Asianet News Bangla

ইউরোতে ৩-২ গোলে রুদ্ধশ্বাস জয় ডাচদের, ইতিহাস তৈরি করল ইংল্যান্ডও

  • ইউরোতে রবিবার টানটান ফুটবল দেখল গোটা বিশ্ব
  • প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়ে ইতিহাস তৈরি ইংল্যান্ডের
  • অপরদিকে ৩-১ গোলে নর্থ ম্যাসাডোনিয়াকে হারাল অস্ট্রিয়া
  • রাতের ম্য়াচে ৩-২ গোলে ইউক্রেনের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ডাচদের
     
Euro 2020, Netherlands beat Ukraine by 3-2 goals, England made history by beating Croatia 1-0 spb
Author
Kolkata, First Published Jun 14, 2021, 11:06 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একেই হয়ো বলে সুপার সানডে। রবিবার মধ্যরাতে ফুটবল প্রেমিদের এবারের ইউরোর সবথেকে রুদ্ধশ্বাস ম্যাচটা উপহহার দিল ফুটবল দেবতা। ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে জয় দিয়ে ইউরো অভিযান শুরু করল নেদারল্যান্ডস। তবে ইউক্রেনের দুরন্ত লড়াইকে কুর্নিশ জানাল ফুটবল বিশ্ব। ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য থাকলেও, দ্বিতীয়ার্ধে দুই দল মিলে করল ৫টি গোল। ৫২ ও ৫৮ মিনিটে জর্জিনিয়ো ওয়াইনালডাম ও উইট উইঘস্টের গোল ২-০ গোলে এগিয়ে যায় নেদারল্যান্ড। কিন্তু ম্যাচের ৭৫ ও ৭৯ মিনিটে গোল করে ইউক্রেনকে সমতায় ফেরায় আন্দ্রি ইয়ারমোলেঙ্কো এবং রোমান ইয়ারেমচুক। তবে ম্যাচের ৮৫ মিনিটে জয়সূচক গোল করে ডাচদের জয় এনে দেন ডেনজেল ডামফ্রিস।

 

আরও পড়ুনঃচেনা ছন্দে ব্রাজিল, ৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

অপরদিকে, রবিবার বিকেলের খেলায় ইউরো কাপে ইতিহাস তৈরি করল ইংল্যান্ড। প্রথমবার ইউরো কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে জয় পেল ব্রিটিশ লায়ন্সরা। ক্রোয়েশিয়াকে ১-০  গোলে হারিয়ে বিশ্বকাপের সেমি ফাইনাল হারের বদলা নিল ব্রিটিশরা। এদিন ম্যাচের শুরু থেকেই দুরন্ত ফুটবল খেলে ইংল্যান্ড দল। একের পর এক এক আক্রমণ গড়ে তোলেন ফিল ফডেন, হ্যারি কেন, রাহিম স্টারলিংরা। খেলার শুরুতেই ফডেনের একটি শট বারেও লাগে। কিন্তু প্রথমার্ধে গোলের মুখ খুলতে পারেনি কোনও দল। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন রাহিম স্টারলিং। সেই গোলের সুবাদেই ম্যাচ পকেটে পুরে নেয় গ্যারেথ সাউথগেটের দল।

 

আরও পড়ুনঃযৌবনের উষ্ণতায় ঘায়েল হবেন আপনিও, চিনে নিন নেইমারের সুপার হট অ্যান্ড সেক্সি বোনকে

রবিবার ভারতীয় সময় রাত সাড়ে নটার ম্যাচে মুখোমুখি হয়েছিল অস্ট্রিয়া  ও নর্থ ম্যাসাডোনিয়া। প্রথমবার উইরোতে যোগ্যটা অর্জনকারী দেশকে সহজেই হারাল অস্ট্রিয়া। খেলার ফল ৩-১। ম্যাচের ১৮ মিনিটে গোল করে অস্ট্রিয়াকে গোল করে এগিয়ে দেন  স্টেফান লাইনার। তবে ২৮ মিনিটে নর্থ ম্যাসাডোনিয়াকে সমতায় ফেরান ৩৭ বছরের স্ট্রাইকার গোরান পান্ডেভ। কিন্তু দ্বিতীয়ার্ধের ৭৮ ও ৮৯ মিনিটে গোল করে অস্ট্রিয়ার জয় নিশ্চিৎ করেন ইকেল গ্রেগরিশ এবং মার্কো আর্নতোভিচ। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios