'স্বাস্থ্য সবার আগে',করোনা ভাইরাস নিয়ে বার্তা মেসির

  • করোনা ভাইরাস নিয়ে বার্তা লিওনেল মেসির
  • স্বাস্থ্য সবার আগে বলে জানালেন এল এম টেন
  • এই পরিস্থিতে সকলকে দায়িত্বজ্ঞান সম্পন্ন হওয়ার আবেদন
  • সকলকে ঘরের থাকার পরামর্শ লিওর

Sudip Paul | Published : Mar 15, 2020 10:03 AM IST

বিশ্ব জুড়ে ক্রীড়া ক্ষেত্রে নিজের থাবা ক্রমশ আরও জোরদার করছে করোনা ভাইরাস। করোনা ভাইরাসে সারা বিশ্বে এখনও পর্যন্ত ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দেড় লক্ষ। ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সারা পৃথিবীতে বন্ধ করা হয়েছে বা স্থগিত রাখা হয়ছে জনপ্রিয় স্পোর্টিং ইভেন্টগুলি। তালিকায় রয়েছে লা লিগা, সিরি এ, প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সহ একের পর এক হাই-প্রোফাইল ফুটবল টুর্নামেন্টও। ফের কবে শুরু হবে টুর্নামেন্টগুলি , আদৌ হবে কি না, হলেই বা কিভাবে হবে তা নিয়ে এখনও কোনও সদুত্তর পাওয়া যায়নি আয়োজকদের। পরিস্থিতি স্বাভাবিক হলে আলোচনার পরই পরবর্তীসিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা হয়েছে। এই পরিস্থিতিতে করোনা ভাইরাস নিয়ে ভক্ত ও গোটা মানবজীতির উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন লিওনেল মেসি। 

আরও পড়ুনঃ জেলে গিয়েও ৫ গোল করলেন রোনাল্ডিনহো, নিজের দলকে চ্যাম্পিয়ন করলেন ১১-২ গোলে

আরও পড়ুনঃআধুনিক রূপে সজ্জিত সিএবির ইন্ডোর স্টেডিয়াম, নতুন রূপ সামনে আনলেন সৌরভ

করোনার আতঙ্কের কারণে স্থগিত রাখা হয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতা লা লিগা। আগামি দুই সপ্তাহ স্থগিত থাকবে টুর্রনামেন্ট।  লা লিগার দেশ স্পেনে করোনার জেরে ১৯৬ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ভরা মরশুমে একের পর জনপ্রিয় ইভেন্ট বন্ধ হয়ে যাওয়ায় হতাশ হয়েছেন ফুটবল প্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে নেটিজেনদের প্রতিক্রিয়াও চোখে পড়েছে। ভাইরাসের কারণে আতঙ্কিত গোটা পৃথিবী। এই পরিস্থিতিতে হতাশ হওয়া ফুবল প্রেমি ও বিশ্ববাসীর উদ্দেশ্যে বার্তা দিয়ছেন লিওনেল মেসি। সোশাল সাইটে এল এম টেন জানিয়ছেন, কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিশ্ব। করোনায় যাঁরা আক্রান্ত হচ্ছেন তাঁদের ও তাঁদের পরিবারের সদস্যদের সমবেদনা জানানোর পাশাপাশি পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন এলএম টেন।  

 

এখানেই না থেমে মেসি আরও লিখেছেন, স্বাস্থ্য সবার আগে এমন গম্ভীর পরিস্থিতে বিশ্ববাসীকে দায়িত্বজ্ঞান সম্পন্ন হওয়ার আবেদন জানিয়েছেন লিওনেল মেসি। তাঁর কথায়, স্বাস্থ্য সবার আগে। করোনার লাগামছাড়া প্রভাবের মধ্যে প্রত্যেককে ঘরে থাকার আবেদনও করেছেন ফুটবল তারকা। অন্যভাবে দেখলে পরিবারের সঙ্গে সময় কাটানোর এটাই উপযুক্ত সময় ও অবকাশ বলেও মনে করেন লিওনেল মেসি। এর আগে সোশাল মিডিয়ায় করোনা ভাইরাসের বিরুদ্ধে সকলকে একসঙ্গে লড়াই করার ডাক দিয়েছিলেন  বিরাট কোহলি। স্বাস্থ্যের প্রতি সচেতন হওয়ার পাশাপাশি সুরক্ষিত থাকারও  পরামর্শ দিয়েছিলেন ভিকে। এবার মেসির বার্তা পেয়ে কিছুটা হলেও আশ্বস্ত মেসি অনুগামীরা।

আরও পড়ুনঃআতঙ্ক কাটিয়ে স্বস্তিতে রোনাল্ডো,করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ পর্তুগীজ তারকার

Share this article
click me!