জীবন নিয়ে এ কী ভাবতেন সুশান্ত, এবার সুশান্তের হাতে লেখা ডাইরির ছবি তুলে ধরলেন দিদি শ্বেতা

১৪ জুন, রবিবার, একটা সাধারণ ছুটির দিনের দুপুরে ছিল। কিন্তু পলকে তা বদলে গিয়েছিল এক দুঃস্বপ্নের রাতে। খবরের শিরোনামে উঠে এসেছিল সুশান্ত সিং রাজপুতের আকষ্মিক মৃত্যুর খবর। মুহূর্তে ঝড় ওঠে নেট দুনিয়ায়, গোটা দেশ জুড়ে প্রশ্নের ঢেউ ওঠে। এরপর কেটে গিয়েছে ৬টা মাস। আজও পরিবার হাতড়ে বেড়াচ্ছে হারানো ছেলের স্মৃতি। এক টুকরো পোস্টে আবারও যেন জীবন্ত হয়ে গেল সুশান্তের মন কাড়া হাসি মাখা মুখ...

Jayita Chandra | Published : Jan 15, 2021 4:12 AM IST

18
জীবন নিয়ে এ কী ভাবতেন সুশান্ত, এবার সুশান্তের হাতে লেখা ডাইরির ছবি তুলে ধরলেন দিদি শ্বেতা

সেটে যখনই কারুর সঙ্গে দেখা হত, তখনই জীবন দর্শন নিয়ে এক ভিন্ন স্বাদের স্বপ্নের গল্প ফুঁটে উঠত সুশান্তের চোখে মুখে। ভেঙে পড়ার কথা কখনও বলেননি তিনি।

28

শুরুতে সমীকরণটা ঠিক এমনই ছিল। বলিউডের পার্টিতে যাওয়া, সেখান থেকে নানা উপায় কাজের জন্য অনুরোধ করা, বা সম্পর্ক তৈরি করা, এগুলো কোনটাই ছিল না সুশান্তের। 

38

নিজের ছন্দে ধিমে তালে ভালো এগোচ্ছিল সুশান্তের কেরিয়ার। ভেতরে ভাঙন যতই গভীর হোক না কেন, পর্দায় তাঁর প্রাণ খোলা উপস্থিতি মন কাড়ত দর্শকদের। 

48

কখনও দূর আকাশের বুকে ভেঙে ভালো থাকার স্বপ্ন দেখা, কখনও আবার বন্ধু, পরিবারকে নিয়ে সময় কাটানো। এই ছিল সুশান্তের জগত। 

58

সেখানে কখন যে অন্ধকার নেমে এসেছিল তা কেউ বুঝতে পারেনি। মৃত্যুর বেশ কয়েকমাস আগের কথা। কাগজ-কলম নিয়ে মনের কথা লিখেছিলেন সুশান্ত। 

68

তিনি যা করতে চান তা সঠিক উপায় হচ্ছে না। তাঁকে আরও বড় কিছু করতে হবে। তবে যে পথে তিনি এগোচ্ছেন তাতে সবই ভালো হচ্ছে হচ্ছে। 

78

তবে আরও ভালো হতে হবে। কোথাও যেন সেই চিঠির পরতে-পরতে লুকিয়ে রয়েছে তাঁর একগুচ্ছ না বলা কথারা

88

মৃত্যুর সাতমাস পর সেই চিঠি সকলের সামনে নিয়ে এলেন সুশান্তের দিদি। মুহূর্তে তা ছড়িয়ে পড়ল ভক্তমহলে। আজও সকলের মনে একটাই প্রশ্ন, কী এমন ঘটল যার জন্য মৃত্যু! 

Share this Photo Gallery
click me!
Recommended Photos