সর্বনাশ, বিষ খাইয়ে হত্যার চেষ্টা লতা মঙ্গেশকরকে, বিস্ফোরক বয়ান সুর সম্রাজ্ঞীর

সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে হত্যার চেষ্টা। হ্যাঁ এমনটাই দাবি করেছে সর্বভারতীয় এক সংবাদমাধ্যম। বিস্ফোরক মন্তব্য করলেন প্রবাদ প্রতীম সংগীত শিল্পী লতা মঙ্গেশকর। তিনি জানিয়েছেন, বিষ দেওয়া হয়েছিল তাকে। যাতে কেউ বুঝতে না পারে, তাই স্লো পয়জন  দেওয়া হয়েছিল যাতে তিনি ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যান। সম্প্রতি এই বিস্ফোরক বয়ানে শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Riya Das | Published : Nov 28, 2020 6:27 AM IST

17
সর্বনাশ, বিষ খাইয়ে হত্যার চেষ্টা লতা মঙ্গেশকরকে, বিস্ফোরক বয়ান সুর সম্রাজ্ঞীর

সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে হত্যার চেষ্টা।  ছয়ের দশকের এই ঘটনা নিয়ে মুখ খুললেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

27

ঘটনা ঘটেছিল ১৯৬৩ সালে। ছয়ের দশকের এই ঘটনা নিয়ে মুখ খুললেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। 

37

সেই সময়ে সংগীতমহলে প্রতিষ্ঠিত লতা মঙ্গেশকর। হঠাৎই খুব অসুস্থ হয়ে পড়েন কিংবদন্তী।  এবং ধীরে ধীরে এতটাই দুর্বল হয়ে পড়ছিলেন যে কারোর সাহায্য ছাড়াই বিছানা থেকে উঠতে পারতেন না। 

47

সেই সময় মিউজিক ইন্ডাস্ট্রিতেও রটে গিয়েছিল  লতা মঙ্গেশকর নিজের গলার স্বর হারিয়ে ফেলেছেন। তবে তেমনটাই ঠিক নয় বলেই জানিয়েছেন লতা।

57

একটানা প্রায় তিনমাস শয্যাশায়ী ছিলেন লতা। চিকিৎসক ডা.আর পি কাপুরের অক্লান্ত পরিশ্রমে তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবন ফিরেছেন।

67

 এই কঠিন সময়ে লতার পাশে ছিলেন কবি গীতিকার মজরুহ সুলতানপুরী, যিনি রোজ লতাকে কবিতা শোনাতেন আর অপরজন হলেন হেমন্ত মুখোপাধ্যায়। যার জন্য দ্বিতীয়বার সঙ্গীত জগতে ফিরতে পেরেছিলেন। 

77

 তবে কে বিষ দিয়েছিল লতা মঙ্গেশকরকে?কিংবদন্তি জানিয়েছেন, তিনি তার পরিবারেরই একজন। যার নাম পরে জানতে পেরেছিলেন লতা। কিন্তু প্রমাণের অভাবে কোনও ব্যবস্থা নিতে পারেননি তিনি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos