ডাচ এবং ফ্রেঞ্চ লিগ বাতিল হওয়া সত্ত্বেও সেশন পুনরায় শুরুর ভাবনা ইউয়েফার

  • করোনা ভাইরাসের জেরে সারা বিশ্ব জুড়ে বন্ধ ফুটবল
  • বাতিল হয়েছে এ বছরের ফ্রেঞ্চ এবং ডাচ লিগ
  • এর মধ্যেই পুনরায় সেশন শুরুর সিদ্ধান্ত নিল ইউয়েফা
  • যুক্তিসংগত প্রক্রিয়ায় লিগ শুরুর ভাবনা ইউয়েফার

Reetabrata Deb | Published : Apr 30, 2020 7:33 AM IST

ইউয়েফা-র প্রধান মেডিক্যাল অফিসিয়াল জানিয়েছেন যে মরশুম পুনরায় শুরু করাটা এখনও অসম্ভব হয়ে ওঠেনি। যদিও এর মধ্যেই ফ্রেঞ্চ লিগ অর্থাৎ লিগ ওয়ান এবং ডাচ লিগ অর্থাৎ ইরিডিভাইসে বাতিল হয়ে গেছে। দুই লিগেই কোনও দলকে বিজয়ী ঘোষণা করা হয়নি এবং কোনও দলের রেলিগেশন এবং দ্বিতীয় ডিভিশন থেকে কোনও দলের প্রমোশন হবে না। শোনা যাচ্ছে ইতালিয়ান ক্রীড়া মন্ত্রকও তাদের দেশের ফুটবল লিগ অর্থাৎ সিঁরি আ নিয়ে একইরকম সিদ্ধান্ত নিতে পারেন। 

আরও পড়ুনঃকরোনার জের,বাংলার ঘরোয়া ক্রিকেট মরসুম বাতিল করতে পারে সিএবি

আরও পড়ুনঃক্রিকেট অস্ট্রেলিয়ার নয়া কেন্দ্রীয় চুক্তি, বাদ পড়লেন খোয়াজা, শন মার্শ সহ ৬ ক্রিকেটার

যদিও ইউয়েফার ফুটবল ফেরানোর এই সিদ্ধান্ত কতটা কার্যকরী হবে এই নিয়ে এখনও কিছু ধোঁয়াশা থেকেই যাচ্ছে। কারণ তাদের এই বক্তব্য মিলছে না ফিফার মেডিক্যাল কমিটির চেয়ারম্যান মিচেল ডি'হুগীর বক্তব্যের সাথে। মঙ্গলবার মিচেল জানিয়েছেন অন্তত সেপ্টেম্বর অবধি ফুটবল শুরু করার কোনরকম প্রশ্নই ওঠে না। কারণ তার আগে যদি ফুটবল শুরু হয় তবে করোনা ভাইরাসের সংক্রমণের মাত্রা বাড়ার আশঙ্কা থেকে যায়। 

আরও পড়ুনঃঋষি কাপুরের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়াজগৎ,শোক প্রকাশ সচিন,সৌরভ,কোহলিদের

ইউয়েফা মেডিক্যাল কমিটির চেয়ারম্যান টিম মেয়ার জানিয়েছেন সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা মেনেই ফুটবল ফেরানোর ব্যবস্থা করা হবে। তাতেও যদিও নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না। ডাচ লিগ বাতিল হওয়ার সাথে সাথে মঙ্গলবার ফ্রেঞ্চ প্রধানমন্ত্রী এডুয়ার্ড ফিলিপ জানিয়ে দিয়েছেন পেশাদার ফুটবল ও অন্যান্য যাবতীয় খেলা সেপ্টেম্বরের আগে শুরু করা যাবে না।

Share this article
click me!