ডিমের সঙ্গে এই ৩টি জিনিস ব্যবহার করুন, এক সপ্তাহেই ওজন কমবে

আপনি যদি স্থূলতায় সমস্যায় পড়ে থাকেন এবং ওজন কমাতে প্রতিদিন ডিম খান, তাহলে ডিম খাওয়ার সঠিক উপায় জেনে নিন। আসলে এমন অনেক জিনিস আছে যেগুলো ডিমের সাথে মিশিয়ে খেলে দ্রুত ওজন কমে যায়। 
 

Web Desk - ANB | Published : Aug 25, 2022 11:06 AM IST

স্থূলতা এমন একটি সমস্যা যা শরীরে অনেক রোগের জন্ম দেয়। স্থূলতার কারণে শরীরে নানা রোগ দেখা দেয়। ওজন বৃদ্ধি ডায়াবেটিস, উচ্চ কোলেস্টেরল, উচ্চ রক্তচাপ এবং হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ায়। আপনি যদি স্থূলতায় সমস্যায় পড়ে থাকেন এবং ওজন কমাতে প্রতিদিন ডিম খান, তাহলে ডিম খাওয়ার সঠিক উপায় জেনে নিন। আসলে এমন অনেক জিনিস আছে যেগুলো ডিমের সাথে মিশিয়ে খেলে দ্রুত ওজন কমে যায়। 

ডিম খেয়ে ওজন কমানো যায় কিভাবে?
ডিম একটি সুপারফুড যা প্রোটিন, ভিটামিন এবং ওমেগা -৩ এর মতো স্বাস্থ্যকর চর্বি সমৃদ্ধ। ওজন কমাতে প্রতিদিন সকালের নাস্তায় ডিম খেতে হবে। এর ফলে শরীর প্রয়োজনীয় প্রোটিন পায়। ডিম খেতে পারেন নানাভাবে। সেদ্ধ করে ওমলেট, ভুর্জি ও ডিমের তরকারি বানিয়ে খেতে পারেন। ডিম খেলে অনেকক্ষণ ক্ষুধা লাগবে না। দ্রুত ওজন কমাতে চাইলে ডিমে এই ৩টি জিনিস মিশিয়ে খান। 

১) নারকেল তেল- 
আমরা সবাই জানি নারিকেল তেল কতটা উপকারী। আপনি যদি ডিমের সবজি বা অমলেট খাচ্ছেন, তাহলে রান্নার জন্য নারকেল তেল ব্যবহার করুন। নারকেল তেলে স্যাচুরেটেড ফ্যাট নগণ্য। আপনি যদি চর্বি কমাতে চান তবে শুধুমাত্র নারকেল তেল দিয়ে ডিম রান্না করুন। 

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ


২) কালো মরিচ- 
কেউ কেউ শুকনো লঙ্কা যোগ করে অমলেট বা ডিম খান, তবে আপনাকে শুকনো লঙ্কার পরিবর্তে কালো মরিচের গুঁড়া ব্যবহার করতে হবে। এতে শুধু স্বাদই বাড়বে না, ডিম স্বাস্থ্যকর ও ওজন কমবে। কালো মরিচে রয়েছে পিপারিন নামক উপাদান, যা পেট ও কোমরের চর্বি কমায়। 

৩) ক্যাপসিকাম-ডিমের সাথে ক্যাপসিকামের কম্বিনেশন দেখতে বেশ মজাদার। ভিটামিন সি সমৃদ্ধ ক্যাপসিকাম ডিমের মধ্যে রেখে খেতে হবে। এতে ডিমের স্বাদ হবে স্বাস্থ্যকর ও সুস্বাদু। ক্যাপসিকাম মেদ কমাতেও সাহায্য করে। 

Share this article
click me!