স্বামীর নির্যাতনেই কি ৩ বার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মহাভারতের 'দ্রৌপদী' রূপা

লাইট-ক্যামেরা-অ্যাকশন থেকে অনেকটাই দূরে রয়েছেন মহাভারত-এর 'দ্রৌপদী' ওরফে রূপা গঙ্গোপাধ্যায় । অভিনয়ে এখন আর সেভাবে দেখা যায় না অভিনেত্রী রূপা গাঙ্গুলীকে। জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক মহাভারত-এর 'দ্রৌপদী' হিসেবেই সুখ্যাতি অর্জন করেছিলেন রূপা। বাঙালি কন্যা হয়েও হিন্দি ধারাবাহিকে তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তবে ব্যক্তিগত জীবনটা মোটেই সুখকর ছিল না দ্রৌপদী রূপার। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে খুব একটা খুল্লামখুল্লা আলোচনা করেন না রূপা গঙ্গোপাধ্যায়। ১৯৯২ সালে মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায়কে বিয়ে করেও জীবনে সুখী হননি অভিনেত্রী।  স্বামীর অত্যাচারে বিরক্ত হয়ে একবার নয়, বরং তিনবার আত্মহত্যা করার চেষ্টাও করেছিলেন অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। কেন আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন রূপা গঙ্গোপাধ্যায়  কারণ জানলে চমকে যাবেন।

Riya Das | Published : Feb 9, 2022 6:11 AM IST / Updated: Feb 09 2022, 11:45 AM IST

19
স্বামীর নির্যাতনেই কি ৩ বার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মহাভারতের 'দ্রৌপদী' রূপা


নিজের অতীতে ফিরে গেলেন মহাভারতের 'দ্রৌপদী' ওরফে রূপা গঙ্গোপাধ্যায়। মহাভারতের দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছিলেন বাঙালি অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় ।বাঙালি কন্যা হয়েও হিন্দি ধারাবাহিকে তার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তবে ব্যক্তিগত জীবনটা মোটেই সুখকর ছিল না দ্রৌপদী রূপার (Roopa Ganguly)। 

29

নিজের ব্যক্তিগত জীবন নিয়ে খুব একটা খুল্লামখুল্লা আলোচনা করেন না রূপা গঙ্গোপাধ্যায়। ১৯৯২ সালে মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায়কে বিয়ে করেও জীবনে সুখী হননি অভিনেত্রী।  বিয়ের পরে স্বামীর সঙ্গে কলকাতায় চলে এসেছিলেন। কিন্তু তাতেও তিনি সুখী ছিলেন না (Roopa Ganguly)। 

39

১৯৯২ সালে মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায়কে বিয়ে করেন রূপা গঙ্গোপাধ্যায়। ২০০৭ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। তারপর ২০০৯ সালে আনুষ্ঠানিক ভাবে তাদের পাকাপাকিভাবে বিচ্ছেদ হয়। অভিনেত্রীর ব্যক্তিগত জীবনটাও খুব কষ্টের।  ১৪ বছর একসঙ্গে থাকার পরে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়েছে রূপার (Roopa Ganguly)।

49

স্বামীর জন্য নিজের কেরিয়ার ছেড়ে কলকাতায় চলে এসেছিলেন রূপা গঙ্গোপাধ্যায়। তারপরও নিত্যদিনের কলহ থেকে মুক্তি পাননি অভিনেত্রী। শেষমেষ অভিনেত্রী আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন রূপা। স্বামীর অত্যাচারে বিরক্ত হয়ে একবার নয়, বরং তিনবার আত্মহত্যা করার চেষ্টাও করেছেন অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)।

59

মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায় এবং রূপার একটি পুত্রসন্তান রয়েছে। যার নাম আকাশ। গতবছরই নিয়ন্ত্রণহীন গাড়ি চালানোর অভিযোগে পুলিশ আটক করেছিল আকাশকে। স্বামীর সঙ্গে আলাদা হবার পরও নিজের চেয়ে ১৩ বছরের ছোট সঙ্গীত শিল্পী দিব্যেন্দুর সঙ্গেও দীর্ঘদিন লিভ-ইনে ছিলেন রূপা। পরে সেই সম্পর্কও টেকেনি অভিনেত্রীর (Roopa Ganguly)।

69

টেলিভিশনের পাশাপাশি হিন্দি ও বাংলা ছবিতে অভিনয় করেছেন রূপা গঙ্গোপাধ্যায়। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুলতে খুব একটা পছন্দ করেন না অভিনেত্রী। অভিনেত্রী হওয়ার কোনও ইচ্ছাও ছিল না রূপা। হঠাৎ করেই সব হয়ে গেল। তবে দ্রৌপদীর চরিত্রে অভিনয় করার জন্য অনেক পরিশ্রম করেছিলেন রূপা। প্লে ব্যাকের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছেন অভিনেত্রী (Roopa Ganguly)।

79

 ২০১৫ সালে অভিনয় থেকে রাজনীতিতে যোগ দিয়েছিলেন রূপা গঙ্গোপাধ্যায় । সালটা ২০১৬। ডায়মন্ডহারবারে ১৭-১৮ জন মানুষ তাকে একবার গাড়ি থেকে নামিয়ে বেদম মারতে শুরু করে। এমনকী তাদের গাড়িও ভেঙেও দিয়েছিল। এখনও পর্যন্ত ওই ভয়ঙ্কর দিনের কথা ভুলতে পারেননি অভিনেত্রী। আজও সেই পুরোনো স্মৃতি তাকে নাড়িয়ে দেয় (Roopa Ganguly)। 

89

গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন বিজেপির সাংসদ অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly) । নতুন বছর পড়তে না পড়তেই টলিউডে জাঁকিয়ে বসেছে করোনা ভাইরাস। একের পর এক তারকা এবং তাদের গোটা পরিবারকে কাবু করছে করোনা ভাইরাস।  

99

কলকাতায় ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। কলকাতায় করোনার বাড়বাড়ন্ত যেভাবে বাড়ছে তাতে অবস্থা খুবই শোচনীয়। গোটা টলিপাড়াকে যেন গ্রাস করেছে করোনা ভাইরাস। একের পর এক তারকারা আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে। তৃতীয় ঢেউ চলে এসেছে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষ থেকে একাধিক তারকারা করোনায় আক্রান্ত (Roopa Ganguly)। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos