কলকাতায় ফিরছেন লোবো, থাকবেন ২০২১-২২ মরশুম পর্যন্ত

  • আবার কলকাতায় ফিরতে চলেছেন কেভিন লোবো
  • ৮ টি মরশুম কলকাতায় ফুটবল খেলেছেন তিনি
  • সাম্প্রতিক কালে কোনও গোয়নিজের এই রেকর্ড নেই
  • ২০২১-২২ মরশুমে তিনি আবার গায়ে তুলবেন লাল-হলুদ জার্সি

Reetabrata Deb | Published : Jun 28, 2020 9:34 AM IST

ইস্টবেঙ্গলের সঙ্গে এই বছর নতুন চুক্তিতে সই করতে চলেছে কেভিন লোবো। চুক্তিটি সম্পূর্ণ হলে তিনি ইস্টবেঙ্গলে থাকতে চলেছেন ২০২১-২২ মরশুম অবধি। অর্থাৎ কলকাতা ফুটবলে এক দশকের বেশি সময় কাটিয়ে ফেলবেন তিনি। ৩২ বছর বয়সী খেলোয়াড় পরের মরশুমে তাদের পরিকল্পনার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ বলে জানিয়েছে ইস্টবেঙ্গল। "সিটি অফ জয়ে" ফুটবল খেলা নতুন কিছু নয় কেভিন লোবোর কাছে। ইস্টবেঙ্গল এবং এটিকের হয়ে আগেও তিনি খেলেছেন। 

আরও পড়ুনঃপ্রিমিয়ার লিগ বিজয়ী লিভারপুলকে গার্ড অফ অনার দিতে চলেছে ম্যানচেস্টার সিটি

২০১২ সালে প্রথমবার কলকাতায় খেলতে আসেন কেভিন লোবো। সেই বছর তিনি ইস্টবেঙ্গলের হয়ে ফেডারেশন কাপ জেতেন। পরবর্তীকালে তিনি ইস্টবেঙ্গলের হয়ে একাধিকবার কলকাতা লিগও জিতেছেন। এছাড়া ২০১৪ সালে প্রথম আইএসএলে আতলেতিকো দ্য কলকাতার হয়ে তিনি খেলে তিনি প্রতিযোগিতাটি জিতেছিলেন। বেশ কয়েকটি ম্যাচে লোবোর অসাধারণ পারফরম্যান্স সাহায্য করেছিল এটিকে-কে। 

আরও পড়ুনঃতৃতীয় ভারতীয় আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পেলেন নিতিন মেনন

আরও পড়ুনঃকবে থেকে মাঠে ফিরছে টিম ইন্ডিয়া, ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়

গোয়া থেকে কলকাতায় খেলতে আসা এবং উন্নতি করা পুরো যাত্রাটিকে অসাধারণ আখ্যা দিয়েছেন লোবো। যদিও যাত্রাটি খুব একটা সহজ ছিল না। ২০১৬ তে হাঁটুর চোটে ভুগে তিনি প্রায় ৭ মাস ফুটবলের বাইরে ছিলেন। এরপর আইএসএলে খেলার জন্য ইস্টবেঙ্গল ছেড়েছিলেন তিনি। তার মতে টাকার চেয়েও বেশি, আইএসএলে খেললে ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে বলেই আইএসএলে গিয়েছিলেন তিনি। এখন অবশ্য ইস্টবেঙ্গল যে টুর্নামেন্টই খেলুক না কেন তাতেই ভালো পারফরম্যান্স করতে মরিয়া রয়েছেন তিনি।

Share this article
click me!