মামা নয়, দাদুর হাতে প্রথমবার ভাত খেল 'ইউভান', ধুতি-পাঞ্জাবিতে বাঙালি সাজে তাক লাগাল 'রাজ' পুত্র

সদ্যই ৫ মাসে পা দিল ইউভান। দেখতে দেখতে যেন অনেকটাই বড় হয়ে গেল আদরের ছোট্ট সিম্বা।  হালিশহরের বাংলাতেই সকাল থেকে চলছে জোরকদমে আয়োজন।রাজ-শুভশ্রীর ছোট্ট খুদে ইউভানের মুখেভাত নিয়ে প্রস্তুতি তুঙ্গে। বাবার জন্মদিনের রেশ কাটতে না কাটতেই ইউভানের অন্নপ্রাশনের গ্র্যান্ড সেলিব্রেশন। সমস্ত আচার-বিধি মেনেই মামা নয়, দাদুর হাতে প্রথমবার ভাত খেল রাজশ্রীর ছোট্ট ইউভান।
 

Riya Das | Published : Feb 22, 2021 11:40 AM IST / Updated: Feb 22 2021, 05:28 PM IST

110
মামা নয়, দাদুর হাতে প্রথমবার ভাত খেল 'ইউভান', ধুতি-পাঞ্জাবিতে বাঙালি  সাজে তাক লাগাল 'রাজ' পুত্র

 দেখতে দেখতে যেন অনেকটাই বড় হয়ে গেল আদরের ছোট্ট সিম্বা।  সদ্যই ৫ মাসে পা দিল ইউভান। রাজ-শুভশ্রীর ছোট্ট খুদে ইউভানের মুখেভাত নিয়ে হালিশহরের বাংলাতেই সকাল থেকে চলছে জোরকদমে আয়োজন।
 

210


বাবার জন্মদিনের পরের দিনই ইউভানের অন্নপ্রাশনের গ্র্যান্ড সেলিব্রেশন। অতিথিরা চলে এসেছেন প্রায় সকলেই। তবে খাস কলকাতায় নয়, শহর ছেড়ে নিজের পুরোনো জায়গা হালিশহরের বাংলাতেই পৌঁছে গেছেন রাজ-শুভশ্রী থেকে পরিবার, বন্ধু-বান্ধব সকলেই।
 

310

সমস্ত আচার-বিধি মেনেই মামার কাছে নয় বরং শুভশ্রীর বাবা অর্থাৎ দাদু দেবপ্রসাদ গঙ্গোপাধ্যায়ের কোলে বসে প্রথমবার ভাত খেল ছোট্ট ইউভান।ছোট্ট ইউভানকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

 

410


নিজের সোশ্যাল মিডিয়ায় ডেস্টিনেশন মুখেভাতের ভিডিও শেয়ার করেছেন ইউভানের মাম্মা শুভশ্রী। সমস্ত নিয়ম মেনেই পালিত হল ইউভানের অন্নপ্রাশনের অনুষ্ঠান।
 

510


হলুদ-কমলা গাঁদার মালায় সেজে উঠেছে গোটা বাড়ি। সাদা ও বাসন্তী রঙের কাপড়ে সাজানো হয়েছে খাওয়ার জায়গা।পাশাপাশি থিম অনুষ্ঠানে হলুদ রংকেই যে বেছে নিয়েছেন রাজ-শুভশ্রী তাও বেশ স্পষ্ট।
 

610

বসন্তের রং হলুদে সেজে উঠেছে সকলেই। তারকা পুত্র ইউভানকেও সাদা ধুতি ও হলুদ পাঞ্জাবিতে দেখা গেছে। সিম্বার অন্নপ্রাশনে একদম বাঙালি সাজে নজর কেড়েছেন শুভশ্রী। সবুজ রঙের সিল্কের শাড়ি সঙ্গে গর্জিয়াল হলুদ ব্লাউজ, গা ভর্তি সোনার গয়নায় লাস্যময়ী শুভশ্রী। অন্যদিকে কচি কলাপাতা রঙের পাঞ্জাবিতে নজর কেড়েছেন রাজ চক্রবর্তী।

710

রাজস্থানী স্টাইলে তাবু বানিয়ে বসার জায়গাও করা হয়েছে। যেখানে স্পট বুফে সিস্টেমে খাওয়ানোর ব্যবস্থা থাকছে।  মুহূর্তের মধ্যে ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

810


রাউডি বেবি থেকে টলিপাড়ার তৈমুর জন্মের পর থেকে টলিপাড়ার তাবড় তাবড় সেলেবদের তুড়ি মেড়ে টেক্কা দিচ্ছে রাজ-শুভশ্রীর ছোট্ট খুদে ইউভান। 

 

910

জন্মানোর পর থেকেই তারকা পুত্রকে নিয়ে হইচই-এর শেষ নেই। ইতিমধ্যেই বলিউডের তৈমুরের সঙ্গেও তার তুলনা হামেশাই করছে নেটিজেনরা। একাধিক পরিচিতিও হয়েছে রাজ পুত্রর। 

1010


মাত্র পাঁচ মাসের মধ্যেই  তার আদবকায়দা সকলের মন ছুঁয়ে গেছে। যদিও এখনও অনেক বাকি আছে। 'অভি তো পার্টি শুরু হুই হ্যায়' -মুডে রয়েছে রাজ-শুভশ্রী-ইউভান। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos