নেপোটিজম নয়, বলিউডের এই তারকাদের বাবারা যুগিয়েছিলেন অনুপ্রেরণা

বলিউডে তারকাদের পরিবারের যদি কেউ বলিউডের সঙ্গে যুক্ত হয়ে থাকে তবে সেই তারকা পুত্ররাই বর্তমানে নেপোটিজমের কাঠগোড়ায়। কিন্তু এমন অনেক তারকাই রয়েছেন, যাঁদের বাবারা তারকাদের তৈরি করেছিলেন গোড়া থেকে, পাশে থেকেছিলেন প্রতিটা পদক্ষেপে, যাঁদের অবদান এক কথায় অনস্বীকার্য। 

Jayita Chandra | Published : Jun 21, 2020 12:44 PM IST / Updated: Jun 21 2020, 06:41 PM IST

19
নেপোটিজম নয়, বলিউডের এই তারকাদের বাবারা যুগিয়েছিলেন অনুপ্রেরণা

পৃথ্বীরাজ কাপুরঃ কাপুর পরিবারের বলিউডে একছত্র আধিপত্য। নেপোটিজম নিয়ে এখন তরজা তুঙ্গে হলেও বলিউড কাপুর পরিবারের জনপ্রিয়তা তুঙ্গে উঠেছিল পৃথ্বীরাজ কাপুরের পরের প্রজন্মের হাত ধরেই। তিন ছেলে স্বামী কাপুর, শশী কাপুর ও রাজকাপুরের কাছে তাঁদের বাবাই ছিলেন অনুপ্রেরণা। 

29

হরিবংশ রাই বচ্চনঃ বাবা হিসেবে যতটা পাশে থাকা দরকার তার থেকেও বেশি হরিবংশ যত্ন রেখেছিলেন অমিতাভের। কড়া শাসন, অণুশাসনের মধ্যে বেড়ে ওঠা অমিতাভ বচ্চনের। যাঁর কাছে বাবার প্রতিটা কথাই ছিল আদেশ সমান। 

39


সুনীল দত্তঃ বলিউডে সুনীল দত্তের প্রভাব বিস্তর থাকলেও বাবা হিসেবে এক অন্যভুমিকা পালন করেছিলেন তিনি সঞ্জয় দত্তের জীবনে। প্রতিটা মুহূর্তে বন্ধুর মত পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন তিনি। 
 

49

সেলিমঃ বলিউডে একছত্র রাজত্ব চলত এক সময় সেলিম খানের। আজও তাঁর প্রভাব অবদান অনস্বীকার্য। তবে বাবা হিসেবে সর্বদা সলমন খানকে সর্বদা অনুপ্রেরণা যুগিয়ে চলেছেন সেলিম।  

59

বীরু দেবগণঃ বলিউডে নিজের খ্যাত-পরিচিতি থাকলেও বীরু দেবগণ কোনওদিনই অজয় দেবগণকে সজন পোষনের রাস্তায় দাঁড় করানোর চেষ্টা করেননি। বরং কড়া শাসনের মধ্যে দিয়ে তৈরি করেছিলেন অজয় দেবগণের ভিত। 
 

69

পাতৌদিঃ চলচ্চিত্র জগত নয় পাতৌদি ঝড় তুলেছিলেন খেলার মাঠে। তবে সইফ আলি খানের জীবনে তাঁর প্রভাব ছিল সবথেকে বেশি। জীবনে নিষ্ঠা, নিয়মানুবর্তীতা, সব কিছুই ছকে বেঁধে দিয়েছিলেন তিনি।

79

জাভেদ আখতরঃ ফারহান আখতার, বলিউডের দুনিয়াতে তাঁর পরিচিতি প্রতিভাকে অস্ত্র করে হলেও, তিনি বরাবরই বাবা জাভেদ আখতারের ন্যায়-নীতি অনুসরণ করে পথ চলেছেন। 

89

ঋষি কাপুরঃ বাবার ভুমিকায় একশো-তে একশো, কিন্তু রণবীরের জীবনে তিনি ছিলেন সব থেকে ভালো বন্ধু। প্রতিটা পদক্ষেপে বাবার ভুমিকা পরতে পরতে উপলব্ধি করেন রণবীর কাপুর। এক কথায় বলতে গেলে রণবীর হলেন বাবার আদরের পুত্র। 

99

রাখেশ রোশনঃ রাখেন রোশন বলিউডে এক জনপ্রিয় অভিনেতা ছিলেন। হৃত্বিককে প্রতিষ্ঠিত হওয়ার জন্য সব রকমের সহযোগীতা করেছিলেন রাখেশ রোশন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos