বাড়িতে বানিয়ে ফেলুন বার বি কিউ প্রন, রইল সহজ এই রেসিপির হদিশ

বাড়িতে বানিয়ে ফেলুন বার বি কিউ প্রন, রইল সহজ এক রেসিপির হদিশ। বাড়িতেই বানানো যায়, বার বি কিউ প্রন। গ্যাসেই বানাতে পারেন এই পদ। রইল রেসিপি। 

Sayanita Chakraborty | Published : Sep 12, 2022 8:53 AM IST

খাবারের পদ নিয়ে এক্সপেরিমেন্ট করে থাকেন সকলে। নতুন নতুন পদ তৈরি করেন অনেকে। আমিষ হোক কিংবা নিরামিশ যে কোনও পদ রাখতে চান সকলে। মাছ কিংবা মাংসের পদ নিয়ে চলে এক্সপেরিমেন্ট। আবার অনেকে পনির দিয়ে রাঁধেন নিত্য নতুন পদ। এবার পনির দিয়ে বানান পদ। আজ রইল পনির দিয়ে তৈরি পদের হদিশ। পনির দিয়ে ফ্রাই বানান অনেকে। কিংবা বানান পনির দিয়ে স্ক্যাক্সের আইটেম। বাড়িতে বানিয়ে ফেলুন বার বি কিউ প্রন, রইল সহজ এক রেসিপির হদিশ। বাড়িতেই বানানো যায়, বার বি কিউ প্রন। গ্যাসেই বানাতে পারেন এই পদ। আর এই পদ বানাতে তেমন সময় লাগে না। জেনে নিন কীভাবে বানাবেন বার বি কিউ প্রন। কয়েকটি সস দিয়ে আর আদা-রসুন- হলুদের মতো উপকরণ দিয়ে বানাতে পারেন এই পদ। জেনে নিন কীভাবে বানাবেন। বার বি কিউ প্রন বানাতে প্রয়োজন কয়টি উপকরণ। 

উপকরণ- বড় মাপের চিংড়ি (হাফ কেজি), আদা বাটা (দেড় চা চামচ), রসুন বাটা (দেড় চা চামচ), হলুদ গুঁড়ো (দেড় চা চামচ), মরিচ গুঁড়ো (দেড় চা চামচ), সয়া সস (২ চা চামচ), বার বি কিউ সস (২ চা চামচ), নুন (স্বাদ মতো), তেল (ভাজার জন্য)

পদ্ধতি- প্রথমে চিংড়ি খোসা পরিষ্কার করে নিন। এবার সেই চিংড়ি মাছগুলোতে আদা বাটা, রসুন বাটা, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো নিয়ে ভালো করে মাখিয়ে রাখুন। এবার কড়াইয়ে তেল গরম করে নিন। এবার তাতে চিংড়িগুলো কড়াইয়ে ছেড়ে দিন। ভাজা হয়ে আসলে হালকা করে ওপর দিয়ে বার বি কিউ সস দিয়ে একটু নেড়ে নিন। বার বি কিউ-এর আসল স্বাদ পাওয়ার জন্য একটি ছোট বাটিতে জ্বলন্ত কয়লা রেখে একটু ঘি দিয়ে দিন। এবার ফ্রাই প্যান ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। এই সময় গ্যাসে আঁচ একদম কম করে রাখবেন এবং খেয়াল রাখবেন। কিছুক্ষণ পর গ্যাস থেকে নামিয়ে ফেলুন গরম গরম বার বি কিউ প্রণ। ধনিয়া পাতা কুঁচি করে ওপর দিয়ে ছড়িয়ে দিন। তৈরি বার বি কিউ প্রন। এভাবে বানিয়ে ফেলুন বার বি কিউ প্রন।  চায়ের সঙ্গে খেতে পারেন এই পদ। অতিথি আপ্যায়নে বানাতে পারেন এই পদ। 
 

আরও পড়ুন- এই সামান্য ভুলের কারণেই প্রেমিকাকে নিজের কাছে আগলে রাখতে পারছেন না, শুধরে নিন আজ থেকেই

আরও পড়ুন- ছোট কয়টি অভ্যেসের পরিবর্তন কমাবে স্ট্রেস, মেনে চলুন সহজ পাঁচ টোটকা, এই অভ্যেস ঘটাবে উন্নতি

আরও পড়ুন- পালিত হচ্ছে জাতীয় ভিডিও গেমস দিবস, জেনে নিন নেপথ্যের কাহিনি, রইল দিনটির গুরুত্ব

Share this article
click me!