পারফরম্যান্সের ভিত্তিতেই চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের নিশ্চিত করতে চায় ম্যান ইউ

  • আজ রাতে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে নামবে ম্যান ইউ
  • এই মুহুর্তে লিগ টেবিলে ৫ নম্বরে রয়েছে তারা
  • লেস্টার হারলে আর নিজেরা জিতলে আজ প্রথম চারে উঠে আসবে তারা
  • নিজেদের দলেই চ্যাম্পিয়ন্স লিগ জয় নিশ্চিত করতে চায় রেড ডেভিলসরা

Reetabrata Deb | Published : Jul 16, 2020 12:10 PM IST

গত ম্যাচে শেষ মুহুর্তে জয় হাতছাড়া হয়েছে। ম্যাচের একদম অন্তিম লগ্নে গোল খেয়ে ৩ পয়েন্টের বদলে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হয়েছে ওলে গানার সলসায়ারের দল। গত ম্যাচে জিতলে লিগ টেবিলে ৩ নম্বরে পৌঁছে যেতে পারতো রেড ডেভিলসরা। তার বদলে ড্র করে এখনও ৫ নম্বরেই রয়েছে তারা। আগের ম্যাচের ভুল আজ রাতের ম্যাচে করতে চান না ফার্নান্দেজ, পোগবারা। জিতে ৩ পয়েন্ট সংগ্রহ করতে আজ মরিয়া তারা। চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে এখন তাদের প্রধান প্রতিপক্ষ চেলসি এবং লেস্টার সিটি। লেস্টারের সঙ্গে এখনও খেলা বাকি ম্যান ইউয়ের। চেলসির এখনও খেলা বাকি লিভারপুল ও উলভসের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে। কিন্তু খেতাব নিশ্চিত হওয়ার পর লিভারপুল আর আগের সেই ফর্মে নেই। তাদের সম্প্রতি হারতে হয়েছে আর্সেনালের কাছে। উলভস-ও নিজেদের শেষ ম্যাচে পয়েন্ট নষ্ট করেছে। ফলে কারোর উপর ভরসা না করে নিজেদের খেলাগুলি জিতেই চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করতে চায় ম্যান ইউ। 

আরও পড়ুনঃলাইসেন্সিংয়ের জন্য ইষ্টবেঙ্গলকে অতিরিক্ত ৭ দিন সময় দিল ফেডারেশন

আজ ইপিএলে ম্যান ইউয়ের প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। লিগে শেষবারের সাক্ষাতে ম্যান ইউ নিজেদের ঘরের মাঠে তাদের কাছে ১-২ ফলে হেরে মাঠ ছেড়েছিল। এই মুহুর্তে লিগ টেবিলের ১৪ নম্বরে রয়েছে ক্রিস্টাল প্যালেস। একেবারেই ভালো ফর্মে নেই তারা। ফুটবল ফেরার পর মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে ক্রিস্টাল সিটি। নিজেদের শেষ পাঁচটি ম্যাচে টানা হার হজম করতে হয়েছে তাদের। এই পাঁচটি ম্যাচে মোট ১৩ টি গোল খেয়েছে তারা। করতে পেরেছে মাত্র দুই গোল। কাজেই এই দুর্বল ক্রিস্টালকে হারাতে বেশি বেগ পাওয়া উচিত না ফর্মে থাকা ম্যান ইউর। 

আরও পড়ুনঃকরোনা সংক্রান্ত নিয়ম ভাঙার জের,ম্য়াচ শুরু কিছু সময় আগে বাদ পড়লেন আর্চার

আরও পড়ুনঃভারত-অস্ট্রেলিয়া সিরিজের মাঝেই শুরু হচ্ছে বিগ ব্যাশ লিগ

এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগ। প্রতি ম্যাচে গোল করছেন র‍্যাশফোর্ড, মার্শিয়াল-রা। ছন্দে রয়েছেন তরুন তারকা মেসন গ্রিনউড। মাঝমাঠে অসাধারণ ফর্মে রয়েছেন পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ। তবে এই ম্যাচে নামার আগে অন্য একটি বিষয় চিন্তায় রেখেছে রেড ডেভিল ম্যানেজার ওলে গানার সলশায়ারকে। এই ম্যাচের দুদিন পরেই এফ এ কাপের সেমিফাইনালে চেলসির বিরুদ্ধে খেলতে হবে ম্যান ইউকে। রেড ডেভিলসদের চেয়ে অনেক বেশি বিশ্রাম পেয়ে ওই ম্যাচে নামবে চেলসি। এই সুচির ব্যাপারেই অসন্তোষ প্রকাশ করেছেন ওলে।

Share this article
click me!