Roundup 2021 : মেগা ধারাবাহিকে 'সুপারহিট' মিঠাই, বর্ষশেষে সর্বজয়া থেকে অপু- গুনগুন কে কোন স্থানে


কাউন্টডাউন শুরু। আর মাত্র ২ দিনের অপেক্ষা। তারপরেই পুরোনো বছরকে বিদায় জানিয়ে একরাশ নতুন স্বপ্ন নিয়েনতুন বছরকে স্বাগত জানানোর পালা। টলিউডের জন্য এই বছরটা বেশ ভালই বলা যায়। টলিপাড়ায় একের পর এক ভাল খবর বছরভর আনন্দে রেখেছে বাঙালি দর্শকদের।  বাংলা টেলিভিশনে একগুচ্ছ নতুন ধারাবাহিক শুরু হয়েছে।  তবে বছরভর দর্শকদের মনে জায়গা করে নিয়েছে টিআরপি-লিস্টে সকলের শীর্ষে থাকা বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক মিঠাই। এছাড়াও অপু থেকে সর্বজয়া, উমা, গুনগুনরাও রয়েছে মিঠাই-এর পরেই। কিন্ত এত দীর্ঘ সময়ে মিঠাই -কে টেক্কা দিতে পারেনি অন্য কোনও মেগা ধারাবাহিক। বর্ষশেষে একনজরে দেখে নিন মেগা ধারাবাহিকের তালিকা।
 

Riya Das | Published : Dec 29, 2021 11:08 AM IST

17
Roundup 2021 : মেগা ধারাবাহিকে 'সুপারহিট' মিঠাই, বর্ষশেষে সর্বজয়া থেকে অপু- গুনগুন কে কোন স্থানে

  'মিঠাই' (Mithai) :  টিআরপি-লিস্টে সকলের শীর্ষে রয়েছে বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক 'মিঠাই'। একটানা প্রায় ৩৮ সপ্তাহ ধরে শীর্ষস্থানে রয়েছে এই ধারাবাহিক।  আর এই সিরিয়ালের যিনি সবচেয়ে মূল আকর্ষণ তিনি হলেন সকলের প্রিয় মিঠাই রানি। টেলি সিরিয়ালের সবচেয়ে পছন্দের নায়িকাও তিনি।  তার রূপের জাদুতে মুগ্ধ দর্শক। টিআরপি-র তালিকায় ছক্কা হাঁকানো থেকে বাঙালির সর্বত্র চর্চায় রয়েছেন মিঠাই রানি। প্রতিদিন সন্ধে ৮ টা হতেই মোদক পরিবারের খুনসুটি দেখতেই মুখিয়ে রয়েছেন দর্শকরা। সোশ্যাল মিডিয়ায় ভীষণ অ্যাক্টিভ মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু। মনোহরা বিক্রি করা মিঠাইয়ের মোদক বাড়ির বউ হয়ে ওঠা এবং সিদ্ধার্থর সঙ্গে তার সম্পর্কের সমীকরণই এই সিরিয়ালের মূল ইউএসপি। নতুন বছরে নাকি আরও বড় চমক অপেক্ষা করছে মিঠাই ভক্তদের জন্য।
 

27

'অপরাজিতা অপু' (Aparajita Apu) : জি বাংলার জনপ্রিয় আরও এক মেগা ধারাবাহিক 'অপরাজিতা অপু' ধারাবাহিকও বেশ ভাল রেসপন্স করছে। গত বছরের শেষে পথচলা শুরু হয়েছিল  'অপরাজিতা অপু'-র। স্বাধীনচেতা, নিজের পায়ে দাঁড়ানোর স্বপ্ন, বিডিও হওয়ার স্বপ্ন কীভাবে সফল এবং বাস্তবায়িত করল অপু সেই নিয়ে সিরিয়ালের মূল গল্প। অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো অপু নিজের অদম্য জেদ ও সাহস নিয়ে যেভাবে নিজের লক্ষ্যপূরণ পথে এগিয়ে যাচ্ছে তা সকলেরই শিক্ষণীয়। বছরভর সেরা পাঁচে জায়গা করে নিয়েছে 'অপরাজিতা অপু' ধারাবাহিক। তবে নতুন বছরে কী টুইস্ট আসতে চলেছে সেদিকেই তাকিয়ে দর্শক।

37

'যমুনা ঢাকি' (Jamuna Dhaki) : 'যমুনা ঢাকি' সিরিয়াল নিয়ে ট্রোলিংয়ের শেষ ছিল না নেটিজেনদের। যমুনা ঢাক বাজানো থেকে গিটার বাজানো নিয়ে মশকরা কম হয়নি। তবে যমুনা ঢাকির লড়াইয়ের কাহিনি সিনেমাপ্রেমীদের মনে যে জায়গা করে তা বেশ স্পষ্ট। বছরভর টিআরপি-র তালিকায় উঠে এসেছে 'যমুনা ঢাকি'। মেয়েদর লড়াইয়ের কাহিনিকে এবং মানুষের ধ্যান ধারণাকে বদলে দিয়ে সমাজের চোখে নিজেকে প্রতিষ্ঠিত করেছে যমুনা ঢাকি। ধারাবাহিকে যমুনা ঢাকির চরিত্রে শ্বেতা ভট্টাচার্যের অভিনয় নজর কেড়েছে দর্শকদের। সঙ্গে শ্বেতার স্বামী রুবেলের অভিনয়ও নজরকাড়া। 

47


 'সর্বজয়া' (Sarbojaya) : জি বাংলার  ধারাবাহিক  'সর্বজয়া'র হাত ধরেই দর্শকদের মন জিতে নিয়েছেন বাংলা চলচ্চিত্রের প্রথম সারির অভিনেত্রী দেবশ্রী রায়। দীর্ঘদিন বাদে ধারাবাহিক দিয়েই ফের পর্দায় ফিরছেন দেবশ্রী রায়। তবে পর্দার ফেরার পর থেকেই যেন একের পর এক গোল দিচ্ছেন সর্বজয়া চৌধুরী। তার অভিনয় নিয়ে নতুন কিছু বলার অপেক্ষা রাখে না। তার সহজাত অভিনয় দিয়ে দর্শকদের মন জিতে নিয়েছেন দেবশ্রী রায়। তবে প্রতিটা পরতে পরতে যেন তার দীর্ঘ লড়াই। লড়াই-সংগ্রাম করেই নিজেকে বারেবারে প্রমাণ করছেন সর্বজয়া। কোনও বিপদই যেন তাকে টলাতে পারছে না। স্বামী সঞ্জয় চৌধুরী অসুস্থ হওয়ার পর থেকেই নয়া রূপে সর্বজয়াকে দেখতে পাচ্ছেন দর্শকরা। ঘরোয়া ছাপোষা গৃহবধূ যেন রাতারাতি হয়ে উঠেছেন সাক্ষাৎ দশভূজা। ঘরে-বাইরে সমান তালে নিজের কাজ চালিয়ে যাচ্ছেন সর্বজয়া। পরিবারের সকলেই তাকে কোণঠাসা করার চেষ্টা করলেও তাতে সকলেই ব্যর্থ হচ্ছেন। কারণ নিজের লক্ষ্য এবং বুদ্ধি দিয়েই প্রতিটা পদক্ষেপ সফল হচ্ছেন বিখ্যাত ব্যবসায়ী সঞ্জয় চৌধুরীর স্ত্রী সর্বজয়া চৌধুরী।সর্বজয়া হল একজন গৃহিনীর চিত্তাকর্ষক কাহিনী, যিনি তার নিজের প্রতিভা এবং নিজের জীবনের জন্য নিজের সন্তানকে লালন -পালন করতে এবং নিজের সম্পর্কে দুবার চিন্তা না করেই তার পরিবারের দেখাশোনা করার জন্য আত্মত্যাগ করছেন। এক নারীর সমস্ত প্রতিকূলতা জয় করে এগিয়ে চলার গল্প বলছে সর্বজয়া। আর কী কী প্রতিকূলতা জয় করে স্বামীকে সুস্থ করে তুলবে সর্বজয়া, নতুন বছরে আর কী কী টুইস্ট আসতে চলেছে, তার অপেক্ষাতেই রয়েছে দর্শক। 

57

  'উমা' (Uma) : বাংলা মেগা সিরিয়ালে একের পর এক চমক। একইসঙ্গে শুরু হয়েছে একাধিক বাংলা সিরিয়াল। তার পাশাপাশি একগুচ্ছ নতুন মুখ ধরা দিচ্ছে বাংলা টেলিভিশনের পর্দায়।  সম্প্রতি জি বাংলায় শুরু হয়ে ছে নতুন ধারাবাহিক 'উমা'। ক্রিকেটপ্রেমী এক মেয়ের স্বপ্ন দেখার গল্প বলবে এই ধারাবাহিক। নিজের কঠিন পরিশ্রম দিয়ে গয়না বড়ি বিক্রি করার অদ্যম লড়াইয়ের কাহিনি এখন অন্য দিকে মোড় নিয়েছে। উমা সিরিয়ালের হিরো অভিমন্যু আচার্য বিয়ের দিন  বড় চমক ঘটতে চলেছে টেলি সিরিয়ালে। ক্রিকেটার আলিয়াকে বিয়ে না করে উমা সিঁথিতে সিঁদুর পরিয়ে দেবে অভিমন্যু, তারপর কী হবে, টানটান উত্তেজনার পারদ তুঙ্গে দর্শকদের মধ্যে।

67


'খড়কুটো' (khorkuto): স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিকের মধ্যে প্রথমেই রয়েছে 'খড়কুটো'। গুনগুন আর বাবিনের খুনসুটি, প্রেম দেখার জন্য সর্বদাই মুখিয়ে রয়েছেন ভক্তরা। একের পর এক বাধা এসেও তাদের আলাদা করতে পারে নি। ইদানিং বাবিন আর গুনগুনের সম্পর্ক যেন আরও বেশি মজবুত হয়েছে। সব বাধা পেরিয়ে একে অপরের আরও কাছাকাছি এসেছে বাবিন ও গুনগুন। গুনগুন -সৌজন্যরহ মাঝখানে তিন্নিকে মোটেই পছন্দ হয়নি দর্শকদের,তা স্পষ্ট ধরা পড়েছে টিআরপি-র তালিকায়। তবে একটা সময়ে টিআরপি প্রথম থাকলেও গত কয়েক সপ্তাহ ধরে সেরা দশে জায়গা হয়নি। নতুন বছরে কীভাবে নিজেদের জায়গা ধরে রাখবে গুনগুন-সৌজন্য, এখন সেটাই দেখার।

77

'এই পথ যদি না শেষ হয়' (Ei Poth Jodi Na Sesh Hoi) :জি বাংলার জনপ্রিয় আরও এক মেগা ধারাবাহিক 'এই পথ যদি না শেষ হয়' নিয়ে সবসময়েই দর্শকদের মধ্যে টানটান উত্তেজনা। বড়লোকের বাড়ির মেয়ে উর্মির পরিবারের অনেকেরই সাত্যকিকে পছন্দ না হলেও দাদুর জন্য শেষমেষ সাত্যকির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছে উর্মি। আর সাত্যকির পরিবারের সঙ্গে কীভাবে মানিয়ে নিয়েছে উর্মি তা দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শকরা। অন্যদিকে উর্মি ও সাত্যকির ভালবাসা-রোম্যান্স দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শকরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos