ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে তার কী মত, মুসলিম ব্যক্তির এই প্রশ্নে ফুঁসে ওঠেন মহেশ ভাট

বিতর্ক শব্দটির সঙ্গে যেন ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন মহেশ ভাট। সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে বির্তকের শিরোনামে রয়েছেন পরিচালক। বলিউড কন্ট্রোভার্সির প্রথম সারিতেই সর্বদা বিরাজ করেন মহেশ ভাট। ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে তার কী অভিমত রয়েছে, এক ব্যক্তি প্রশ্নের উত্তরে সকলে হতবাক করে দিয়েছিলেন মহেশ ভাট। ইমাম হুসেনের স্মরণ সভায় গিয়ে তিনি পুরো সমাবেশকেই বদলে দিয়েছিলেন, ইসলাম ধর্ম নিয়ে কী এমন বলেছিলেন মহেশ, জানলে হতবাক হবেন আপনিও।

 
 

Riya Das | Published : Sep 10, 2020 12:58 PM IST

110
ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে তার কী মত, মুসলিম ব্যক্তির এই প্রশ্নে ফুঁসে ওঠেন মহেশ ভাট

মহেশ ভাট, নামের সঙ্গেই বিতর্ক জড়িয়ে। সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে বির্তকের শিরোনামে রয়েছেন পরিচালক।  

210

 নিজের মেয়ে পূজাকে চুমু খাওয়াই হোক কিংবা নতুন স্টারেদের সঙ্গে অন্তরঙ্গতাই হোক অথবা  সত্তরের দশকের বলিউডের সাড়া জাগানো অভিনেত্রী পারভিন ববি-র সঙ্গে তিক্ত সম্পর্ক হোক, সবেতেই লাইমলাইটে রয়েছেন পরিচালক মহেশ ভাট।

310

 সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর সঙ্গে একের পর এক নয়া তথ্যে নাম জড়াচ্ছে মহেশ ভাটের। যদিও মহেশের কাছে এ কোনও নতুন নয়। বলিউড কন্ট্রোভার্সির প্রথম সারিতেই তিনি সর্বদা বিরাজ করেন।

410


ইমাম হুসুনের স্মরণসভায় এক ব্যক্তি মহেশ ভাটকে মুসলিম ধর্ম গ্রহণ করতে বলেছিলেন। তার উত্তরে যা বলেছিলেন মহেশ, তাতে রীতিমতো হতবাক হয়েছিল সকলেই।

510

পুরো কালো পোশাকে পোর্ডিয়ামে উঠেছিলেন মহেশ ভাট। তখনই জনতার মধ্য থেকে একজন তাকে মুসলিম ধর্ম গ্রহণ করার জন্য আমন্ত্রণ জানিয়েছিল।
 

610


সেই ব্যক্তির উত্তরেই  মহেশ জানিয়েছিলেন, আমার বাবা একজন গুজরাতি ব্রাহ্মণ। এবং মা ছিলেন সিয়া মুসলিম। এবং আমি ডনবস্কো ক্রিশ্চিয়ান কনভেন্টে পড়াশোনা করেছি।

710

ছোটবেলা থেকেই  অ্যাভে মারিয়া, যীশু খ্রিস্ট শুনে বড় হয়েছি। সত্যি বলে আমি হলাম ভারতের ধর্মনিরপেক্ষ শিশু। যাকে আপনি ধর্মনিরপেক্ষ ভারতীয় বলে সম্বোধন করতে পারেন।

810

হাজার হাজার লোকের মাঝখানে তিনি এই সত্যটিকেই তুলে ধরেছিলেন। এবং তিনি প্রচার না করে হাদিদ হয়েই বেঁচে আছেন।

910

তার এই স্পষ্টবাদী মনোভাবের জন্যই তিনি হাজারো বিতর্কে জড়িয়েছেন।এমনকী এক সাক্ষাৎকারেও তিনি নিজেকে একজন মুসলিম মায়ের অবৈধ সন্তান বলেও ব্যাখা করেছিলেন।

1010

মহেশ আরও জানিয়েছিলেন, বাস্তব জীবনে তার বাবার কোনও অস্তিত্ব নেই।  এমনকী তার মনেও বাবার কোনও স্মৃতি নেই। মা শিরিন মহম্মগ আলির অবৈধ সন্তান বলেই নিজেকে দাবি করেন। তবে বাবা নানাভাই ভাটের সূত্র ধরেই মহেশ ভাট নামটি তিনি পেয়েছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos