রেস্তোরাঁর স্বাদের মুখরোচক রাশিয়ান কাটলেট, খুব সহজেই তৈরি হবে বাড়িতে

  • চটজলদি টিফিন বানানো নিয়ে মস্যায় পরতে হয় অনেকক্ষেত্রেই
  • নিত্য নতুন কী স্ন্যাকস বানানো যায় সে নিয়ে চিন্তা লেগেই থাকে
  • ঘরোয়া উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন মুখরোচক এই পদগুলি
  •  এই পদগুলি বানানো সহজ আর বাচ্চাদেরও বেশ পছন্দের 

deblina dey | Published : Aug 10, 2020 9:37 AM IST

ঘরে আটকে থাকা অবস্থায় মোবাইল খুললেই একের পর এক খাবারের পোস্ট। যা দেখে ছোট থেকে বড় সবাই কুপোকাত। করোনা ভাইরাস হোক বা লকডাউন বাঙালি খাওয়ার পেলে আর কারও ধার ধারে না। এমন পরিস্থিতিতে দোকান খোলা না থাকলে কি হবে বাড়িতেই তৈরি হচ্ছে যাবতীয় মন পসন্দ খানা। নেট দুনিয়ার দৌলতে এমন বহু রেসিপি সামনে এসেছে যার ফলে এই লকডাউনে বাড়িতে জিলিপি থেকে ডালগোনা সব হিট।

আরও পড়ুন- গোপালের প্রিয়, জন্মাষ্টমী স্পেশাল তালের পায়েস এর সহজ রেসিপি

করোনা আতঙ্কের জেরে কার্যত ঘরবন্দি বেশির ভাগ জন জীবন। এমন অবস্থায় আতঙ্কিত না হয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রেখে বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে এমন সময় বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। বর্তমাবে এমন পরিস্থিতিতে অনেকেই টাকা থাকলেও জিনিস কিনতে সমস্যায় পড়ছেন। আবার অনেকেই কম খরচের মধ্যে সংসার সামলাচ্ছেন। এমন জটিল পরিস্থিতিতে সামান্য খরচায়ও পরিবারের মনও ভালো রাখতে হচ্ছে। একটানা এতদিন ঘরবন্দিতে নাজেহাল হয়ে পড়ছেন অনেকেই। তাই বিকেলে পরিবারের সঙ্গে চায়ের আড্ডা জমিয়ে তুলতে চটজলদি মুখরোচক পদ বানাতে অবশ্যই ট্রাই করুন এটি।

আরও পড়ুন- এপার ও ওপার বাংলার ঐতিহ্যবাহী পদ, সরষে ও ইলিশের যুগলবন্দীতে তৈরি হবে স্বর্গীয় স্বাদ

প্রতিদিন একঘেয়ে খাবার খেতে কষ্ট হয় ছোটদের। তাই বিকেলের জলখাবারে তাদের মন ভালো করে দিতে অবশ্যই রাখতেপারেন এই পদ। আজ রইল জিভে জল আনা অসাধারণ স্ন্যাক্সের রেসিপি যা সহজেই ঘরে বানিয়ে দিতে পারবেন। আর এই পদের হদিশ বাতলাবে মাস্টার শেফ সঞ্জীব কাপুর। দেখে নেওয়া যাক সহজ রাশিয়ান কাটলেটের রেসিপি-

Share this article
click me!