৪ বছর পর ইউরোপা লিগ জয় সেভিয়ার, আরও একটি ট্রফিহীন মরশুম ইন্টারের

  • শেষ হলো ইউয়েফা ইউরোপা লিগ
  • ৪ বছর পর ট্রফি ঘরে তুললো সেভিয়া
  • আরও একটা ট্রফিহীন মরশুম কাটলো ইন্টারের
  • ইতালিয়ান ক্লাবের দায়িত্ব ছাড়তে পারেন কন্তে

Reetabrata Deb | Published : Aug 22, 2020 5:35 AM IST

ইন্টার মিলান-কে হারিয়ে নিজেদের ষষ্ঠ ইউরোপা লিগ ঘরে তুললো সেভিয়া। ৩-২ ফলাফলে রুদ্ধশ্বাস ম্যাচে কোনরকমে ইন্টার-কে হারাতে সফল হল জুলিয়েন লোপেতেগুই-য়ের ছেলেরা। ৭৪ মিনিটে দিয়েগো কার্লোসের দুর্দান্ত কিন্তু দিশাভ্রষ্ট বাইসাইকেল কিক রোমেলু লুকাকুর পায়ে লেগে দিক পরিবর্তন করে গোলে ঢুকতেই আনন্দে ফেটে পড়েন সেভিয়া খেলোয়াড়রা। এই হারের ফলে টানা ৯ বছর ট্রফিহীনভাবে কাটিয়ে ফেললো ইন্টার মিলান। খুব শিগগিরই দায়িত্ব ছাড়তে দেখা যেতে পারে ইন্টার কোচ আন্তোনিও কন্তে-কে। 

আরও পড়ুনঃ'শাহিনবাগে ব্যবহৃত হয়েছিলেন মহিলারা', মৌলবাদীদের বিরুদ্ধে আগুন ঝরালেন হাসিন জাহান

খেলা শুরুর ৫ মিনিটের মধ্যে অবশ্য পেনাল্টি পেয়ে গিয়েছিল ইন্টার। গোল করে দলকে এগিয়ে দিতে ভুল করেননি লুকাকু। সেই সঙ্গে তিনি ছুঁয়ে ফেলেছিলেন ব্রাজিলিয়ান রোনাল্ডোর ইন্টারের হয়ে করা এক মরশুমে ৩৪ গোলের রেকর্ড পেরিয়ে যান তিনি। কিন্তু ১২ এবং ৩৩ মিনিটে নেদারল্যান্ডসের লুক দি জং-এর জোড়া গোল ২-১ গোলে এগিয়ে যায় ইন্টার। এরপর দিয়েগো গদিনের ৩৫ মিনিটের গোলে প্রথমার্ধ ২-২ গোলে শেষ হয়। 

আরও পড়ুনঃমিশন আইপিএলে এমএস ধোনি, আরব উড়ে গেল চেন্নাই সুপার কিংস

গোটা খেলা জুড়ে রোমেলু লুকাকু বারবার সমস্যায় ফেলেছিলেন সেভিয়া ডিফেন্ডার দিয়েগো কার্লোসকে। বেশ কয়েকবার তাকে এড়িয়ে গোলের সামনে পৌঁছে গোলকিপার বোনু-কে টপকাতে ব্যর্থ হন তিনি। ৫ মিনিটে দিয়েগো কার্লোসের ফাউল থেকেই পেনাল্টি পেয়েছিল ইন্টার। কিন্তু ভাগ্যের পরিহাসে সেই দিয়েগো কার্লোসের দিশাহীন বাইসাইকেল কিক ক্লিয়ার করতে গিয়েই নিজের টিমকে গর্তে ফেলে দেন লুকাকু। গোল করে রেকর্ড গড়ার দিনেও তিনি থেকে গেলেন খলনায়ক। 

আরও পড়ুনঃশুরু কেকেআরের আইপিএল অভিযান,মরুদেশে পাড়ি দিল তিলোত্তমার প্রাণের দল

স্পেনের জাতীয় দল থেকে মাঝপথে বরখাস্ত হয়েছিলেন। রিয়াল মাদ্রিদে চার মাস কোচিং করিয়ে ব্যর্থতার জেরে ছাঁটাই হতে হয়েছিল। সেই শাপমোচন সেভিয়ার খেলোয়াড় হাতে ইউরোপা লিগ তুলে দিয়ে করে নিলেন স্প্যানিশ ম্যানেজার জুলিয়েন লোপেতেগুই। এদিকে ইন্টার মিলান অনেক আশা করে তাকে আনলেও লিগে দ্বিতীয় এবং ইউরোপা লিগের ফাইনালে পরাজয়ের বেশি কিছু অর্জন করতে পারেনি আন্তোনিও কন্তের দল। খুব সম্ভবত তিনি নিজেই কোচিংয়ের দায়িত্ব ছাড়তে চলেছেন।

Share this article
click me!