কখনও চুমু খায়নি, হতে হবে ভার্জিন , এমন নায়িকাদেরই পর্দায় দেখতে চাইতেন দর্শক, বিস্ফোরক মহিমা

সালটা ১৯৯৭। বলিউডের কিং খান শাহরুখের সঙ্গেই প্রথম পর্দায় ডেবিউ করেন বাঙালি অভিনেত্রী মহিমা চৌধুরী। 'পরদেশ' ছবি দিয়ে বলিউডে পা রেখেই মুহূর্তেই দর্শক মনে নিজের জায়গা পাকিয়ে নিয়েছিলেন। তার মলিন হাসিতেই ঝড় উঠেছিল আট থেকে অষ্টাদশীর হৃদয়ে। বর্তমানে ইন্ডাস্ট্রি থেকে অনেকটাই দূরে রয়েছেন অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে নায়িকাদের তৎকালীন  ও বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন মহিমা, অভিনেত্রীর মতে, সেই সময় শুধুমাত্র ভার্জিন অর্থাৎ কুমারী মেয়েদের পর্দায় দেখতে পছন্দ করতেন দর্শক, যা নিয়ে জোর শোরগোল পড়ে গিয়েছে।
 

Riya Das | Published : Oct 18, 2021 4:24 AM IST

19
কখনও চুমু খায়নি, হতে হবে ভার্জিন , এমন নায়িকাদেরই পর্দায় দেখতে চাইতেন দর্শক, বিস্ফোরক মহিমা


'পরদেশ' ছবি দিয়ে বলিউডে পা রেখেই মুহূর্তেই দর্শক মনে নিজের জায়গা পাকিয়ে নিয়েছিলেন মহিমা চৌধুরী ( Mahima Chaudhry)। তার মলিন হাসিতেই ঝড় উঠেছিল আট থেকে অষ্টাদশীর হৃদয়ে। 

29

তার ওই হাসি দেখার জন্য মুখিয়ে থাকতেন পুরুষরা। 'পরদেশ' সিনেমায় তার পর্দাউপস্থিতি এতটাই মনে ধরেছিল যে তাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলেন ভক্তরা। কিন্তু সেটা আর পূরণ হয়নি। বলিউডে পা রাখার কয়েক বছরের মধ্যেই তিনি যেন ফিল্মি দুনিয়া থেকে হারিয়ে গিয়েছিলেন মহিমা।

39


বর্তমানে ইন্ডাস্ট্রি থেকে অনেকটাই দূরে রয়েছেন অভিনেত্রী। বহুদিনই বড়পর্দায় দেখা যায়নি অভিনেত্রীকে।সম্প্রতি এক সাক্ষাৎকারে নায়িকাদের তৎকালীন  ও বর্তমান পরিস্থিতি নিয়ে মুখ খুলেছেন মহিমা।

49

অভিনেত্রীর মতে, সেই সময় শুধুমাত্র ভার্জিন অর্থাৎ কুমারী মেয়েদের পর্দায় দেখতে পছন্দ করতেন দর্শক, যা নিয়ে জোর শোরগোল পড়ে গিয়েছে।
 

59


সাক্ষাৎকারে মহিমা জানিয়েছেন, ইন্ডাস্ট্রির বর্তমান পরিস্থিতি আগের থেকে অনেকটাই আলাদা। নায়িকাদেরও অনেকটাই উন্নতি হয়েছে। ভাল পারিশ্রমিক থেকে চরিত্র পাচ্ছেন তারা। তাদের ক্ষমতা আগের তুলনায় বেড়েছে।

69


মহিমা আরও জানিয়েছেন, তার সময় একজন অভিনেত্রীর ব্যক্তিগত জীবন ও তার কেরিয়ারের উপর যথেষ্ঠ প্রভাব ফেলত। কোনও অভিনেত্রী ডেটিং করলে তাকে মানুষরা ভুলে যাওয়া শুরু করত।

79


অভিনেত্রী আরও বলেন, সেই সময়টাতে ভার্জিন নায়িকা যে কখনও কোনওদিন চুমু খায়নি, এমন ফ্রেশ লুককেই পর্দায় দেখতে পছন্দ করত দর্শক।

89

তবে নায়িকা নয়, বলি নায়কদেরও এমন অনেক কিছুর মুখোমুখি হতে হয়েছিল। যেমন, কয়ামত সে কয়ামত তাক ছবি মুক্তির সময় আমির বিবাহিত ছিল সেই খবরটাও নাকি চেপে রাখা হয়েছিল।

99


মহিমার মতে, পরিস্থিতি এখন আর আগের মতো নেই। বর্তমানে নায়িকারা এখন চুটিয়ে কাজ করছেন। এবং দর্শকরাও তাদের সাদরে গ্রহণ করছেন। এমনকী চরম রোম্যান্টিক দৃশ্যেও বিবাহিত নায়িকারা চুটিয়ে অভিনয় করছেন। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos