ICICI ক্রেডিট কার্ড গ্রাহকদের জন্য বড় ধাক্কা, ১০ ফেব্রুয়ারি থেকে বাড়ছে ক্রেডিড কার্ডের খরচ

অ্যাডভান্স টাকা তুললে প্রতি ট্রানজাকশন পিছু দিতে হবে ২.৫০ শতাংশ টাকা। চেক রিটার্ন হয় তাহলে ব্যাঙ্ক ২ শতাংশ টাকা কেটে নেবে। সঠিক সময়ে টাকা পরিশোধ না করলে টাকার পরিমানের ওপর লাঘু হয়েছে লেট ফি। 
 

Kasturi Kundu | Published : Jan 10, 2022 12:03 PM IST

18
ICICI ক্রেডিট কার্ড গ্রাহকদের জন্য বড় ধাক্কা, ১০ ফেব্রুয়ারি থেকে বাড়ছে ক্রেডিড কার্ডের খরচ

করোনা আবহে একেই জুবুথুবু আর্থিক পরিস্থিতি। তার মাঝেই ফের সাধারণের চাপ বাড়াল আইসিআইসিআই ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড গ্রাহকের জন্য আসতে চলেছে বাড়তি চাপ। ক্রেডিট কার্ডে সুদের হার স্বাভাবিকের চেয়ে অনেকটাই বেশি থাকে। এবার গোদের ওপর বিষফোঁড়ার মত কাজ করবে ক্রেডিট কার্ডের খরচ বৃদ্ধি পাওয়ার খবর। 

28

শনিবার আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে প্রতিটি ক্রেডিট কার্ড গ্রাহকের কাছে ইতিমধ্যেই ব্যাঙ্কের তরফে মেসেজ পাঠিয়ে জানান হয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারি, ২০২২ সাল থেকে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড পরিষেবার চার্জে কিছুটা রদবদল করা হচ্ছে। 

38

ক্রেডিট কার্ডের মাসিক কিস্তি দিতে যদি দেরি হয় তার জন্য দিতে হবে বাড়তি খরচ। এই বিষয়টিও প্রতিটি গ্রাহকের কাছে পৌঁছে দিয়েছে ব্যাঙ্ক। আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড কাস্টমারের তরফে জানান হয়েছে এই বিষয় বিশদে তথ্য পেতে bit.ly/3qPW6wj-এখানে চোখ রাখুন। 

48

আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে পাওয়া তথ্য থেকে জানা যাচ্ছে, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে এই ব্যাঙ্কের ক্রেডিড কার্ড গ্রাহকরা যদি কার্ড ব্যবহার করে টাকা তোলেন অর্থাৎ অ্যাডভান্স টাকা নিয়ে থাকেন তাহলে প্রতি ট্রানজাকশন পিছু দিতে হবে ২.৫০ শতাংশ টাকা। 

58

এছাড়াও যদি কখনও চেক রিটার্ন হয় তাহলে ব্যাঙ্ক ২ শতাংশ টাকা কেটে নেবে। সব মিলিয়ে দেখা যাচ্ছে মোট ৫০০ টাকা মত চার্জ বাড়তে চলেছে আইসিআইসিআই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড পরিষেবায়। 
 

68

ক্রেডিট কার্ড থেকে অ্যাডভান্স টাকা তোলার সুবিধা থাকলেও, এই পদ্ধতি যথেষ্ঠ ব্যায় সাপেক্ষ। তাই খুব প্রয়োজন না পড়লে ক্রেডিট কার্ড থেকে অগ্রিম টাকা না তোলাই বাঞ্ছনীয়। 
 

78

আইসিআইসিআই ব্যাঙ্কের তরফে ইমারল্ড কার্ড ব্যাতিত বাকি সমস্ত ক্রেডিট কার্ডের জন্য লেট ফি জারি করেছে। তবে লেটি ফি-র বিভিন্ন প্রকারভেদ রয়েছে। আসুন দেখে নেওয়া যাক নতুন নিয়মে কোন কোন ক্ষেত্রে কি রকম লেট ফি বরাদ্দ করা হল।

১. ১০০ টাকার নীচে যদি টাকা বাকি থাকে তাহলে কোনও লেট ফি লাগবে না।

২.যদি বাকি টাকার পরিমান ৫০১ থেকে ৫০০০ টাকা পর্যন্ত হয় তাহলে লাগবে ৫০০ টাকা।

৩. যদি বাকি টাকার পরিমান ৫০০১ থেকে ১০০০০ টাকা হয় তাহলে লেট ফি লাগবে ৭৫০ টাকা।

৪. যদি ১০০০১ থেকে ২৫০০০ টাকা বাকি থাকে তাহলে লেট ফি দিতে হবে ৯০০ টাকা।

৫. যদি বাকি টাকার পরিমান ২৫০১১ থেকে ৫০,০০০ টাকা হয় তাহলে লেট ফি বাবদ দিতে হবে ১০০০ টাকা।

৬. আর যদি বাকি টাকার পরিমান ৫০০০০-র বেশী হয় তাহলে ১২০০ টাকা লেট ফাইন দিতে হবে। 
 

88

নতুন বছরের শুরু থেকেই আইসিআইসিআই ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টের ওপর নতুন সার্ভিস চার্জ লাঘু করেছে। এবার পালা ক্রেডিট কার্ডের। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে এই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড গ্রাহকদের পকেটে বেশ খানিকটা চাপ বাড়বে। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos