প্রসেনজিৎ-জিৎ-দেব, প্রতি ছবিতে পারিশ্রমিকের দৌড়ে কে রয়েছেন এগিয়ে

বাঙালি অভিনেতা-অভিনেত্রীদের গড় আয় কত। এই নিয়ে ভক্তদের উন্মাদনার শেষ নেই। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, দেব থেকে শুরু করে মিমি চক্রবর্তী, নুসরত জাহান, কোয়েল মল্লিক। তাঁর অভিনয়ের পাশাপাশি লাইফস্টাইলে যথেষ্ট মনযোগ নেটবাসীর। তারকাদের লাইফস্টাইল দেখলেই প্রথমেই যে প্রশ্ন উঠে আসে তা হল তাঁদের বছরে আয় কত, প্রতি ফিল্ম পিছু কত টাকা পান তাঁরা। এই প্রতিবেদন রয়েছে বাঙালি অভিনেতাদের নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে বিক্রম চট্টোপাধ্যায়, সকলের প্রতি ছবির পারিশ্রমিকের মোট অঙ্কের এক ধারণা দেখে নিন সেই তালিকা।  

Adrika Das | Published : Aug 7, 2020 4:27 AM IST / Updated: Aug 07 2020, 10:23 AM IST

110
প্রসেনজিৎ-জিৎ-দেব, প্রতি ছবিতে পারিশ্রমিকের দৌড়ে কে রয়েছেন এগিয়ে

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ঃ প্রতি ছবির পারিশ্রমিক যে একই রকম হবে তার কোনও মানে নেই। কারণ প্রত্যেক ছবির বাজেট এবং প্রযোজনা সংস্থা এক হয় না। তবে অভিনেতাদের একটি পারিশ্রমিক আছে। সেখান থেকেই নিশ্চিত হয় প্রতি ফিল্ম পিছু পারিশ্রমিকে। প্রসেনজিতের আয় প্রতি ফিল্ম পিছু ৯০ লাখ থেকে ২ কোটি। 

210

দেবঃ শ্রী ভেঙ্কটেশ ফিল্মস থেকে যাত্রা শুরু করে এখন খুলেছেন নিজের প্রযোজনা সংস্থা। এর পিছনে একমাত্র তাঁর কঠোর পরিশ্রমই দায়ী। প্রতি ছবিতে তাঁর পারিশ্রমিক ২ থেকে ৪ কোটি। 

310

জিৎঃ আওয়ারা, বস ফ্র্যাঞ্চাইজি, সুলতান, প্যান্থার একের পর এক সুপারহিট ছবি উপহার দেওয়াই জিতের ফর্টে। প্রতি ছবিতে তাঁর পারিশ্রমিক থাকে ১ থেকে ২ কোটি। 

410

মিঠুন চক্রবর্তীঃ ইংরেজিতে একটি কথা আছে, এজ ইজ জাস্ট আ নম্বর। এবং এর উদাহরণস্বরূপ মিঠুন চক্রবর্তীর কেরিয়ার গ্রাফি যথেষ্ঠ। এই বয়সেও বলিউড-টলিউড মিলিয়ে সমানভাবে অভিনয় করে যাচ্ছেন মিঠুন চক্রবর্তী। বাংলা চলচ্চিত্র জগতে প্রতি ছবি অনুযায়ী তাঁর পারিশ্রমিক ৩০ লাখ।

510

আবির চট্টোপাধ্যায়ঃ অতি অল্প সময় টলিউডে নিজের জায়গা করে নিয়েছেন আবির। কেবল গুডলুকসের জন্যই নয়, রয়েছে তাঁর অভিনয় দক্ষতাও। এক একটি ছবির জন্য তাঁর পারিশ্রমিক ধরা ৪০ থেকে ৬০ লাখ।

610

অঙ্কুশ হাজরাঃ প্রসেনজিৎ, জিৎ, দেবের মাঝে নিজের জায়গা করে নেওয়া মোটেই সহজ নয়। তাঁকেও যথেষ্ট পরিশ্রম করেই এই জনপ্রিয়তায় পৌঁছতে হয়েছে। বেড়ে গিয়েছে তাঁর পারিশ্রমিকও। প্রতি ফিল্মের জন্য তাঁৎ পারিশ্রমিক ৬০ থেকে ৭০ লাখ।

710

যিশু সেনগুপ্তঃ কেবল টলিউডই নয়, বলিউডেও নিজের অভিনয় দাপট দেখিয়েছেন যিশু। টলিউডে তাঁর প্রতি ছবির জন্য পারিশ্রমিক বাঁধা ৩০ থেকে ৪০ লাখ। 

810

পরমব্রত চট্টোপাধ্যায়ঃ ইন্ডাস্ট্রিতে বহুদিন ধরে নিজের দাপট দেখিয়েছেন সম্পূর্ণ নিখুঁত অভিনয়ের জরে। কোনও সিক্স প্যাক অ্যাবসের কমার্শিয়াল ছবির হিরো নন তিনি। অভিনয়ের জগতে অভিনয়টাই উপহার দিতে স্বাচ্ছন্দবোধ করেন পরমব্রত। একটি ছবি পিছু তাঁর আয় ২০ থেকে ৪০ লাখ।

910

সোহম চক্রবর্তীঃ শিশুশিল্পী থেকে এখনও হিরোর ভূমিকায় সোহম। তাঁর জনরাহয়ে ভিন্নতা থাকলেও দর্শক তাঁকে পছন্দ করে তাঁর কমিক টাইমিংয়ের কারণে। এক একটি ছবির জন্য সোহমের পারিশ্রমিক ৩০ থেকে ৪০ লাখ। 

1010

বিক্রম চট্টোপাধ্যায়ঃ টেলিদুনিয়া থেকে সিনেপাড়া। অসম্ভব হ্যান্ডসাম হওয়ার পাশাপাশি তাঁর অভিনয় দক্ষতা ছুঁয়েছে সকলের মন। এখন ওয়েবদুনিয়াতেও নিজের জায়গা করে নিচ্ছেন বিক্রম। প্রত্যেক ছবির জন্য তাঁর পারিশ্রমিক ১০ থেকে ২০ লাখ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos