জলখাবারে বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট, স্বাদের সঙ্গে বজায় থাকবে সুস্বাস্থ্য

একঘেঁয়ে ডিম টোস্ট কিংবা স্যান্ডউইচ কারই বা ভালো লাগে। বিশেষ করে বাচ্চারা রোজ এক খাবার খেতে চান না। তাদের খাবার খাওয়ানো অধিকাংশ সময়ই যুদ্ধের সমান হয়ে দাঁড়ায়। আবার রোজ একঘেঁয়ে খাবার হলে কথাই নেই। আজ রইল বিশেষ রেসিপির হদিশ। বাচ্চা কিংবা বড়- সকলেই জল খাবারে খেতে পারেন এই পদ। এবার ক্যাপসিকাম দিয়ে বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট।

Web Desk - ANB | Published : Oct 14, 2022 4:43 AM IST

জলখাবের কী বানাবেন তা ঠিক করা অধিকাংশ সময় কঠিন হয়ে দাঁড়ান। এদিকে আবার দিনের শুরু খাওয়াটা ঠিক না হলে দেখা দিতে পারে নানান জটিলতা। সারাদিন সুস্থ থাকতে সঠিক ও পুষ্টিকর খাবার খাওয়া দরকার। এ কারণে অধিকাংশ জলখাবারে ডিম খেতে পছন্দ করেন। কিন্তু, রোজ ডিম আর টোস্ট খেয়ে থাকেন। কিংবা কেউ খান স্যান্ডউইচ। তবে, একঘেঁয়ে ডিম টোস্ট কিংবা স্যান্ডউইচ কারই বা ভালো লাগে। বিশেষ করে বাচ্চারা রোজ এক খাবার খেতে চান না। তাদের খাবার খাওয়ানো অধিকাংশ সময়ই যুদ্ধের সমান হয়ে দাঁড়ায়। আবার রোজ একঘেঁয়ে খাবার হলে কথাই নেই। আজ রইল বিশেষ রেসিপির হদিশ। বাচ্চা কিংবা বড়- সকলেই জল খাবারে খেতে পারেন এই পদ। এবার ক্যাপসিকাম দিয়ে বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট। 

উপকরণ- ডিম (১টি), ক্যাপসিকাম (১টি), কালো মরিচ (হাফ চা চামচ), লাল লঙ্কাগুঁড়ো (হাফ চা চামচ), পেঁয়াজ (ছোটা মাপের এটি), নুন (স্বাদমতো), পনির (আধ বাটি)

পদ্ধতি- প্রথমে একটি বাটি নিয়ে তাতে ডিম নিন। এবার তাতে কালো মরিচ, লঙ্কা গুঁড়ো, নুন ও কুচি করে রাখা পেঁয়াজ দিয়ে ভালো করে ফেটিয়ে নিন।  এবার ক্যাপসিকামের মাথার দিকের অংশ কেটে নিন। ভিতর থেকে সমস্ত অংশ বের করুন। এবার ভিতরে সামান্য তেল মাখিয়ে ডিমের মিশ্রণ ঢেলে দিন। ওপর থেকে কয়েকটি পনিরের টুকরো ছড়িয়ে দিন। আবার মাইক্রোওভেনে বেক করি নিন। কিংবা গ্যাসেও বেক করতে পারেন। তৈরি ভারওয়ান ক্যাপসিকাম অমলেট।  

এভাবে ডিম ও ক্যাপসিকাম দিয়ে বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট। শরীর সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস। এদিকে এখন প্রায় অনেকই কর্মারতা। ঘুম থেকে উঠে সংসার সামলে কোনও ভাবে তৈরি হয়ে অফিস যাওয়া। সেখানে সারাদিন পরিশ্রমের শেষ রাতে বাড়ি ফেরা। সকালে তাই ঝটপট রান্না সেড়ে নিতে চান অনেকেই। আর সকালে অধিকাংশ দিন থাকে ব্যস্ততা। এই সময় তেমন সময় করে রান্না করা কঠিন হয়ে দাঁড়ায়। এই সময় বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট। মাত্র ১০ মিনিট ব্যয় করে এই রান্না করা সম্ভব। আর এই ভারওয়ান ক্যাপসিকাম অমলেট বানানোর উপকরণ সব বাড়িতে মজুত থাকে। এবার জলখাবের বানিয়ে ফেলুন ভারওয়ান ক্যাপসিকাম অমলেট, স্বাদের সঙ্গে বজায় থাকবে সুস্বাস্থ্য। 
 

আরও পড়ুন- জলখাবারে বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোল, রইল সুস্বাদু এই পদের রেসিপি

আরও পড়ুন- জলখাবারে পাতে থাকুক চিঁড়ের যে কোনও রেসিপি, সুগার লেভেল থেকে ওজন থাকবে নিয়ন্ত্রণে

আরও পড়ুন- স্বাস্থ্যের উন্নতি ঘটাতে জলখাবারে বানিয়ে ফেলুন বিট পোলাও, জেনে নিন কীভাবে বানাবেন

Share this article
click me!