ইউরোতে আটকে গেল ইংল্যান্ড-ক্রোয়েশিয়া, জয় পেল সুইডেন

  • শুক্রবার ইউরোতে তিনটি ম্যাচ ছিল
  • স্লোভাকিয়ার বিরুদ্ধে জয় পেল সুইডেন
  • চেক রিপাবলিকের বিরুদ্ধে আটকে গেল ক্রোয়েশিয়া
  • অপরদিকে স্কটল্যান্ডের বিরুদ্ধে ড্র করল ইংল্যান্ডও
     

Sudip Paul | Published : Jun 19, 2021 5:59 AM IST

শুক্রবার ইউরো কাপের তিনটি ম্যাচে একমাত্র জয় পেল সুইডেন। অপরদিকে, প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্য়াচে আটকে গেল ক্রোয়েশিয়া ও প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ম্যাচে ড্র কর ল ইংল্যান্ড। শুক্রবার প্রথম ম্যাচে স্লোভাকিয়ার বিরুদ্ধে ১-০ গোলে জয় পেল ইউক্রেন। ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হয় গোল শূন্যভাবে। দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে পেনাল্টি পায় ইউক্রেন। সেই পেনাল্টি থেকেই গোল করে দলকে জয় এনে দেন এমিল ফর্সবার্গ।

আরও পড়ুনঃমেসির ক্রসে গোল রডরিগেজের, উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

অপরদিকে, প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে হার দিয়ে ইউরো অভিযান শুরু করেছিল ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা। দ্বিতীয় ম্যাচেও জয় অধরা থেকে গেল লুকা মদ্রিচ, ইভান পেরিসিচদের। চেক রিপাবলিকের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে ক্রোয়েশিয়া। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গো  করেন প্যাটরিক স্খিক। দ্বিতীয়ার্ধে শুরুতেই ৪৭ মিনিটে ইভান পেরিসিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। তারপর জয়ের জন্য ঝাঁপালেও ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

আরও পড়ুনঃ৯১ বছরে এসে জীবন থমকাল উড়ন্ত শিখ-এর, দেশ হারাল কিংবদন্তি মিলখা সিং-কে

আরও পড়ুনঃমিলখা প্রয়াণে হৃদয় ভাঙল দেশের, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকপ্রকাশ

শুক্রবার মধ্যরাতের ম্য়াচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। প্রথম ম্যাচে ইংল্যান্ডের আক্রমণাত্মক ফুটবল প্রশংসা কুড়িয়েছিল সকলের। তবে দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্যভাবে ড্র করল গ্যারেথ সাউথগেটের দল। ম্যাচ ৬১ শতাংশ বল পজিশন নিজেদের দখলে রাখলেও গোলের মুখ খুলতে পারেনি ফোডেন, হ্যারি কেন, স্টারলিংরা। এই ম্যাচ ড্রয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ডি গ্রুপের দ্বিতীয় স্থানে রইল ইংল্যান্ড। একই পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষ চেক রিপাবলিক।

Share this article
click me!