অমিতাভই নয়, প্রস্থেটিক মেক আপে বি-টাউনে ঝড় তুলেছিলেন এই বলি তারকারা

মেক আপই বদলে দিতে পারে পুরো চেহারা। আর এই মেক আপের আড়ালেই লুকিয়ে থাকে আসল মানুষটি। সম্প্রতি  'গুলাবো সিতাবো' ছবিতে অমিতাভের লুক নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। ছবিতে তাকে চেনাই দায়। নিজের চেহারা পুরোপুরি পাল্টে দিতে পারে এই প্রস্থেটিক মেক আপ। যা যথেষ্ঠ সময়সাপেক্ষ। তবে শুধু অমিতাভই নয়,  প্রস্থেটিক মেক আপ করে বলিউডে দাপিয়ে অভিনয় করেছেন এই তারকারাও। কৃত্রিম চেহারায় বাজিমাত করা তারকাদের চিনে নিন একনজরে।

Riya Das | Published : Jun 10, 2020 6:17 AM IST / Updated: Jun 10 2020, 11:49 AM IST

19
অমিতাভই নয়, প্রস্থেটিক মেক আপে বি-টাউনে ঝড় তুলেছিলেন এই বলি তারকারা

অমিতাভ বচ্চনঃ সালটা ২০০৯। অমিতাভের মুক্তিপ্রাপ্ত 'পা' ছবিতে একজন ছোট বাচ্চার ভূমিকায় অভিনয় করেছিলেন বিগ বি। সেখানে অমিতাভে লুকটাও সম্পূর্ণ আলাদা ছিল। এত বড় একটি লোককে ১৩ বছরের বাচ্চার চেহারায় আনতে প্রস্থেটিক মেক আপ-এরই ব্যবহার করা হয়েছিল। প্রথম দেখাতে অমিতাভকে কেউ চিনতে পারেননি।

29

দীপিকা পাড়ুকোনঃ বলিউডের প্রথমসারির অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের বিয়ের পর প্রথম ছবি মেঘনা গুলজার পরিচালিত 'ছপাক'। ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের চরিত্রে দেখা গিয়েছিল দীপিকাকে।   প্রস্থেটিক মেক আপের সাহায্যেই তিনি নজর কেড়েছিলেন দর্শকদের।

39

কঙ্গনা রানাউতঃ বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা তার আসন্ন ছবি 'থালাইভি'র জন্য নিজেকে প্রস্তুত করছেন। কঙ্গনাকে ছবিতে জয়ললিতার চরিত্রে দেখা যাবে। একদিকে ওজন বাড়ানো আর অন্যদিকে প্রস্থেটিক মেক আপ-এর সাহায্যেই তাকে জয়ললিতার চরিত্রে ফুটিয়ে তোলা হয়েছে।

49

হৃত্বিক রোশনঃ বলি সুপারস্টার হৃত্বিক রোশন 'ধুম ২' ছবিতে  প্রস্থেটিক মেক আপের সাহায্য নিয়েছিল। যেখানে তাকে একজন বয়স্ক লোকের ভূমিকায় দেখা গিয়েছিল।

59

অক্ষয় কুমারঃ বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার কিছুদিন আগেই মুক্তিপ্রাপ্ত ছবি '২.০' তে এক অদ্ভুত লুকে নজর কেড়েছিলেন। দক্ষিণী সুপারস্টার থালাইভা সেই ছবিতে ছিলেন। সিনেমায় অক্ষয়ের যে ভয়ঙ্কর লুক দেখা গেছে তা  প্রস্থেটিক মেক আপের সাহায্যেই করা সম্ভব হয়েছিল।

69

কমল হাসানঃ বলি অভিনেতা কমল হাসান  'হিন্দুস্তানি' ছবিতে সেরা অভিনয়ের তকমা পেয়েছিলেন। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা গেছে কমল হাসানকে। সেখানেও  প্রস্থেটিক মেক আপের সাহায্যেই পুরো বিষয়টি তিনি ফুটিয়ে তুলেছিলেন।

79


অমিতাভ বচ্চনঃ সুজিত সরকারের বহুল চর্চিত ছবি 'গুলাবো সিতাবো'  ছবিতে অমিতাভকে দেখে যেন চেনায় যাচ্ছে না। কিছুদিন আগেই ছবির সেট থেকে নিজের একটি টাচআপের ছবি শেয়ার করেছিলেন অমিতাভ।  তার পুরো মেক ওভারটি প্রস্থেটিক মেক আপের সাহায্যেই করা হয়েছে।

89

কমল হাসানঃ বলি অভিনেতা কমল হাসান  'চাচি ৪২০' ছবিতে ফাটিয়ে অভিনয় করেছিল। সেখানেও  প্রস্থেটিক মেক আপের সাহায্যেই তার লুক ফুটিয়ে তোলা হয়েছিল। তার অভিনয় সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছিল।

99

ঋষি কাপুর- 'কাপুর অ্যান্ড সন্স' ছবিতে ঋষি কাপুরও প্রস্থেটিক মেক আপের সাহায্যে এই লুকে দর্শকদের মন জিতে নিয়েছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos