জলখাবারে বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোল, রইল সুস্বাদু এই পদের রেসিপি

রইল কোরিয়ান এগ রোলের রেসিপি। বাড়িতে কম-বেশি অনেকেই রোল বানিয়ে থাকেন। বিশেষ করে বাচ্চাদের টিফিনে রোল বানান অনেকেই। এবার এই পদে আসুন নতুনত্ব।

Web Desk - ANB | / Updated: Oct 12 2022, 05:15 AM IST

বর্তমানে অধিকাংশের নিত্যদিনের খাদ্যতালিকায় স্থান পায় রেস্তোরাঁর খাবার। স্বাদের কথা ভাবতে গিয়ে স্বাস্থ্যের কথা উপেক্ষা করি আমরা। এই কারণের দেখা দেয় একাধিক জটিলতা। শরীরে বাসা বাঁধে নানান রোগ। তবে স্বাস্থ্যের কথা ভাবতে গিয়ে পুরোপুরি কি রেস্তোরাঁর খাবার থেকে মুখ ফেরনো যায় বলুন? একেবারেই নয়। এবার দোকানের খাবার বানান ঘরে। স্বাস্থ্যকর উপায় তৈরি করুন রেস্তোরাঁর খাবার। রইল কোরিয়ান এগ রোলের রেসিপি। বাড়িতে কম-বেশি অনেকেই রোল বানিয়ে থাকেন। বিশেষ করে বাচ্চাদের টিফিনে রোল বানান অনেকেই। এবার এই পদে আসুন নতুনত্ব। বাচ্চা কিংবা বড় সকলেরই জন্য বানাতে পারেন কোরিয়ান এগ রোগ। এটি তৈরিরে পরোটা লাগে না। ফলে ময়দার ব্যবহার নেই। এই কারণে স্বাস্থ্যহানীর সম্ভাবনাও কম । তাই এবার বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোগ। রইল রেসিপির হদিশ। 

উপকরণ- ডিম (৪টে), মরিচ (১ চা চামচ), নুন (১ চা চামচ), পেঁয়াজ কুচি (১ বাটি), গাজর (১টি), পনির (১ বাটি)

পদ্ধতি- পেঁয়াজ ও গাজর প্রথমে ছোট ছোট করে কুচি করে নিন। একটি বাটিতে ৩ থেকে ৪টে ডিম নিয়ে ফেটিয়ে নিন। এবার তাতে দিন গোলমরিচ ও নুন। দিন পেঁয়াজ কুচি ও গাজর কুচি। ভালো করে মিশিয়ে নিন। এবার একটি ফ্রাই প্যান নিন। তাতে তেল ব্রাশ করে নিন। এবার এতে হাতায় করে ডিমের মিশ্রণ ঢেলে দিন। একদিন রান্না হলে উল্টে নিন। এবার মাঝখানে পনির কুচি দিয়ে রোল করে নিন। প্লেটে নিয়ে তা নির্দিষ্ট মাপে কেটে নিন। তৈরি কোরিয়ান এগ রোল। জলখাবারে বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোল।  সুস্বাদু এই পদ রাঁধুন এই রেসিপি মেনে। 

এদিকে এখন প্রায় অনেক মা-ই কর্মারতা। গোটা সপ্তাহটা কাটে এক ভাবে। ঘুম থেকে উঠে সংসার সামলে কোনও ভাবে তৈরি হয়ে অফিস যাওয়া। সেখানে সারাদিন পরিশ্রমের শেষ রাতে বাড়ি ফেরা। রান্নার যতই শখ থাকুক না কেন এই কদিন কেউই রান্না ঘরে তেমন সময় দিতে পারেন না। এদিকে আবার বাচ্চার মন রাখাও চাই। এক্ষেত্রে সহজে বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোল। শুধু বাচ্চা কেন, বড়দের জন্যও বানাতে পারেন এই পদ।  জলখাবারে বানিয়ে ফেলুন কোরিয়ান এগ রোল, রইল সুস্বাদু এই পদের রেসিপি। 

 

আরও পড়ুন- জলখাবারে বানাতে পারেন আমন্ড-চিকেন মোমো, সুস্বাদু এই পদ ঘটাবে স্বাস্থ্যের উন্নতি

আরও পড়ুন- জলখাবারে ঝটপট বানিয়ে ফেলুন মাছের পুডিং, রইল সুস্বাদু এই পদের রেসিপি

আরও পড়ুন- রবিবারের জলখাবারে স্পেশ্যাল মেনুতে থাক এগ চিকেন প্যানকেক, জেনে নিন কীভাবে বানাবেন

Share this article
click me!