নাম বদলেই পা রেখেছিলেন সিনেমার দুনিয়ায়, চিনে নিন আপনার প্রিয় তারকাদের আসল পরিচয়

বলিউডে(Bollywood) এমন অনেক তারকা আছেন যাদের কোটি কোটি ফ্যান ফলোয়িং রয়েছে। এমনকী বক্স অফিসে (Box office) সাফল্যের নিরিখেও তারা টেক্কা দিতে পারেন বিশ্বের তাবড় তাবড় অভিনেতাদের। কিন্তু বলিউডে অনেক বড় অভিনেতা আছেন যারা ফিল্ম ইন্ডাস্ট্রিতে (Film Industry) আসার আগে নাম পরিবর্তন করেছেন। শুনতে খানিক অবাক লাগলেও, এটা সত্যি। আজ সেই সমস্ত অভিনেতাদের সম্পর্কেই জেনে নেব এক নজরে।

Jaydeep Das | / Updated: Mar 23 2022, 08:00 AM IST

15
নাম বদলেই পা রেখেছিলেন সিনেমার দুনিয়ায়, চিনে নিন আপনার প্রিয় তারকাদের আসল পরিচয়

অন্য অনেক খ্যাত নামা বলিউড তারকার মতো সইফ আলী খানও তাঁর নাম বদলে ছিলেন ক্যারিয়ারের শুরুতে। সাইফ আলি খান ইন্ডাস্ট্রিতে ছোটে নবাব নামেও পরিচিত। তার আসল নাম সাজিদ আলি খান। সাইফ নবাব পরিবারের সদস্য। তাকে শেষ দেখা গিয়েছিল বান্টি অর বাবলি ২ ছবিতে। 

25

মেগাস্টার অমিতাভ বচ্চনকে ফিল্ম ইন্ডাস্ট্রির সেরা অভিনেতাদের মধ্যে সর্বদাই একজন হিসাবে গণ্য করা হয়। ৭৯ বছর বয়সেও তিনি তার দুর্দান্ত অভিনয় দিয়ে মানুষের বিনোদনের রসদ জুগিয়ে চলেছেন। খুব কম লোকই জানেন যে তার আসল নাম ইনকিলাব শ্রীবাস্তব। ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাকে বিগ বি নামে ডাকা হয়।

35

বলিউডের দাবাং সালমান খানকে হিট ছবির গ্যারেন্টার হিসাবে মনে করা হয়। কমবেশি তাঁর প্রতিটি ছবি বক্স অফিসে ১০০ কোটির ব্যবসা করে। খুব কম লোকই জানেন যে বলিউডে আসার আগে সালমান নিজের নাম পরিবর্তন করেছিলেন। তার আসল নাম আব্দুল রশিদ খান। তার ভক্তরা তাকে ভাইজান বলে ডাকে।

45

বলিউডিয়ের প্রথম সারির অভিনেতাদের মধ্যে বরাবরই নাম থেকেছে মিঠুন চক্রবর্তীর। নিজের সেনার অভিনয়ের জন্য তিনি একাধিক জাতীয় পুরষ্কারও জিতেছেন।৯০-এর দশকে তার অ্যাকশন ছবির খ্যাতি ছিল দেশজোড়া। কিন্তু অভিনয় জগতে পা রাখার আগে তার নাম ছিল অন্য। মিঠুনের আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী। লোকে তাকে ভালোবেসে করে মিঠুনদা নামেও ডাকে।

55

অক্ষয় কুমারের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। তিনিও চলচ্চিত্র জগতে পা রাথার পরেই নিজের নাম পরিবর্তন করেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ছবি বচ্চন পান্ডে। ছবিটি এখনও পর্যন্ত বক্স অফিসে ৪০ কোটি টাকার বেশি আয় করেছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos