BIG NEWS, পোস্ট অফিসে কি এই অ্যাকাউন্ট রয়েছে, এবার বিনামূল্যে পাবেন ২ লক্ষ টাকা

প্রধানমন্ত্রীর জনধন যোজনায় দেশের গরিবদের জন্য দারুণ সুবিধা নিয়ে এসেছে। জনধন যোজনা অনুযায়ী দেশের গরিব মানুষেরা জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই অ্যাকাউন্টে গ্রাহকরা পাবেন একাধিক সুযোগ সুবিধা। তবে আপনার যদি পোস্ট অফিসেও জনধন যোজনার অ্যাকাউন্ট থাকে তাহলে আপনিও পেয়ে যাবেন ২ লক্ষ টাকার সুবিধা।  কারা পাবেন এই বিশেষ সুবিধা, এবং কীভাবেই  বিনামূল্যে পাবেন এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা, জানুন বিস্তারিত।
 

Riya Das | Published : Sep 18, 2021 4:26 AM IST

110
BIG NEWS, পোস্ট অফিসে  কি এই অ্যাকাউন্ট রয়েছে, এবার বিনামূল্যে পাবেন ২ লক্ষ টাকা

প্রধানমন্ত্রীর জনধন যোজনায় দেশের গরিবদের জন্য দারুণ সুবিধা নিয়ে এসেছে। জনধন যোজনা অনুযায়ী দেশের গরিব মানুষেরা জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই অ্যাকাউন্টে গ্রাহকরা পাবেন একাধিক সুযোগ সুবিধা।  

210

গ্রাহকদের জন্য বড়  সুখবর । আপনার যদি পোস্ট অফিসেও জনধন যোজনার অ্যাকাউন্ট থাকে তাহলে আপনিও পেয়ে যাবেন ২ লক্ষ টাকার সুবিধা।  
 

310

পোস্ট অফিস কিংবা কোনও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই এই জনধন যোজনার অ্যাকাউন্ট খোলা যেত পারে। যেখানে প্রধানমন্ত্রীর এই যোজনায় একাধিক সুযোগ সুবিধা দেওয়া হয় গ্রাহকদের।

410

তবে  এই ২ লক্ষ টাকার বিশেষ সুবিধা বিনামূল্যে পাবেন কেবল জনধন অ্যাকাউন্ট হোল্ডাররা। ২০১৪ সালে জনধন যোজনা শুরু হয়েছি আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের নিয়ে।

510

তবে জনধন  অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করানো হলে সমস্যায় পড়তে পাড়েন গ্রাহকদের ৷ কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক  না করানো থাকলে সমস্ত রকম সুযোগ সুবিধাও আটকে দেওয়া হবে ৷ 
 

610

জনধন অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক না করলেই লোকসান হতে পারে  ১.৩০ লক্ষ টাকা। কারণ এই জনধন অ্যাকাউন্টের গ্রাহকদের এসবিআই  রুপে কার্ড দেওয়া হয়ে থাকে ৷ 
 

710


এই কার্ডে ২ লক্ষ টাকা অ্যাক্সিডেন্ট ইনস্যুরেন্স পাওয়া যায় ৷ আধারের সঙ্গে জনধন অ্যাকাউন্ট লিঙ্ক না করানো থাকলে এই সুবিধা পাবেন না ৷ ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক থাকলে তবেই এই সুবিধা মিলবে ৷
 

810

আপনার পুরোনো অ্যাকাউন্ট সহজেই বদলে নিতে পারেন জনধন অ্যাকাউন্টে। এর জন্য বেশ কিছু নয়, শুধু ব্যাঙ্কে গিয়ে রুপো কার্ডের জন্য ফর্ম ফিলাম করতে হবে এবং সেটা জমা দিলেই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট জনধন অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যাবে।

910


জনধন অ্যাকাউন্টে  রুপে কার্ডের মাধ্যমে যেমন অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন তেমনি এই কার্ড ব্যবহার করে শপিং করারও সুবিধা রয়েছে।

1010

আপনার অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলেও ৫০০০ টাকা পর্যন্ত তুলতে পারবেন। জনধন যোজনায় গ্রাহকদের ৫০০০ টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট সুবিধা দেওয়া হয়ে থাকে।  
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos