চেনা ছন্দে ব্রাজিল, ৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

  • শুরুর হল কোপা আমেরিকা ২০২১
  • প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু ব্রাজিলের
  • ৩-০ গোলে ভেনেজুয়েলাকে হারাল নেইমাররা
  • গোল পেলেন নেইমার,মার্কুইনহোস ও বার্বোসা
     

Sudip Paul | Published : Jun 14, 2021 4:45 AM IST / Updated: Jun 14 2021, 11:35 AM IST

করোনা আতঙ্ক ও বিতর্কের মধ্যেই মাঠে বল গড়ালো কোপা আমেরিকা ২০২১-এর। আর যাবতীয় বিতর্ককে পেছনে ফেলে ব্রাজিলের ফুটবল আরও একবার মন জয় করল ফুটবল বিশ্বের। কোপার প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে কার্যত উড়িয়ে দিল ৫ বারের বিশ্বজয়ীরা। ৩-০ গোলে জয় পেল ব্রাজিল। ম্যাচে তিতের দলের হয়ে গোল পেলেন মার্কুইনহোস, নেইমার ও গ্যাব্রিয়েল বার্বোসা। অপরদিকে দলে করোনার থাবার কারণে ৭টি পরিবর্তন করেছিল ভেনেজুয়েলা।

আরও পড়ুনঃইউরোতে ৩-২ গোলে রুদ্ধশ্বাস জয় ডাচদের, ইতিহাস তৈরি করল ইংল্যান্ডও

এদিন ম্যাচের প্রথম থেকে চেনা ছন্দে দেখা যায় ব্রাজিল দলকে। দুর্বল ভেনেজুয়েলার বিরুদ্ধে একের পর এক আক্রমণ গড়ে তোলেন নেইমার, জেসাস, কাসিমেরো, পিচার্লসনরা। যা সামলাতে কার্যত হিমসিম খেতে হয় ভেনেজুয়েলার রক্ষণকে। লাগাতার আক্রমণের ফসল ম্যাচের ২৩ মিনিটে পায় সেলেকাওরা। মার্কুইনহোস গোলে করে এগিয়ে দেয় ব্রাজিলকে। এক গোল করে এগিয়ে যাওয়ার পরও আক্রমণ চালিয়ে যায় তিতের দল। কিন্তু প্রথমার্ধের খেলায় আর কোনও গোল আসেনি।

আরও পড়ুনঃযৌবনের উষ্ণতায় ঘায়েল হবেন আপনিও, চিনে নিন নেইমারের সুপার হট অ্যান্ড সেক্সি বোনকে

দ্বিতীয়ার্ধেও নিজেদের প্রেসিং ফুটবল বজায় রাখে ব্রাজিল। ম্যাচের ৬৪ মিনিটে আসে দ্বিতীয় গোল। বক্সের মধ্যেই ফাউল করে ফেলে দেওয়া দানিলোকে। ব্রাজিলকে পেনাল্টি দেয় রেফারি। সেই পেনাল্টি থেকে দলকে গোল করে এগিয়ে দেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। ম্য়াচের শেষ মুহূর্তে তৃতীয় গোল পায় গতবারের কোপা চ্যাম্পিয়নরা। ৮৯ মিনিটে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন গ্যাব্রিয়েল বার্বোসা। জয় দিয়ে কোপা অভিযান শুরু করতে পেরে খুশি ব্রাজিল কোচ তিতে।

Share this article
click me!