রাজেশ খান্নার কথায় বলিউড ছেড়েছিলেন ডিম্পল, বিয়ে ভেঙে কামব্যাক অভিনেত্রীর

ডিম্পল কাপাডিয়া সেই বিরল অভিনেত্রীদের তালিকায় পড়েন যিনি কেরিয়ার শুরুতেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছেন। তাঁকে প্রথম দেখেছিলেন রাজ কাপুর। ববি ছবিতে মাত্র ১৬ বছর বয়সেই ডেবিউ করে বসলেন ডিম্পল। স্টিরিওটাইপ ভেঙে বিকিনি অবতারেও দেখা গেল তাঁকে। অভিনয় গুণেও তিনি মুগ্ধ করলেন সিনেমোদিদের। তবে এ ছবির পরই হঠাৎ রাজের খান্নাকে বিয়ে করে ফেললেন তিনি। তারপর আর সিনেমায় দেখা গেল না তাঁকে বহুদিন। আজ ডিম্পলের জন্মদিনে বারে বারে এই সময়ের কথাই উঠে আসে। 
 

Adrika Das | Published : Jun 8, 2020 11:13 AM IST / Updated: Jun 08 2020, 05:19 PM IST

112
রাজেশ খান্নার কথায় বলিউড ছেড়েছিলেন ডিম্পল, বিয়ে ভেঙে কামব্যাক অভিনেত্রীর

ঋষি কাপুরের বিপরীতে ববি ছবিতে অভিনয় করে তাক লাগিয়েছিলেন দর্শকদের। মাত্র ১৬ বছর বয়সেই অভিনয়ের এবং সৌন্দর্যের এমন দাপট। বয়স শুনে বিশ্বাসই করতে পারেননি কেউ।

212
এরপরই হঠাৎ নিজের থেকে ১৫ বছরের বড় অভিনেতা রাজেশ খান্নাকে বিয়ে করে বসলেন ডিম্পল। বিয়ে করেনও ছবি মুক্তির ঠিক আগে। 
312

১৬ বছর বয়সে বিয়ে সেরে অভিনেত্রী পড়লেন বিপাকে। রাজেশ খান্না তাঁকে আর কোনও ছবিতে কাজ করতে দেননি। ববির কারণে তাবড় তাবড় পরিচালক কাজ করতে চেয়েছিলেন ডিম্পলের সঙ্গে।

412

প্রযোজকরা বিগ বাজেট ছবির প্রস্তাব নিয়ে এসেছিলেন ডিম্পলের কাছে। রাজেশের মতের বিরোধীতা করবেন না বলেই একের পর এক প্রস্তাবে না করে দেন তিনি। 

512

অতিরিক্ত কম বয়সে বিয়ে করেই কি এমনটা ঘটেছিল তাঁর জীবনে। ডিম্পলের শুভাকাঙ্খীরা তাঁকে বিয়ের আগে বোঝাবার চেষ্টা করেছিলেন তিনি যাতে বিয়ের বিষয় চিন্তাভাবনা করেন, তাড়াহুুড়ো করলে সমস্যা হতে পারে।

612

অনেকের মতে ঋষি কাপুরের সঙ্গে ব্রেক আপ নিয়ে তিনি রীতিমত হতাশ ছিলেন। এবং ওই সময় রাজেশ খান্নার বড় ফ্যান ছিলেন ডিম্পল। রাজেশ খান্নার বিয়ের প্রস্তাবে চট করে রাজি হয়ে যান তিনি।

712

ঋষিকে ভোলানোর জন্য রাজেশকে বিয়ে করেছিলেন ডিম্পল। এমন নানা কথাই ভেসে এসেছিল সেই সময়। যদিও এসব কোনও গুঞ্জনে পাত্তা দেননি অভিনেত্রী।
 

812

সে কথা প্রথমে পাত্তা না দিলেও পরে ডিম্পল বুঝতে পারেন, এই বিয়েটা হয়তো তাঁর জীবনের সবথেকে বড় ভুলগুলির মধ্যে একটি।

912

রাজেশ খান্না তাঁর অভিনয় জীবনে দখল দিতে থাকেন। বলিউডে অভিনয়ের সমস্ত রাস্তা বন্ধ করে দেন তিনি। তবে সূত্রের খবর অনুযায়ী, ঋষি কাপুররে থেকে দূরে থাকতে ডিম্পল বলিউড ছাড়ার পথই বেছে নিয়েছিলেন।
 

1012

তবে যত দিন যেতে থাকল রাজেশ খান্নার সঙ্গে আর সংসারে আর মন টিকল না ডিম্পলের। সেপরেশনের সিদ্ধান্ত নেন তিনি। 

1112

সেপরেটেড থাকলেও কখনও বিবাহ বিচ্ছেদের কথা ভাবেননি তাঁরা। একে অপরের সঙ্গে নিয়মিত দেখা করতেন। 

1212

রাজেশ খান্নার শেষ জীবন অবধি ডিম্পল তাঁর সেবা করে গিয়েছেন। তাঁদের ভক্তদের মধ্যে, বিয়ের পর তাঁদের মধ্যে যতই সমস্যা আসুক না কেন, কোথাও হয়তো প্রেমটা থেকে গিয়েছিল, তাই কখনই বিবাহ বিচ্ছেদের রাস্তায় হাঁটতে পারেননি তাঁরা। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos