হু হু করে কমছে 'Jio'-র গ্রাহক , কাস্টমার টানতে বাম্পার অফার রিল্যায়েন্স জিও ফোনের

একলাফে কমে যাচ্ছে রিলায়েন্স জিও গ্রাহক সংখ্যা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে টিকে থাকতে অনেকটাই পিছিয়ে যাচ্ছে জিও। ট্রাই-এর পরিসংখ্যান অনুযায়ী, একধাক্কায় রিলায়েন্স জিও-র গ্রাহক সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। ২০২১ সালের রিলায়েন্স জিওর গ্রাহক সংযোজন মোটেই ভাল নয়। গ্রাহক সংখ্যা বাড়াতে আর্কষণীয় অফার নিয়ে হাজির জিও।
 

Riya Das | Published : Apr 6, 2021 8:05 AM IST / Updated: Apr 08 2021, 09:34 AM IST

111
হু হু করে কমছে 'Jio'-র গ্রাহক , কাস্টমার টানতে  বাম্পার অফার রিল্যায়েন্স জিও ফোনের

হাড্ডাহাড্ডি লড়াইয়ে টিকে থাকতে অনেকটাই পিছিয়ে যাচ্ছে জিও। একলাফে হুড়মুড়িয়ে কমে যাচ্ছে রিলায়েন্স জিও গ্রাহক সংখ্যা। 

211

ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি বা ট্রাই-এর পরিসংখ্যান অনুসারে জিও-র গ্রাহক সংখ্যা ছিল ১.৪০ কোটি। এক মাসের মধ্যে অর্থাৎ ডিসেম্বরের যা কমে হয়েছে ১.২৫ কোটি। 

311

বিশেষত হরিয়ানা ও পাঞ্জাবেই গ্রাহক সংখ্যা হু হু করে কমছে। কৃষক আন্দোলনের জেরেই গ্রাহক সংখ্যা কমছে বলে মনে করছে দেশের সর্ব বৃহৎ টেলিকম অপারেটর সংস্থা রিলায়েন্স জিও। ইতিমধ্যেই গ্রাহক সংখ্যা কমায় চিন্তার ভাঁজ পড়েছে মুকেশ আম্বানির কপালে।

411

২০২১ সালের রিলায়েন্স জিওর গ্রাহক সংযোজন মোটেই ভাল নয়। এবার গ্রাহক সংখ্যা বাড়াতে আর্কষণীয় অফার নিয়ে হাজির জিও।

511


 জিও ফোনের গ্রাহকদের জন্য বেশ কিছু অফার চালু করছে রিলাইন্স জিও। ২০২১ এ চালু হওয়া এই অফার দু বছরের জন্য রাখতে চলেছে তারা। 

611


গ্রাহকদের টানতে নতুন তিনটি পরিকল্পনা নিয়ে এসেছে জিও। তার মধ্যে ৯৯৯ টাকা, ১,৪৯৯ টাকা এবং ৭৪৯ টাকা যা ২৪ মাস এবং ১২ মাসের জন্য চালু করা হয়েছে। 

711


জিওর পক্ষ থেকে জানা গেছে, ইতিমধ্যে তিনটি অফারের জন্য প্রায় ১০০ মিলিয়ন মানুষ তাদের পরিকল্পনাটি আপগ্রেড করেছে এবং প্রায় ৩০০ মিলিয়ন জিওফোন ব্যবহারকারীদের এই পরিকল্পনা আকৃষ্ট করতে সক্ষম হয়েছে।

811

২০২০ সালের মার্চ মাস পর্যন্ত ৪.৭ মিলিয়ন মানুষ জিও পরিষেবার সঙ্গে যুক্ত থাকলেও ২০২১ সালে তা এসে দাঁড়ায় মাত্র ২.৩ মিলিয়নে।

911

তবে জিওফোনের এই অফার এবং জিওস্মার্ট ফোনের প্রকাশ অনেক বেশি গ্রাহককে যুক্ত করবে এই সংস্থার সঙ্গে, তেমনটাই মনে করছে রিলায়েন্স সংস্থা।

1011

এছাড়া জিও গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য ৫ জি স্মার্ট ফোনের পাশাপাশি  জিও বুক ল্যাপটপ বাজারে আনতে চলেছে। 

1111

 

আগস্ট অথবা সেপ্টেম্বরের দিকে  ল্যাপটপটি বাজারে আনতে পারে জিও। এর দাম ১৫,০০০ টাকার নিচে হওয়ায় সকল গ্রাহক এটি কিনতে পারবেন বলে আশাবাদী রিলায়েন্স কোম্পানী।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos