ভোটের আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জগনও, পিকে-র দুই ক্লায়েন্টের মধ্যে কাকতালিয় মিল, দেখুন

২০২১ সালের ১০ মার্চ আর ২০১৮ সালের ২৫ অক্টোবর - দিন দুটির মধ্যে আপাতভাবে কোনও মিল না থাকলেও, একটি বড় মিল খুঁজে বের করেছেন নেটিজেনরা। প্রথম দিনটিতে বাংলার মুখ্যমন্ত্রীকে দেখা গিয়েছে আহত অবস্থায় হাসপাতালের শয্যায় শায়িত অবস্থায়। আর ২০১৮ সালের দিনটিতে একই ভঙ্গীতে দেখা গিয়েছিল, অন্ধ্রপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডিকে। আরও মিল, দুজনেরই রাজনৈতিক কৌশলীর নাম - প্রশান্ত কিশোর। আর এই কাকতালিয় মিল থেকেই বিধানসভা ভোটের আগে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলার ঘটনা নিয়ে তৈরি হচ্ছে জল্পনা।

amartya lahiri | Published : Mar 11, 2021 2:45 PM IST / Updated: Mar 12 2021, 09:36 PM IST

16
ভোটের আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জগনও, পিকে-র দুই ক্লায়েন্টের মধ্যে কাকতালিয় মিল, দেখুন

বুধবার রাতে নন্দীগ্রামের বিরুলিয়া বাজার এলাকায় তাঁর উপর ৪-৫ জন লোক হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গের বিদায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ে গুরুতর আঘাত নিয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি হন তিনি। সঙ্গে অন্য অসুস্থতাও আছে। তবে, তাঁর এই আঘাতের কারণ নিয়ে তরজায়  জড়িয়েছে বিজেপি ও তৃণমূল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে 'পরিকল্পিত হামলা'র অভিযোগ করা হলেও, বিজেপি নেতারা একে নাটক বলে বর্ণনা করেছেন। গেরুয়া শিবিরের দাবি, কেউই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেনি, সবটাই প্রচার পাওয়ার চেষ্টা।

 

26

এই ঘটনা অনেককেই মনে করিয়ে দিয়েছে ২০১৮ সালে বিশাখাপত্তনম বিমানবন্দরে জগনমোহন রেড্ডির উপর হামলার ঘটনা। এক রেস্তোরাঁ কর্মী মোরগ লড়াইয়ের ছুরি নিয়ে হামলা চালিয়েছিলেন। কাঁধে চোট পেয়েছিলেন জগন মোহন। ভর্তি হয়েছিলেন হাসপাতালে।

36

দুটি ঘটনার মধ্যে সেভাবে কোনও মিল না থাকলেও, ঘটনাদুটির যোগসূত্র হলেন প্রশান্ত কিশোর। সবাই জানেন, প্রশান্ত কিশোর বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিধানসভা নির্বাচন ২০২১-এর বৈতরণী পার করানোর দায়িত্ব নিয়েছেন। বিজেপিকে তিনি চ্যালেঞ্জ করেছেন, গেরুয়া শিবির বাংলায় দুই অঙ্কের আসন সংখ্যার বেশি উঠতে পারবে না।

 

46

এই প্রশান্ত কিশোরই কিন্তু ২০১৯ সালের নির্বাচনে জগনমোহন রেড্ডির নির্বাচনী কৌশলী ছিলেন। আর নির্বাচনের আগেই মমতার মতো 'হামলায়' আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন জগনমোহনও।

 

56

এই দুই ঘটনার আশ্চর্য মিল দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকেই জল্পনা ভাসিয়ে দিচ্ছেন, দুই শীর্ষ নেতা-নেত্রীরই হাসপাতাল গমন হয়তো বা প্রশান্ত কিশোরেরই মস্তিষ্কপ্রসূত। এই বিষয়ে একটি ছবি নেট জগতে ভাইরাল হয়েছে। সেখানে একই ফ্রেমে পাশাপাশি মমতা ও জগনমোহনের হাসপাতালে থাকার ছবি রয়েছে। আর তাদের নিচে রয়েছে প্রশান্ত কিশোরের ছবি। সঙ্গের ক্যাপশনে লেখা, একেবারে একরকম - তখন জগনমোহন, এখন মমতা।

66

দিদির করা অভিযোগ মতো বিজেপিই এই 'হামলা' চালিয়েছে, নাকি এই ঘটনা 'নাটক' - তা তদন্ত সাপেক্ষ। তবে প্রশান্ত কিশোর তাঁর রাজনৈতিক কৌশলী থাকাকালীন, অন্ধ্রপ্রদেশ বিধানসভা নির্বাচনে দারুণভাবে জয়ী হয়েছিলেন জগনমোহন রেড্ডি। ২০১৯ সালে দক্ষিণভারতে দ্বিতীয় সর্ববৃহৎ দল হিসাবে আত্মপ্রকাশ ঘটেছিল ওয়াইএসআর কংগ্রেসের। হাসপাতাল ফেরত মমতা বন্দ্যোপাধ্যায়ও জিতবেন কিনা, আর মুখ্যমন্ত্রীর চোট পাওয়ার ঘটনায় প্রশান্ত কিশোরের কোনও হাত রয়েছে কি না  সেই চর্চাই চলছে সোশ্যাল মিডিয়ায়। ২ মে-র আগে তা থামবে বলে মনে হয় না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos