একের পর এক সুযোগ নষ্টের খেসারত, ইউরোর শুরুতেই ধাক্কা খেল স্পেন

  • ইউরোর প্রথম ম্য়াচে ধাক্কা খেল স্পেন
  • সুইডেনের বিরুদ্ধে গোলশূন্য ড্র হল ম্যাচ
  • একাধিক সুযোগ নষ্টে জয় হাতছাড়া স্পেনের
  • অপরদিকে ড্র করতে পেরেই খুশি সুইডেন দল
     

Sudip Paul | Published : Jun 15, 2021 6:15 AM IST / Updated: Jun 15 2021, 11:46 AM IST

সুযোগ কাজে না লাগাতে পারা ও গোল করার লোকের অভাবে ইউরোর শুরুটা ভালো হল না স্পেনের। সুইডেনের বিরুদ্ধে গোলশূন্য ড্র করল লুই এনরিকের দল। একের পর এক সুযোগ নষ্ট করে সমালোচনা ও বিদ্রুপের মুখে পড়েছেন স্পেনের স্ট্রাইকার আলভারো মোরাতা। অপরদিকে, কঠিন ম্যাচে  স্পেনের মত দলের বিরুদ্ধে ১ পয়েন্ট পেয়েই সুইডেন। এমনকী ম্যাচ ড্রয়ের পর মাঠেই উল্লাসে মেতে ওঠেন সুইডেনের প্লেয়াররা। অপরদিকে ভালো খেলেও ড্র করায় হতাশ স্পেন।

আরও পড়ুনঃমেসির চোখ ধাঁধানো ফ্রি-কিকে মুগ্ধ গোটা বিশ্ব, তবুও জয় অধরা আর্জেন্টিনার

এদিন ম্যাচের শুরু থেকেই ম্য়াচে নিজেদের আধিপত্য বিস্তার করতে থাকে স্প্যানিশ আর্মাডারা। বল পজিশন থেকে গোলমুখী শট সব কিছুতেই সুইডেনকে ধারেকাছে ঘেস্তে দেয়নি লুই এনরিকের দল। গোট ম্য়াচে ৮৬ শতাংশ বল দখল রাখে কোকে, হার্নান্ডেজ, পেদরি, টোরেস, অলমোরা। মোট ৯১৭টি পাস খেলে তারা। মোট ২২টি শট নেন গোলের জন্য। কিন্তু একটিও লক্ষ্যভেদ করে পারেনে স্পেনের অ্যাটাকিং লাইন। অপরদিকে, প্রথম থেকেই পুরোপুরি ডিফেন্সিভ ফুটবল খেলে সুইডেন। এক পয়েন্টের লক্ষ্য নিয়েই তারা মাঠে নেমেছিল। অবশেষে লক্ষ্য পূরণ হওয়ায় খুশি সুইডিশ প্লেয়াররা।

আরও পড়ুনঃ'কিং' কোহলি না 'কুল' উইলিয়ামসন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে এগিয়ে কোন মহাতারকা

আরও পড়ুনঃবিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে কত টাকা পাবে বিরাট কোহলিরা,টাকার অঙ্ক জানলে চোখ কপালে উঠবে

কিন্তু ম্যাতে একাধিক গোলের সুযোগ নষ্ট করায় হতাশ স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা। ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। কিন্তু কঠিন সময়ে মোরাতার পাশে দাঁড়িয়েছে সতীর্থ থেকে কোচ লুই এনরিকে। ‘আমিও মোরাতার প্রশংসা শুনেছি, এবং আমি এই বিষয়ে আরও লক্ষ্য দেব।’ তিনি আরও জানান, ‘মোরাতা হলেন খুব ভাল খেলোয়াড়, সে নিজের কাজটা খুব ভাল ভাবে করতে জানেন। আজ আমাদের ভাগ্য সাথ দেয়নি। কিন্তু এটাই ফুটবল এটাই জীবন।’ ইউরোতে স্পেনের পরবর্তী ম্য়াচ পোল্যান্ডের বিরুদ্ধে।

Share this article
click me!