জন্মদিনেও সুশান্ত সিং রাজপুতের ভক্তরা প্রিয় অভিনেতার স্মৃতিতে কাতর

 ঘটনাবহুল দুনিয়ায় রোজই কিছু না কিছু ঘটনা ঘটেই চলে। তার মধ্যে দু’একটি ঘটনার রেশ থেকেই যায়। মিলিয়ে গিয়েও স্মৃতিতে থেকে যায়। নানা প্রসঙ্গে সেই ঘটনার কথা ফিরে এসে মনকে ক্লান্ত করে, বিপন্ন করে। তেমনই এক মৃত্যুর ঘটনা যেন কিছুতেই ভোলা যাচ্ছে না। ২২০ দিন পেরিয়ে যাওয়ার পরও ফিরে ফিরে এসেছে নানা প্রসঙ্গে। 

Asianet News Bangla | Published : Jan 21, 2021 9:07 AM IST

113
জন্মদিনেও সুশান্ত সিং রাজপুতের ভক্তরা প্রিয় অভিনেতার স্মৃতিতে কাতর

গত ১৪ জুন বান্দ্রায় তারই নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। সুশান্তের সেই মৃত্যুকে কেউই মেনে নিতে পারেন নি। 

213

কেবলমাত্র হলিউড ফিল্ম দুনিয়া নয়, তোলপাড় হয়েছিল সারা দেশ। বিনোদন জগত থেকে রাজনীতির মঞ্চ সর্বত্র আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন সুশান্ত সিং রাজপুত। 

313

আজ সুশান্তের জন্মদিন। বেঁচে থাকলে তিনি ৩৫ বছরে পা দিতেন। সুশান্ত পৃথিবীতে না থাকলেও তিনি আজও আছেন তাঁর অসংখ্য অনুরাগীর হৃদয়ে অমর হয়ে। তাই আগের দিন থেকেই সুশান্তের অনুরাগীরা তাঁর জন্মদিন পালনের প্রস্তুতি শুরু করেছিলেন। 

413

সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা ‘ওয়ান ডে ফর এসএসআর বার্থডে’ ট্রেন্ড শুরু করেছেন। সুশান্তের হাজার হাজার অনুরাগী তাঁদের প্রিয় তারকার ছবি শেয়ার করে জন্মদিনের শুভকামনা জানিয়েছেন।তাদের মধ্যে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীও আছেন। অভিনেতার মৃত্যুর জন্য সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর দিকেও অভিযোগের আঙ্গুল উঠেছিল।

513

অভিনেতার মৃত্যুর পর বলিউডের আড়ালে থাকা এক জগতের পর্দা খুলে গিয়েছিল। সুশান্তের মৃত্যুর রহস্য ভেদ করতে নেমে তদন্তকারীরা মাদকচক্রের হদিস পায়। যদিও তা একেবারেই নতুন ঘটনা নয়। মাদক যোগে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করা হয়েছিল। পরবর্তীতে তিনি জামিনে ছাড়া পেয়েছেন। 

613

রক্ত মাংসের সুশান্ত সিং রাজপুত আজ আমাদের মধ্যে না থাকলেও বলিউড হার্টথ্রব রয়ে গিয়েছেন সকলের মনের ভিতর। মাত্র সাত মাস হল সুশান্ত বিহীন হয়েছে সিনে দুনিয়া। তারপর আজ তাঁর জন্মদিনে ফের সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সুশান্তের ছবি ও ভিডিও। আজ আবার অনুরাগীদের চোখ জলে ভাসছে। 

713


সুশান্তের জন্মদিন, ভাইয়ের জন্মদিন উপলক্ষে নানা ধরণের পরিকল্পনা নিয়েছেন  অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তি। তিনি চান প্রিয় অভিনেতার জন্মদিন পালন করুক তার ভক্তরাও। সেই কথা উল্লেখ করে সম্প্রতি তিনি একটি পোস্টে লিখেছিলেন, ‘ভাইয়ের জন্মদিন আমাদের কী ভাবে পালন করা উচিত?  তা নিয়ে আপনাদের পরিকল্পনা কই? 

813

আপনারা ভাইয়ের ছবির গানে নেচে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে আমার খুব ভালো লাগবে। ওর জীবনটাকে চলুন উদযাপন করি আর ভালোবাসা ছড়িয়ে দিই’। তিনি এও লেখেন, ‘আচ্ছা এই দিন ৩ জন মানুষকে সাহায্য করে সুশান্তের আত্মার শান্তির জন্য প্রার্থনা করলে কেমন হয়? আমরা এইদিন ১৫ মিনিটের জন্য গ্লোবাল মেডিটেশন সেশনও তো রাখতে পারি’।

913

ওদিকে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীও অভিনেতার জন্মদিন পালনের প্রস্তুতি শুরু করেছিলেন আগের দিন থেকেই। এক ভিডিওতে দেখা যায়, রিয়া গাড়ি থেকে নেমে রাস্তার ধারের এক ফুলের দোকান থেকে ফুল কিনছেন। রিয়াকে একটি ছাই রঙের সোয়েটশার্ট ও কালো রঙের লেগিংসে দেখা যায়। রিয়া ফুলের তোড়া কিনে বেরিয়ে আসতেই লোকজন দেখে বিরক্তি প্রকাশ করেন। 

1013

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। সবার মনেই প্রশ্ন জাগে,  সুশান্তের জন্মদিনের জন্যই কি রিয়া ফুল কিনলেন? তবে যে কারণেই তিনি ফুল কিনুন না কেন, ওই ছবি দেখে মনে হয়েছে যে স্বাভাবিক ছন্দে ফিরছেন রিয়া। দীর্ঘদিন সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দূরে রয়েছেন রিয়া।

1113

অন্যদিকে এখনও বেশিরভাগ মানুষের মতে সুশান্তের মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। ১৪ জুন বান্দার ফ্ল্যাট থেকে তাঁর দেহ উদ্ধারের পর তাই থমকে গিয়েছিল গোটা দেশ। আর তারপর নানারকম চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে একের পর এক তদন্তে। তবে, এখনও তাঁর মৃত্যু রহস্য অধরাই রয়ে গিয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্ত কবে শেষ হবে জানা নেই কারও।

1213

তবে অভিনেতা সুশান্তের মৃত্যুর পর প্রায় সমস্ত মহল থেকে যেভাবে মৃত্যুর সঠিক কারণ পুনরুদ্ধার করার জন্য আঅয়াজ তুলেছিল এখন সেসবই অতীত। সকলেই নিজের নিজের কাজে ব্যস্ত হয়ে পড়েছেন। এখন আর সেই আওয়াজ শুনতে পাওয়া যায় না। তবে কাছের মানুষরা কি প্রিয়জনের মৃত্যু কখনও ভুলতে পারেন? ক্ষণে ক্ষণে তাঁর স্মৃতি ফিরে আসে।

1313

তিনি না থেকেও অমর। সমীক্ষা বলছে ২০২০ সালের সার্চ ক্যাটাগরিতে তিনি সবার উপরে৷ ইউজারেরা সব থেকে বেশি সার্চ করেছেন সুশান্ত সিং রাজপুতের নাম৷

Share this Photo Gallery
click me!
Recommended Photos