আগামীকাল থেকেই বদলে যাচ্ছে পোস্ট অফিসের নিয়ম, ভুললেই দিতে হতে পারে বাড়তি চার্জ

পোস্ট অফিসে অ্যাকাউন্ট রয়েছে , আর মাত্র একদিন।  পোস্ট অফিসের সোভিংস অ্যাকাউন্টে হোল্ডারদের হাতে সময় খুব কম। আগামীকাল অর্থাৎ ১২ ডিসেম্বর থেকে বদলাতে চলেছে পোস্ট অফিসের নিয়ম। নূন্যতম ব্যালেন্স এবার রাখতেই হবে পোস্ট অফিসের অ্যাকাউন্টে। তা না হলেও পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্ট থেকে চার্জ কাটা হবে। এবং নিজের টাকা বাঁচাতে চাইলে আজই সেরে ফেলুন এই বিশেষ কাজটি।

Riya Das | Published : Dec 11, 2020 6:11 AM IST

19
আগামীকাল থেকেই বদলে যাচ্ছে পোস্ট অফিসের নিয়ম, ভুললেই দিতে হতে পারে বাড়তি চার্জ

করোনার পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। কারণ সামান্য ইনভেস্টে দ্বিগুন লাভ সকলেই চায়।

29

 কিন্তু মহাসঙ্কট পরিস্থিতিতে এখন কোনওভাবেই তা সম্ভব নয়। কোথায় সঞ্চয় করলে সুদের হার সঠিক মিলবে তা নিয়েই চিন্তায় ভাঁজ পড়েছে মধ্যবিত্তের কপালে।
 

39


তবে এবার কোটিপতি হওয়ার সঙ্গে সঙ্গে নিজের টাকা বাঁচাতে হবে। কারণ হাতে সময় খুব কম।

49


 ১১ ডিসেম্বর অর্থাৎ আজকের মধ্যে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ৫০০ টাকা না রাখলেই চার্জ কাটা হবে। তাই আজই এই বিশেষ কাজটি সেরে ফেলুন।

59

ইতিমধ্যেই সমস্ত অ্যাকাউন্ট হোল্ডারদের  রিমাইন্ডার ম্যাসেজ পাঠানো হয়েছে।  এবং গ্রাহকদের কত টাকা রাখতে হবে তাও জানানো হয়েছে। 

69

সূত্রের খবর, এবার থেকে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে নূন্যতম টাকা রাখা বাধ্যতামূলক করা হয়েছে। সেই কারণেই ন্যূনতম ৫০০ টাকা করে রাখতে হবে অ্যাকাউন্টে।

79

এই চার্জ কাটা থেকে বাঁচতে চাইলে ১১ ডিসেম্বরের মধ্যেই সেরে ফেলুন এই কাজ।

89



 যদি ন্যূনতম ৫০০ টাকা সেভিংস অ্যাকাউন্টে না থাকে তাহলে ১০০ টাকা করে কেটে নিতে হবে।

99

যদিও এই অ্যাকাউন্টে কোনও টাকা না থাকলে অটোমেটিক সেই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos