ICU-তে ভর্তি সায়রা বানু, অ্যাঞ্জিওগ্রাফি করার পরামর্শ চিকিৎসকের, কী সিদ্ধান্ত নেবে পরিবার

রক্তচাপ জনিত সমস্যা এবং  উদ্বেগের কারণেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল সায়রা বানুকে। হৃদরোগে আক্রান্ত হয়েই মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু।  গতকাল সকালেই শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতেই আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে দিলীপ জায়াকে। হাসপাতাল সূত্রে খবর, আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যেই  অ্যাঞ্জিওগ্রাফি করতে হবে সায়রা বানুকে, তেমনটাই জানিয়েছেন চিকিৎসকেরা। তবে অ্যাঞ্জিওগ্রাফি করানো হবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে সায়রার পরিবার।
 

Riya Das | Published : Sep 2, 2021 4:04 AM IST / Updated: Sep 02 2021, 09:45 AM IST

111
ICU-তে ভর্তি সায়রা বানু, অ্যাঞ্জিওগ্রাফি করার পরামর্শ চিকিৎসকের, কী সিদ্ধান্ত নেবে পরিবার

গত জুলাই মাসেই সায়রা বানুকে ছেড়ে চলে গেছেন বলিউডের ট্র্যাজেডি কিং তথা বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। এবার অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুর দুই মাস কাটতে না কাটতেই গুরুতর অসুস্থ হয়ে পড়লেন দিলীপ কুমার পত্নী সায়রা বানু।

211

 হৃদরোগে আক্রান্ত হয়েই মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানুকে। পরিবার সূত্রে জানা গিয়েছে,  গত তিন দিন আগেই থেকে শরীর খারাপ ছিল সায়রা বানুর।
 

311

 রক্তচাপ জনিত সমস্যা এবং উদ্বেগের কারণেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল সায়রা বানুকে। গতকাল সকালেই শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতেই আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে দিলীপ জায়াকে।

411

হাসপাতাল সূত্রে খবর, আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যেই  অ্যাঞ্জিওগ্রাফি করতে হবে সায়রা বানুকে, তেমনটাই জানিয়েছেন চিকিৎসকেরা। তবে অ্যাঞ্জিওগ্রাফি করানো হবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে সায়রার পরিবার।
 

511


বুকে সংক্রমণ ছিল সায়রার। বর্তমানে আইসিইউ-তে রয়েছেন দিলীপ জায়া। সমস্ত রকমের পরীক্ষা-নিরীক্ষাও করানো হয়েছে করোনার নিয়মবিধি মেনে। তবে এখনও অনেক পরীক্ষাই বাকি আছে। 
 

611


আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু। চিকিৎসকেরা পুরোপুরি বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। গত কয়েকদিন ধরেই শরীর ভাল ছিল না সায়রার। এবং দীর্ঘ ৫ দশকের সঙ্গীকে হারানোর পর থেকেই যেন বেশি ভেঙে পড়েছিলেন সায়রা বানু।

711

গত ৩০ জুন, শ্বাসকষ্ট নিয়ে পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার। তারপর মাত্র এক সপ্তাহের মধ্যেই সবটা শেষ। তারপরই ৭ জুলাই প্রয়াত হন অভিনেতা। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৯৮ বছর। 

811

২২ বছরের ছোট সায়রা বানুকে ১৯৬৬ সালে বিয়ে করেছিলেন দিলীপ কুমার। দীর্ঘ ৫৪ বছরের দাম্পত্যে পাঁচ দশকের সঙ্গীকে একা রেখেই চলে গেলেন বলিউডের ট্র্যাজেডি কিং।পাঁচ দশকের সঙ্গীকে নিয়ে একাই দিব্যি ছিলেন দিলীপ কুমার।  দীর্ঘদিনের সংসারে ছিল না কোনও সন্তান। তারপরও ছিল না আক্ষেপ। একে অপরকে আগলে রাখতেন দুজনে। 

911

সমস্ত বাধা পেরিয়ে দীর্ঘ পাঁচ দশকের সঙ্গীকে আর পারলেন না আগলে রাখতে। ডঃ জালিল পারেকর সবার আগে এই দুঃসংবাদ জানান দিলীপ পত্নীকে। বলিউডের ট্র্যাজেডি কিং  দিলীপ কুমারের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন সায়রা বানু।
 

1011


 'সাহাবকে ছাড়া আমার জীবন অর্থহীন, আমি আর কোনওকিছুই ভাবতে পারছি না। ভগবান আমার বেঁচে থাকার রসদটাও কেড়ে নিল'।   দিলীপ কুমারের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙে পড়ে নিজের মনেই একই কথা আওরাচ্ছিলেন দিলীপ জায়া সায়রা বানু। 

1111

এবার ওই একই হাসপাতালে ভর্তি হয়েছেন সায়রা বানু। তবে বর্ষীয়ান অভিনেত্রীর শারীরিক অসুস্থতার খবর শুনে রীতিমতো উদ্বিগ্ন বলিমহল তথা তার অনুরাগীরা। সকলেই তার দ্রুত আরোগ্য কামনা করছেন।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos