প্যারাগুয়েকে হারিয়ে কোপার শেষ আটে আর্জেন্টিনা, পরের রাউন্ডে পৌছল চিলিও

  • টানা দ্বিতীয় জয় আর্জেন্টিনার
  • প্যারাগুয়েকে হারাল ১-০ গোলে
  • গোল পেলেন আলেজান্দ্রো গোমেজ
  • শেষ আটে পৌছে গেল মেসির দল
     

Sudip Paul | Published : Jun 22, 2021 5:40 AM IST

বড় ব্যবধানে জয় না পেলেও, প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার  শেষ আটে পৌছে গেল আর্জেন্টিনা। খেলার ফল ১-০। ব্রাজিল, চিলির পর তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌছে গেল লিও মেসির দল। এখনও বলিভিয়ার বিরুদ্ধে গ্রুপ লিগের একটি ম্যাচ বাকি রয়েছে আর্জেন্টিনার। এদিনের ম্যাচে আর্জেন্টিনার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন আলেজান্দ্রো গোমেজ বা পাপ্পু গোমেজ। শেষ আটে পৌছে খুশি লিও মেসির দল। 

এদিন প্রথম একাদশে লরেটো মার্টিনেজের জায়গায় শুরু করেন সার্জিও আগুয়ারো। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে নীল সাদা ব্রিগেড। অন্য মেজাজে পাওয়া যায় এদিন অ্যাঞ্জেল দি মারিয়াকে। একের পর এক সুযোগ তৈরি করছিলেন তিনি। ম্যাচের ১০ মিনিটে দি মারিয়ার ডিফেন্স চেড়া থ্রু থেকে দলকে গোল করে এগিয়ে দেন আলেজান্দ্রো গোমেজ। এরপরও গোটা ম্যাচে একাধিক সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু জালে বল জড়াতে ব্যর্থ হয়। একটি সহজ সুযোগ নষ্ট করেন আগুয়ারো। একটি গোল বাতিল হয় অফ সাইডের জন্য। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা।

কোপা আমেরিকার অপর ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল চিলি। যার সুবাদে ৩ ম্যাচে দুটি ড্র ও একটি জয়ের সুবাদে ৫ পয়েন্ট নিয় শেষ আটে চলে গেল ভিদাল, ভারগাস, ইসলারা। ম্যাচের ২৬ মিনিটে ভারগাসের গোলে এগিয়ে যায় চিলি। ম্য়াচের প্রথমার্ধে ব্যবধান ধরে রেখেছিল মার্টিন লাসার্তের দল। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে আরতুরো ভিদালের আত্মঘাতী গোলে ম্যাচে সমতায় ফেরে উরুগুয়ে। এরপর একাধিক সুযোগ তৈরি হলেও কোনও দলই গোল করতে পারেনি।

Share this article
click me!