লিস্টন কোলাসোর ঝড়ের কাছে হার মানল কালবৈশাখী, বসুন্ধরাকে ৪-০ গোলে হারাল এটিকে মোহনবাগান

এএফসি কাপে গোকুলাম কেরালার বিরুদ্ধে প্রথম ম্য়াচে হারের পর দ্বিতীয় ম্য়াচে ঘুড়ে দাঁড়াল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। বসুন্ধরা কিংসকে (Bashundhara Kings) ৪-০ গোলে হারাল জুয়ান ফেরান্দোর দল। হ্যাটট্রিক করলেন লিস্টন কোলাসে (Liston Colaco)। 
 

Web Desk - ANB | Published : May 21, 2022 2:38 PM IST

শনিবার বিকেলে কলকাতা সহ যুবভারতী প্রথমে দেখল কালবৈশাখীর তাণ্ডব। শুধু যুবভারতীয় ক্রীড়াঙ্গন নয়, ইডেন গার্ডেন্সেও উড়ে যায় কভার। ঝ়়ড়-বৃষ্টির কারণে এএফসি কাপের গ্রুপ পর্বের খেলায় এক ঘণ্টারও কিছুটা বেশি সময় দেরিতে শুরু হয় এটিকে মোহনবাগান ও বাংলাদেশের দল বসুন্ধরা কিংসের খেলা। যুবভারতীতে  উড়ে যায় স্টেডিয়ামের চাল, মাঠ ঢেকে গেল প্লাস্টিক, কাগজে। চারিদিকে ধুলোর ঝড়। ম্য়াচ শুরু হলেও ফের ঝড় বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছিল। ঝড় উঠল ফের যুবভারতীতে। কিন্তু সেই ঝড় কালবৈশাখীর নয়, লিস্টন কোলাসের পায়ের ভেলকি ও গোলের ঝড়। এএফসি কাপের প্রথম ম্যাচে গোকুলাম কেরালার বিরুদ্ধে ৪-২ গোলে ম্যাচ হারতে হয়েছে জুয়ান ফেরান্দোর দলকে। কিন্তু দ্বিতীয় ম্য়াচের লিস্টন কোলাসোর দুরন্ত হ্যাটট্রিকে ভর করে বসুন্ধরা কিংসের ৪-০ গোলে হারাল এটিকে মোহনবাগান। অপর একটি গোল করেন ডেভিড উইলিয়ামস। 

 

 

শনিবার দলে ফেরে সন্দেশ ঝিঙ্গান। অমরিন্দরের জায়গায় তেকাঠির নীচে খেলেন  অর্শ আনোয়ার। ৪-২-৩-১  খেলা শুর করে জুয়ান ফেরান্দোর দল। শনিবার ম্য়াচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। ১৮ মিনিটে রবসনের ফ্রিকিক থেকে রিমন হোসেনের হেড পোস্টে লেগে ফেরে। তিন মিনিট পরেই ফের বসুন্ধরার আক্রমণ। বিশ্বনাথের লম্বা থ্রো ক্লিয়ার করেছিলেন সবুজ-মেরুন ডিফেন্ডার। চলতি বলে বাঁ পায়ে দুরন্ত শট নেন রিমন। আনোয়ারের আঙুলে ছুঁয়ে বল ক্রসবারে লেগে ফেরে। এরপরই মাঝমাঠকে সংঘবদ্ধ করে আক্রমণে ফেরে সবুজ-মেরুণ ব্রিগেড। ম্য়াচের ২৪ কার্ল ম্য়াকহিউয়ের পাস থেকে প্রথম গোল করেন লিস্টন কোলাসো। দ্বিতীয় গোল্র জন্য বেশি অপেক্ষা করতে হয়নি জুয়ান ফেরান্দোর দলকে। ৩৩ মিনিটে জনি কাউকোর অনবদ্য পাস থেকে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন লিস্টন কোলাসেয ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় এটিকে মোহনবাগান।

 

 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দুই দলই গোলের লক্ষ্যে ঝাপায়। ম্য়াচের ৫৩ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন লিস্টন কোলাসে।  মনবীরকে আটকাতে ব্যর্থ হন বসুন্ধরার ডিফেন্ডাররা। মনবীরের পাস থেকেই গোল করে এটিকে মোহনবাগানের পক্ষে ব্যবধান ৩-০ করেন লিস্টন কোলাসে। এরপর বসুন্ধরা কিংসও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু বাগানের জমাটি রক্ষণ এদিন ভাঙতে পারেনি ওপার বাংলার দল। ম্য়াচের ৭৭ মিনিটে ব্যবধান ৪-০ করে  ফেলে এটিকে মোহনবাগান। দলের চতুর্থ গোল করেন ডেভিড উইলিয়ামস। এরপর আর ম্য়াচে ফেরার সুযোগ পায়নি প্রতিপক্ষ দল। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানে ম্য়াত জিতে পরের রাউন্ডে যাওয়ার আশা জিইয়ে রাখল এটিকে মোহনবাগান। ২৪ তারিখ সবুজ-মেরুণ ব্রিগেডের পরবর্তী প্রতিপক্ষ মাজিয়া। 

Share this article
click me!