'আমি সমকামী নই, ঘনিষ্ঠতায় লিপ্ত হতে পারব না', বলিউডে সুযোগ পেতে কাস্টিং কাউচের শিকার এক গুচ্ছ তারকা

কাস্টিং কাউচ শব্দটা বিনোদন জগতের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত। যতই প্রতিভা কথা বলুক, অভিনয় কথা বলুক, এই কাস্টিং কাউচ আগেও ইন্ডাস্ট্রিতে ছিল, আজও রয়েছে, আগামী সময়ও থাকবে। ব্যতিক্রম অবশ্যই থেকে যায়। এমন বহু পরিচালক, কাস্টিং ডিরেক্টর এবং প্রযোজকরা আছেন যাঁরা নিউকামারদের সরলতার সুযোগ নেন না। সম্পূর্ণ তাদের প্রতিভার জেরেই কাজ দেওয়ার চেষ্টা করেন। কিন্তু একটি ইন্ডাস্ট্রিতে যেমন ভাল দিক আছে তেমনই খারাপ দিকটাও বিরাজমান। এমন বহু প্রযোজক, কাস্টিং ডিরেক্টর এমনকি অভিনেতা-অভিনেত্রীরাও রয়েছেন যারা কাস্টিং কাউচে জড়িত। এমনই এক গুচ্ছ অভিনেতা-অভিনেত্রীর তালিকা রয়েছে যাঁদের প্রযোজকরা অভিনয়ের জন্য আপোষ করার প্রস্তাব দেন। 
 

Adrika Das | Published : May 31, 2020 12:47 PM IST / Updated: May 31 2020, 08:45 PM IST

110
'আমি সমকামী নই, ঘনিষ্ঠতায় লিপ্ত হতে পারব না', বলিউডে সুযোগ পেতে কাস্টিং কাউচের শিকার এক গুচ্ছ তারকা

রণবীর সিংঃ আজ বলিউডের হাইয়েস্ট পেড অভিনেতাদের মধ্যে একজন হলেন রণবীর সিং। কিন্তু তাঁকেও এক সময় কাস্টিং কাউচের শিকার হতে হয়। একজন পুরুষ প্রযোজক তাঁকে কুপ্রস্তাব দেন, বলেন ভাল ছবিতে একটি চরিত্রে কাস্ট করবেন। রণবীর সরাসরি না করে দেওয়ায়, নেগশিয়েটও করেন রণবীরের সঙ্গে। রণবীর কোনও রকমে বারণ করে দিয়ে সেই পরিস্থিতি থেকে রেহাই পান।  

210

সানি লিওনিঃ তাঁর পেশাগত জীবনের অতীত তাঁকে বারবারই এমনই পরিস্থিতিতে ফেলেছে। তিনি একজন অ্যাডাল্ট অভিনেত্রী থেকে বলিউড অভিনেত্রী হওয়ার যাত্রাপথ মোটেই সুখকর ছিল না। বারে বারে তাঁকে বিভিন্ন প্রযোজকরা কুপ্রস্তাব দেন।

310

আয়ুষ্মান খুরানাঃ ছোটপর্দায় কাজ করার সময় তাঁকে এক কাস্টিং ডিরেক্টর সঙ্গমে লিপ্ত হওয়ার প্রস্তাব দেন। অভিনেতা সরাসারি জানিয়ে দেন তিনি সমকামী নন, তাঁর পক্ষে এই প্রস্তাব গ্রহণ করা সম্ভব নয়। নিজের অভিনয় প্রতিভায় আজ তিনি বলিউডের সবচেয়ে ভার্সিটাইল অভিনেতাদের মধ্যে একজন।

410

কঙ্গনা রনাওয়াতঃ কঙ্গনা নিজের একাধিক বিস্ফোরক মন্তব্যের মধ্যে কাস্টিং কাউচ নিয়েও নানা কথা বলেছিলেন। তাঁর কথায়, কেরিয়ারের শুরুর দিকে এমন বহু প্রযোজক, পরিচালক এবং কাস্টিং ডিরেক্টর রয়েছেন যারা তাঁকে অল্পবয়সী পেয়ে কুপ্রস্তাব দেন। 

510

টিসকা চোপড়াঃ বছর চারেক আগে টিসকা অজান্তেই একটি ছবিতে কাজ করতে রাজি হয়ে গিয়েছিলেন। সেই সময় বলিউড নতুন অভিনেত্রী। কাস্টিং কাউচের সম্বন্ধে কোনও ধারণাই ছিল না তাঁর। পরবর্তীকালে তিনি জানতে পারেন সেই জনপ্রিয় পরিচালক আসলে টিসকার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে লিপ্ত হতে চেয়েছিলেন।

610

মমতা কুলকর্নিঃ তিনি নব্বই দশকের সেই কমসংখ্যক অভিনেত্রীদের মধ্যে পড়েন যিনি অত্যন্ত সাহসী। পরিচালক রাজ কুমার সন্তোষীর বিষয় তিনি জানান, পরিচালক তাঁকে কুপ্রস্তাব দিয়েছিলেন। এবং তিনি শিকারও করেন যে পরিচালকের সঙ্গে সম্পর্কে লিপ্ত হন। 

710

পায়েল রোহাতগিঃ ২০১১ সালে বিগ বিস দিবাকর বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ এনে বলেছিলেন পরিচালক তাঁকে কুপ্রস্তাব দেন। সাংহাইতে একটি শ্যুটিং চলাকালীন পায়েলকে কাস্টিং কাউচের শিকার হন বলে দাবি করেন।

810

সুরভিন চাওলাঃ ২০১৬ সালে জুলাই মাসে এক সাক্ষাৎকারে প্রকাশ্যে আনেন। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচের চল নাকি মারাত্মক। যদিও বলিউডে তাঁকে এমন কোনও পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি। 

910

সূচিত্রা কৃষ্ণমূর্তিঃ নিজের ব্লগে যৌন হেনস্তার কথা প্রকাশ্যে আনেন ২০১১ সালে। বহুবার তাঁকে কাস্টিং কাউচের শিকার হতে হয়েছিল। যদিও বুদ্ধি করে সেই সমস্ত পরিস্থিতি থেকে কোনও রকমে বেরিয়ে আসেন।
 

1010

গীতিকা তিয়াগিঃ মিটু চলাকালীন গীতিকা তিয়াগির স্টিং অপারেশনের ভিডিও চারিদিকে ভাইরাল হয়। শুভাশিষ কাপুর তাঁকে একাধিকবার কুপ্রস্তাব দেন। গীতিকা বারণ করার পরও নাকি শুভাশিষ তাঁকে একরকম জোর করেন। শুভাশিষকে চর মারার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos