পেটে 'গ্যাস'এর সমস্যায় ভুগছেন - শুধু বাতকর্মেই রোজগার হতে পারে লক্ষ লক্ষ টাকা, দেখুন

বাতকর্ম অতি স্বাভাবিক প্রক্রিয়া। তবে, বেশিরভাগ মানুষই এই শারীরিক প্রক্রিয়ার কারণে বিব্রতবোধ করেন। বেশিরভাগ মানুষ, কিন্তু সকগলে নয়। যেমন, ব্রিটিশ মহিলা লুশ বোটানিস্ট, নিজেই নিজেকে 'ফার্ট কুইন অফ দ্য ইন্টারনেট' বা 'ইন্টারনেটের বাতকর্মের রানী' বলে জাহির করেন। আর করবেন না কেন, শুধুমাত্র ক্যামেরার সামনে লজ্জাহীনভাবে বাতকর্মের জোরেই যে তিনি হাজার হাজার ডলার উপার্জন করে থাকেন। আর তাঁর বাতকর্মের ভিডিওর ভক্তও বহু মানুষ। 
 

Asianet News Bangla | Published : Aug 27, 2021 4:21 PM IST / Updated: Sep 03 2021, 09:25 AM IST

18
পেটে 'গ্যাস'এর সমস্যায় ভুগছেন - শুধু বাতকর্মেই রোজগার হতে পারে লক্ষ লক্ষ টাকা, দেখুন

ব্রিটিশ টেলিভিশন নেটওয়ার্ক, চ্যানেল ৪ -এর এক ডকুমেন্টারিতে লুশ জানিয়েছেন, তাঁর এই ব্যবসায় আসা একেবারেই আকস্মিক বলা যেতে পারে। তিনি জানিয়েছেন, অনলাইনে চ্যাট করার সময়ে একজন তাঁকে ক্যামেরায় সামনে বাতকর্ম করার অনুরোধ করেছিল। তারপরই তাঁর মাথায় এসেছিল নিজের বাতকর্মের ভিডিও বিক্রি করার কথা। আর সেই মতো কাজে লেগে পড়েছিলেন। তবে, লুশের সেই প্রথম ফার্টিং ভিডিওটিই এখনও পর্যন্ত তাঁর সবচেয়ে জনপ্রিয় ভিডিও।
 

28

তথ্যচিত্র অনুযায়ী পেশাদার বাতকর্ম শিল্পী হিসাবে তিনি কাজ করছেন গত তিন বছর ধরে। প্রথম ভিডিওটি ভাইরাল হতেই, অনলাইনে তাঁর কাছে বার বার বাতকর্মের ভিডিও তৈরির অনুরোধ আসছিল। লুশ ভেবেছিলেন, লোকে যদি এর জন্য তাঁকে অর্থ দিতে চায়, তবে তিনি এই ব্যবসা অবশ্যই করবেন। 

38

তবে এই ব্যবসা করা কিন্তু মোটেই সহজ নয়। ভিডিওতে সেরা মানের বাতকর্ম পেতে, লুশ-কে তাঁর খাওয়ার অভ্যাস বদলাতে হয়েছে। তিনি জানিয়েছেন, তাঁর ল্যাকটোজ সহ্য হয় না। অর্থাৎ, লুশ  যখনই দুধ বা দুগ্ধজাত কিছু খাবার খান, তখনই তাঁর পেটে গ্যাস তৈরি হয়। এছাড়া 'ভাল মানের' বাতকর্ম পেতে, তিনি বিভিন্ন ধরনের চিজও খেয়ে থাকেন। কোন খাবার খেলে কী রকম বাতকর্ম হবে, তাও অভিজ্ঞতায় জেনে গিয়েছেন লুশ। যেমন পনির খেলে বাকর্ম হয় সালফারের মতো ঝাঁঝালো গন্ধময়, আর মোজারেলা খেলে হয় বড় বুদবুদের মতো।
 

48

এর সঙ্গে সঙ্গে তাঁর বাতকর্মের শব্দ যাতে ভালোভাবে ধরা পড়ে, তার জন্য বিশেষ সেটআপ তৈরি করতে হয়েছে তাঁকে। ক্যামেরার একেবারে কাছে রাখা থাকে একটি মাইক্রোফোন। ঠিক তার সামনে লুশ তাঁর পবন মুক্ত করে থাকেন। 
 

58

এবার আসা যাক, বাতকর্মের রানীর উপার্জনের বিষয়ে। একেকটি ভিডিও, লুশ বিক্রি করেন ১৭৫ মার্কিন ডলার বা প্রায় ১২,৯০৬ টাকায়। তিনি জানিয়েছেন, একদিন তাঁর প্রায় ৪,০০০ ডলার বা ২,৯৫,০০০ টাকা উপার্জন হয়েছিল। সেটাই এখনও পর্যন্ত একদিনে তাঁর সর্বোচ্চ রোজগার। এখন পর্যন্ত, তিনি মোট ২৫,০০০ মার্কিন ডলার বা ১৮,৪৩,৮২৭ টাকার বেশি উপার্জন করেছেন। 
 

68

আর পাঁচটা ব্যবসার মতোই লুশ-ও তাঁর বাতকর্মের ব্যবসাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে শুরু করেছেন। বর্তমানে তিনি অর্থের বিনিময়ে তাঁর ভক্তদের তাঁর বাতকর্ম ভরা কাচের জার পাঠানো শুরু করেছেন। শুধু তাই নয়, ভোক্তারা চাইলে তিনি ললিপপের উপর বাতকর্ম করে, সেই ললিপপটি নির্দিষ্ট ঠিকানাতেও  পাঠিয়ে দেন। 

78

তবে সবথেকে অস্বাভাবিক যে অনুরোধটি পেয়েছিলেন লুশ, তা হল একজন একটি টয়ট্রেনের মিনিয়েচার সেটের উপর বাতকর্ম করে পাঠানোর জন্য অনুরোধ করেছিল তাঁকে।  তবে, লুক এমন ধারা অনুরোধে কিছু মনে করেন না, কারণ তাঁর বিশ্বাস, তাঁর ভক্তদের এটা অন্য ধরণের নেশা দিয়ে থাকে। লুশ মনে করেন, তিনি নিজে বাতকর্ম প্রক্রিয়াটি উপভোগ করেন বলেই এই কাজে তিনি সাফল্য পেয়েছেন। 

 

 

88

কতটা ভালো হয় লুশের তৈরি ভিডিওগুলি? একজন ব্যবহারকারী বলেছেন, স্ক্রিনের মাধ্যমে গন্ধ পাওয়া যায়। আরেকজন বলেছেন সত্যিই গন্ধটা অনুভব করা যায়। গা গুলিয়ে ওঠে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos