SC East Bengal: ডার্বির আগে চমক, লাল-হলুদে সই করল নতুন বিদেশী

২৯ তারিখের আইএসএলের (ISL) দ্বিতীয় ডার্বি (Derby)। মুখোমুখি হতে চলেছে এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান (SC East Bengal vs ATK Mohun Bagan)। তার আগে নতুন বিদেশী সই করাল লাল-হলুদ ব্রিগেড। যোগ দিলেন স্প্যানিশ মিডফিল্ডার (Spanish Midfielder) ফ্রান্সিসকো হোসে সোতা (Francisco Jose Sota)।
 

Asianet News Bangla | Published : Jan 25, 2022 4:01 PM IST / Updated: Jan 25 2022, 09:41 PM IST

দায়িত্ব নিয়েই এফসি গোয়ার বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) মরসুমের প্রথম জয় এনে দিয়েছিল মারিও রিভেরা (Mario Rivera)। কিন্তু পরের ম্যাচেই ফের মুখ থুবড়ে পড়তে হয় লাল-হলুদ ব্রিগেডকে। হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ৪-০ গোলে লজ্জার হারের সম্মুখীন হতে হয় এসসি ইস্টবেঙ্গলকে। আগামী ২৯ জানুয়ারি মরসুমের দ্বিতীয় ডার্বি। প্রথম ডার্বিতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে হারতে হয়েছিল তৎকালীন কোচ ম্য়ানুয়েল দিয়াজের দলকে। সমর্থকরা আশা করেছিল দ্বিতীয় ডার্বিতে বদলা নেবে দল। কিন্তু দ্বিতীয় ডার্বির আগে দলের লজ্জাজনক হার চিন্তায় ফেলে দিয়েছে সমর্থকদের। এই পরিস্থিতিতে ক্লাবের পক্ষ থেকে সমর্থকদের জন্য কিছুটা খুশির খবর দেওয়া হল আরও এক নতুন বিদেশী ফুটবলার সই করিয়ে।

এসসি ইস্টবেঙ্গলের বিদেশী ফুটবলার সিলেকশন নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। বাধ্য মরসুমের মাঝপথে একাধিক বিদেশী পরিবর্তন করতে হচ্ছে। কিছুদিন আগেই ড্যানিয়েল চিমার বদলে এসসি ইস্টবেঙ্গলে সই করেছেন ব্রাজিলের ফরোয়ার্ড মার্সেলো রিবেইরা। এবার কলকাতা ডার্বির আগে মঙ্গলবার এক স্প্যানিশ মিডফিল্ডার (Spanish Midfielder) আসার কথা ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদে আসতে চলেছেন ফ্রান্সিসকো হোসে সোতা (Francisco Jose Sota)। স্লোভাকিয়ান মিডফিল্ডার আমির ডেরিসেভিচের (Amir Dervisevic) জায়গা স্বল্প দিনের চুক্তিতে এলেন স্প্যানিশ মিডফিল্ডার। ওসাসুনা ক্লাবের যুব দলের হয়ে খেলে ফুটবল জীবন শুরু করেছিলেন ৩১ বছরের সোতা। এর পরে তিনি স্পেনের নীচের ডিভিশনের বিভিন্ন ক্লাব যেমন পেনা স্পোর্টস এফসি, সিডি ভারেয়া, এসডি লোগ্রোন্স, এসডি লেইওয়া ও সিডি ট্রপেজনের হয়ে খেলেছেন। মরসুমের শেষ পর্যন্ত খেলবেন তিনি।

 

 

মঙ্গলবার এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে আনুষ্ঠানিক ঘোষণার নিজের প্রতিক্রিয়া দিয়েছেন ফ্রান্সিসকো হোসে সোতা। ক্লাবের ওয়েবসাইটে তিনি বলেন,'এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে পেরে আমি খুশি। এই ক্লাবের ইতিহাস ও বিশাল সংখ্যক সমর্থকের কথা শুনেছি। এত বড় একটা ক্লাবকে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি।'সোটার প্রশংসা করেছেন লাল-হলুদের হেড কোচ মারিও রিভেরা। তিনি বলেন,'সোটা খুব ভাল ফুটবলার। স্পেনের বেশ কিছু ভাল দলে খেলার অভিজ্ঞতা আছে ওর। আমাদের দলের মাঝমাঠে বিকল্পের সংযোজন হল। ওকে খেলানোর জন্য মুখিয়ে আছি।' ডার্বির আগে দলের শক্তি কিছুটা বাড়িয়ে নিল এসসি ইস্টবেঙ্গল।

Share this article
click me!