেও নিতে পারেন। সঙ্গে অর্ধেক চা চামচ মধু মিয়েছে ভাল করে নেড়ে নেবেন। তারপরই সকালে খালিপেটে একগ্লাস এই সরবত পান করুন। তাতে আপনি উপকার পাবেন। 

Share this article
click me!