আগামী বৃহস্পতিবার মুখোমুখি হবে এই মুহুর্তে ইপিএএলের সেরা দুই দল লিভারপুল এবং ম্যানচেস্টার সিটি। এর মধ্যেই ইপিএলে বিজয়ী হয়ে গিয়েছে লিভারপুল। এই মুহুর্তে লিভারপুলের পয়েন্ট ৮৬। নিজেদের বাকি সবকটি ম্যাচ জিতলেও সেই পয়েন্ট অবধি পৌঁছতে পারবে না ম্যান সিটি। অবশেষে ৩০ বছরের খরা কাটিয়ে লিগ জিতেছে জুর্গেন ক্লপের ছেলেরা। প্রিমিয়ার লিগের জমানায় এই প্রথম লিগ জয় তাদের। এমনিতে এটি তাদের ১৯ নম্বর লিগ জয়। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়া অন্য কোনও দল এর চেয়ে বেশিবার ইপিএল বিজয়ী হয়নি। 

আরও পড়ুনঃতৃতীয় ভারতীয় আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পেলেন নিতিন মেনন

ফুটবল ফেরার পর প্রথম দুটি ম্যাচে দাপট দেখিয়ে জয় তুলেছিল সিটি। গোলের বন্যায় ভেসে গিয়েছিল আর্সেনাল ও বার্নলি। অপরদিকে চেলসিও ছিল ভালো ছন্দে। তাই কৌতূহল ছিল এই ম্যাচে কারা বিজয়ী হয় সেই নিয়ে। শেষপর্যন্ত হাইভোল্টেজ ম্যাচে সকলকে চমকে দিয়ে সিটি-কে ২-১ গোলে হারিয়ে দেয় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের ছেলেরা। এই হারের ফলে সিটি অঙ্কের বিচারেও ছিটকে যায় লীগের দৌড় থেকে। 

আরও পড়ুনঃ৩০ বছর পর স্বপ্নপূরণ লিভারপুলের,রাতভর বিজয় উৎসব

আরও পড়ুনঃস্মৃতির পাতা উল্টে ফিরে দেখা ১৯৯০-তে লিভারপুলের লিগ জয়ের ইতিহাস

ম্যান সিটি কোচ পেপ গুয়ার্দিওয়ালা জানিয়েছেন লিভারপুল পুরো মরশুম জুড়ে লিগে দুর্দান্ত ফুটবল খেলে এসেছে। এই লিগ তাদেরই প্রাপ্য ছিল এই মরশুমে। তার সাথে সাথে তিনি এটাও জানিয়েছেন যে অবশ্যই পরের ম্যাচে যখন তারা মুখোমুখি হবেন তখন গোটা লিভারপুল দলকে গার্ড অফ অনার দেবে তার দল। তার সাথে পরবর্তী মরশুমে নিজেদের ভুলত্রুটি শুধরে কামব্যাক করতে মরিয়া তার দল, এটাও শুনিয়ে রেখেছেন।