ফুটবল বিশ্বে ভূমিকম্প, বার্সোলোনা ছাড়ছেন কী লিওনেল মেসি

  • ক্লাব কর্তৃপক্ষের ভূমিকায় খুশি নন লিও মেসি
  • ক্লাবের সবকিছুর দায় চাপানো হচ্ছ তার কাধে
  • তাই বার্সেলোনা ছাড়তে চলেছে এলএমটেন
  • এমনই খবর স্পেনিয় সংবাদ মাধ্যম সূত্রে
     

Sudip Paul | Published : Jul 3, 2020 9:24 AM IST

করোনা পরবর্তী বা লকডাউন পরবর্তী সময়ে ফুটবলে ফেরার ঘোষণা ছিল যেমন সব থেকে বড় খবর। সেই খবরকেও হয়তো বলে বলে ১০ গোল দেবে মেসির বার্সেলোনা ছাড়ার খবর। কী শুনে আকাশ থেকে পড়লেন? হ্যা, ফুটবলে মহল ও স্পেনের সংবাদ মাধ্যমে এমনই গুঞ্জন চলছে যে আগামী মরসুমে বার্সা ছাড়তে চলেছেন আধুনিক ফুটবলের যাদুকর। যেই খবর প্রকাশ্যে আসার পরই আলোড়ন নয়, কার্যত ভূ-কম্পের সৃষ্টি ফুটবল বিশ্বে। তবে এখনই নয়, ২০২১ সাল পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে এলএম টেনের। তার পরই ফুটবলার মেসির জন্ম লগ্নের ক্লাবকে বিদায় জানাবেন ৬ বারের ব্যালন ডি অর বিজেতা।

আরও পড়ুনঃসহ খেলোয়ারের বান্ধবীকে ধর্ষণ অস্ট্রেলিয়ার ক্রিকেটারের,সাজা শোনাল আদালত

কিন্তু প্রশ্ন উঠছে কেন হঠাৎ এই সিদ্ধান্ত নিতে চলেছেন লিও।  বার্সা সূত্রে খবর,সাম্প্রতিক সময়ে ক্লাবের সঙ্গে একাধিক বিষয়ে মতান্তর হয়েছে মেসির। বার্সা  প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে মেসির বিবাদ তো সর্ব সম্মুখে চলে এসেছিল। বার্সার প্রাক্তন কোচ বালভার্দের বিদায়ের জন্যও মেসির উপরই দোষ চাপানো হয়। যা নিয়ে রুষ্ট মেসি। এমনকী বর্তমান কোচের রণনীতি ও দলের সঙ্গে বোঝাপড়া নিয়েও সরব হয়েছিলেন লিও। মেসির মনে হচ্ছে, ক্লাবের যে কোনও খারাপের জন্য তাঁকে দোষারোপ করা চলছে। এমনকি, দলের ক্ষেত্রে যে সিদ্ধান্তগুলো কোচ নেন, সেগুলোর জন্যও দায়ী হচ্ছেন তিনি। অথচ, এই সিদ্ধান্তগুলো পুরোপুরি মেসির নিয়ন্ত্রণের বাইরে। তাঁর মতে, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আবার লড়াইয়ের জায়গায় আসার জন্য ঠিকঠাক বিনিযোগ করা প্রয়োজন, যা হচ্ছে না। এই মুহূর্তের বার্সেলোনা দল নিয়েও অস্বস্তি সঙ্গী হচ্ছে তাঁর। করোনা পরবর্তী সময়ে ফুটবলে ফিরেই গোল করে বুঝিয়ে দিয়ছিলেন করোনা তার স্কিলে থাবা বসাতে পারেনি। সম্প্রতি গড়েছেন ৭০০ গোলের নজিরও। কিন্তু তারপরও ক্লাবের যাবতীয় কিছুর জন্যই তাকে দায়ী করা একেবারেই অপছন্দের মেসির।

আরও পড়ুনঃঅবশেষে স্বস্তি,স্বপরিবারে করোনা মুক্ত হলেন শাহিদ আফ্রিদি

আরও পড়ুনঃ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ কুমারা সঙ্গাকারাকে, প্রতিবাদে বিক্ষোভ দ্বীপরাষ্ট্রে

২০১৭ সালে চুক্তিতে সই করেছিলেন মেসি। ২০২১-এ শেষ হবে সেই চুক্তি। কিন্তু এবার আর মেসি ক্যাম্প ন্যুতে খেলতে চান না বলেই স্পেনের সংবাদ মাধ্যমের দাবি। এই কারণেই মেসি চুক্তির মেয়াদ বৃদ্ধি নিয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে কোনও কথাই বলতে চাইছেন না বলে খবর। শুধু তাই নয়, বার্সা কর্তৃপক্ষ চুক্তি নিয়ে কথা বলতে চাইলেও, তা নাকি এড়িয়ে গিয়েছেন লিওনেলন মেসি। মেসির এই খবর প্রকাশ্যে আসার পড়েই ভেঙে পড়েছেন বিশ্ব জড়ে কোটি কোটি মেসি ও বার্সা ভক্তরা। সকলেই চাইছেন সমস্যার কালো মেঘ কেটে গিয়ে ফের ক্যাম্প ন্যু-তেই ঝড় তুলুক তাদের ফুটবল ঈশ্বর। 
 

Share this article
click me!