'সব বিষয়ে বারবার ধর্মকে টেনে আনার প্রয়োজন নেই', 'কালি-পোস্টার' বিতর্কে মন্তব্য করলেন অভিনেত্রী নুসরত জাহান!

সাম্প্রতিক ‘কালি’ পোস্টার বিতর্কে প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী তথা রাজনীতিবিদ নুসরাত জাহান। সম্প্রতি একটি কনক্লেভে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, নুসরাত টরন্টো-ভিত্তিক পরিচালক লাল মানিমেকালাইয়ের 'কালি' ছবির পোস্টারকে ঘিরে বিতর্ক নিয়ে নিজের ব্যক্তিগত মতামত জানান।

Abhinandita Deb | Published : Jul 5, 2022 10:28 AM IST

16
'সব বিষয়ে বারবার ধর্মকে টেনে আনার প্রয়োজন নেই', 'কালি-পোস্টার' বিতর্কে মন্তব্য করলেন অভিনেত্রী নুসরত জাহান!

নুসরাত জাহান নিজেই ২০২০ সালে একটি ফটোশুটের জন্য দেবী দুর্গার পোশাক পরে ধর্মীয় সংবেদনশীলতাকে আপত্তিকর করার জন্য কঠোর সমালোচনা পেয়েছিলেন।
 

26

নুসরাত জাহান বলেন,'আসুন আমরা আবার ধর্মকে বেছে না নিয়ে এটা কে প্রচারযোগ্য করে তুলি।দেখুন, আমি সবসময়ই ব্যক্তিত্ববাদ এবং মৌলিকতাকে সমর্থন করেছি।আমি মনে করি মানুষের ধর্মীয় অনুভূতি রক্ষা করাও গুরুত্বপূর্ণ। আপনি যখন সৃজনশীল হন, তখন আপনি সিদ্ধান্ত নেন এবং তারপর আপনার নিজের কাজের জন্য জবাবদিহিতা গ্রহণ করেন। আমি কখনই আমার মতে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করব না বা শিল্প ও বিশ্বাসকে বিভ্রান্ত করব না।'

আরও পড়ুন,স্বামীর প্রশংসায় পঞ্চমুখ দীপিকা, কোঙ্কনি ভাষায় কথা বলে তাক লাগলেন রণবীর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও
 

36

তিনি দাবি করেছেন যে তিনি কখনই ধর্মীয় আবেগকে ক্ষতিগ্রস্ত করেননি এবং তার ২০২০ -এর প্রার্থীতা নিয়ে আলোচনা করার সময় এটি তাঁর উদ্দেশ্য ছিল না। দুই বছর আগে যখন নুসরাত জাহান মা দুর্গার একটি বিশেষ সেশনের জন্য হাজির হয়েছিলেন, তখন তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন বলে অভিযোগ করা হয় এবং তাঁকে হত্যার হুমকি অবধি দেয়া হয়েছে বলে মন্তব্য করেন নায়িকা।

আরও পড়ুন,জানেন কি?স্বামী বিবেকানন্দের এই সাতটি বাণী আপনার জীবন বদলে দিতে পারে!
 

46

সেই সময়ে, রাজনীতিবিদ-অভিনেতা মুসলমান হওয়া সত্ত্বেও, বিশেষ করে ইসলামিক সংগঠনগুলির কাছ থেকে হিন্দু দেবীর সাজে সমালোচিত হয়েছিলেন। নুসরাত তারপরে দুটি পরিস্থিতির মধ্যে তুলনা করে এবং লোকেদের কাছে অনুরোধ করে 'ধর্মকে আবার টেনে না নিয়ে এবং এটিকে ব্যবসাযোগ্য করে তোলা উচিত।'

আরও পড়ুন,দেশি ঢোলের-তালে কোমর দুলিয়ে উদ্দাম নৃত্য ব্রিটিশ তরুণ ছাত্রের,মুহূর্তে ভাইরাল ভিডিও টি!
 

56

সোমবার, ৪ জুলাই, টরন্টো-ভিত্তিক পরিচালক লাল মানিমেকালাইয়ের 'কালী' সিনেমার পোস্টারে হিন্দু দেবী কালীকে সিগারেট খাচ্ছেন এমন ছবি দেখানোর জন্য সোশ্যাল মিডিয়ায় কঠোর সমালোচনা পেয়েছে।

66

পোস্টার প্রকাশের সাথে সাথে অনেক টুইটার ব্যবহারকারী চলচ্চিত্র নির্মাতাকে গ্রেপ্তারের অনুরোধ করেছিলেন এবং 'হ্যাশট্যাগ অ্যরেস্ট লীনা মনিমেকালাই' প্রতিবাদ শুরু করেন। 
ইউপি পুলিশসূত্র অনুসারে চলচ্চিত্র নির্মাতা লীনা মণিমেকলাই-এর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, উপাসনালয়ে অপরাধ, ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা এবং হিন্দু দেবতাদের অবমাননাকর চিত্রায়নের জন্য শান্তি ভঙ্গ করার অভিযোগ দায়ের করা হয়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos