'৩০০-৪০০ জনের মাঝে নানা পাটেকর যৌন হেনস্তা করে', বিস্ফোরক তনুশ্রী দত্ত

সাল ২০১৮। বলিউডে হঠাৎ ঝড়ের মত এসে পড়লেন তনুশ্রী দত্ত। নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনে বলিউডে নিয়ে এলেন মিটু আন্দোলনের রেশ। হলিউডে তখন হার্ভে উইনস্টাইনকে নিয়ে চলছে আইনি কাটাছেঁড়া। একের পর এক হলিউড অভিনেত্রী, মডেলরা মুখ খুলে চলেছেন হার্ভের বিরুদ্ধে। সেই সময় বি-টাউনে আচমকা যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক হয়ে উঠলেন তনুশ্রী। নানা পাটেকরের বিরুদ্ধে বিভিন্ন যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন তিনি। হর্ন ওকে প্লিজ ছবির সেটেই সমস্যার সৃষ্টি হয়। 

Adrika Das | Published : Aug 3, 2020 12:44 PM IST

110
'৩০০-৪০০ জনের মাঝে নানা পাটেকর যৌন হেনস্তা করে', বিস্ফোরক তনুশ্রী দত্ত

বলিউডে মিটু ঝড় তুলে তনুশ্রী নানা পাটেকর সহ পরিচালক, কোরিওগ্রাফারের বিরুদ্ধেও অভিযোগ আনেন। তাঁকে নিয়ে সংবাদমাধ্যমেও শুরু হয় তোলপাড়। 

210

প্রায় প্রতিটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে বিস্ফোরক হয়ে উঠেছিলেন তিনি। ২০০৮ সালের ঘটনাটি ঘটে বলে জানান তনুশ্রী। হর্ন ওকে প্লিজ ছবির একটি আইটেম নম্বরে নানা পাটেকরের সঙ্গে শ্যুট করার কথা তাঁর। 

310

গনেশ আচার্য ছিলেন কোরিওগ্রাফির দায়িত্বে। ফিল্মিস্তান স্টুডিওতে চলছিল শ্যুটিং। আইটেম নম্বরে নানা পাটেকরের থাকার কথাই ছিল না, জানান তনুশ্রী। 

410

তনুশ্রীর কথায়, "গানে প্রথমত উনি ছিলেনই না। তবুও জোর করে কোরিওগ্রাফার এবং পরিচালককে বলে গানে ছিলেন। তারপরই আমার হাত ধরা, আমায় এদিক থেকে ওদিক ধাক্কা দিয়ে সরাচ্ছিলেন। কোরিওগ্রাফারদের বলছিলেন আমায় নাচ শেখাতে।"

510

"তারপরই কোরিওগ্রাফারকে বলেন গানের মধ্যে আমার সঙ্গে একটি ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুট করতে চান। আমি এটা শুনেই অবাক হয় গেলাম। আমাকে এর আগে কিছুই জানানো হয়নি যে গানে এমন দৃশ্য থাকবে।"

610

এই ঘটনার পরই তনুশ্রী বেজায় চটে গিয়ে সেট থেকে বেরিয়ে যান। কোরিওগ্রাফার এবং পরিচালককে গিয়ে এ বিষয় অভিযোগ জানালেও নানার পক্ষেই কথা বলেছিলেন তাঁরা।

710

পরবর্তীতে তিনি গানটি করতেই বারণ করে দেন। তনুশ্রী এও অভিযোগ আনেন এক রাজনৈতিক দলকে ডেকে তনুশ্রীর গাড়ি আটকে দেওয়া হয়েছিল স্টুডিওতে। 

810

পুলিশ ডাকার পরই বেরতে পেরেছিলেন তিনি। সেই যে তনুশ্রীর বলিউডকে বিদায় জানালেন আর ফেরেননি। ঘটনার দশ বছর পর জনসমক্ষে আসেন তিনি। 

910

আসতেই অভিযোগের ঝুলি খুলে বসেন। পরবর্তীকালে নানা পাটেকরের বিরুদ্ধে আইনি অভিযোগে দায়ের হলেও তাঁকে ক্লিন চিট দেওয়া হয়। কারণ তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। 

1010

এতে তনুশ্রীর হতাশ হয়েছিলেন ঠিকই তবে তাঁর কথায়, তিনি এটাই আশা করেছিলেন। দশ বছর আগেও যখন তিনি বিচার পাননি তাই নতুন করে তিনি কিছু আশা করেন না।

Share this Photo Gallery
click me!
Recommended Photos