মাধ্যমিক পাশ,পার হয়নি কলেজের গন্ডি, 'TMC-BJP' তারকা প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতায় কে কার থেকে এগিয়ে

২১-এর ভোটযুদ্ধ শুরু হয়ে গিয়েছে বঙ্গে। টলিপাড়ার একঝাঁক তারকারা ঝুঁকেছেন রাজনীতিতে। হেভিওয়েট প্রার্থীরা নয়, রাজনীতির নতুন মুখ টলি তারকারাই। তিন দফার ভোট হয়ে গেলেও দলের প্রার্থীদের জন্য বিধানসভা নির্বাচনে জোরকদমে চলছে শেষ মুহূর্তের ভোটের প্রচার। তারকারাও দিন-রাত এক করে সামিল হয়েছেন ভোট প্রচারে। তবে জানেন কি,রাজনীতির ময়দানে লড়াকু তারকা প্রার্থীদের পড়াশোনায় দৌড় কতদূর। মাধ্যমিক পাশ নাকি স্নাতোকত্তর ডিগ্রী,তৃণমূল থেকে বিজেপি তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা দেখে নিন একনজরে। 

Riya Das | Published : Apr 7, 2021 4:43 AM IST

113
মাধ্যমিক পাশ,পার হয়নি কলেজের গন্ডি, 'TMC-BJP' তারকা প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতায় কে কার থেকে এগিয়ে


নুসরত জাহান- বসিরহাটের সাংসদ তথা  টলিউডের প্রথমসারির অভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় নুসরাত জাহান। কুইন অব দ্য মিশন  স্কুল-এ স্কুল জীবনের গন্ডি পার করেন অভিনেত্রী। তারপর ভবানীপুর কলেজেই বি.কম ডিগ্রি নিয়ে পাশ করেন অভিনেত্রী সাংসদ।

213

মিমি চক্রবর্তী- যাদবপুরের সাংসদ তথা টলিউডের প্রথম সারির অভিনেত্রী তথা সাংসদ হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় মিমি চক্রবর্তী। একের পর এক হিট রেকর্ড রয়েছে তার ঝুলিতে। মিমি চক্রবর্তী ২০১১ সালে আশুতোষ কলেজ থেকে বি.এ  পাশ করেছেন।

313


শ্রাবন্তী চ্যাট্যার্জি- বিজেপিতে যোগ দিয়েই বেহালা পশ্চিম থেকে লড়ছেন টলিপাড়ার মিষ্টি নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জি। ছোটবেলা থেকেই অভিনয় করছেন নায়িকা। পড়াশোনা গন্ডি স্কুলজীবনেই শেষ। মাধ্যমিক পাশ করেছেন নায়িকা শ্রাবন্তী।

413

কৌশানি মুখার্জি- একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলে যোগ দিয়েছেন কৌশানি মুখার্জি।  
বিজেপির হেভিওয়েট প্রার্থী মুকুল রায়ের বিরোধী পক্ষ হিসেবে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী কৌশানি ভোটে দাঁড়িয়েছেন । হেরম্ব চন্দ্র কলেজে থেকে বি.কম অনার্স পাশ করেছেন কৌশানি।

513

সোহম চক্রবর্তী- বলি অভিনেতা সোহম চক্রবর্তী দীর্ঘদিন ধরেই রাজনীতিতে যোগ দিয়েছেন। বিধানসভা নির্বাচনে চন্ডীপুরের তৃণমূল প্রার্থী  সোহম। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক তৃণমূলের যুব মোর্চার সহ-সভাপতি।

613

সায়ন্তিকা ব্যানার্জি- টলি অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি বাঁকুড়া সদর থেকে তৃণমূলের হয়ে দাঁড়িয়েছে। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক পাশ করেছেন সায়ন্তিকা।

713

রাজ চক্রবর্তী- ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী। কলেজের গন্ডি পার করেননি রাজ। উচ্চমাধ্যমিক পাশ করেছেন পরিচালক রাজ।

813

জুন মালিয়া- টলি অভিনেত্রী জুন মালিয়া তৃণমূলে যোগ দিয়েছেন। মেদিনীপুর থেকে ভোটে দাঁড়িয়েছেন জুন মালিয়া। নায়িকার শিক্ষাগত যোগ্যতা সিবিএসই থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।

913


কাঞ্চন মল্লিক- টলিপাড়ার পরিচিত মুখ কাঞ্চন মল্লিক তৃণমূলের হয়ে উত্তরপাড়া থেকে নির্বাচনে দাঁড়িয়েছেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক পাশ করেছেন অভিনেতা।

1013

পায়েল সরকার- টলিপাড়ার ইতিমধ্যেই খ্যাতি অর্জন করেছে পায়েল সরকার। বেহালা পূর্বের বিজেপি প্রার্থী  যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে গ্র্যাজুয়েশন নিয়ে পাশ করেছেন পায়েল।

1113


যশ দাশগুপ্ত- সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন যশ দাশগুপ্ত। চন্ডীতলা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী যশ। টলি হার্টথ্রব যশ সিবিএসই থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।

1213


তনুশ্রী চক্রবর্তী- বিজেপিতে যোগ দিয়ে শ্যামপুরের প্রার্থী তনুশ্রী চক্রবর্তী।কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক পাশ করেছেন তনুশ্রী ।

1313


হিরণ চ্যাটার্জি- বিজেপিতে যোগ দিয়েছেন হিরণ চ্যাটার্জি। খড়গপুর সদর বিধানসভা থেকে লড়ছেন হিরণ। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক পাশ করেছেন হিরণ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos