বর্ষশেষের Big ধামাকা, 4G পরিষেবা চালু করল BSNL, মিলবে একাধিক সুবিধা

বর্ষশেষে গ্রাহকদের জন্য বাম্পার ধামাকা নিয়ে হাজির রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল । সম্প্রতি 4G পরিষেবা চালু করল Bsnl। তবে 4G স্পেকট্রাম হাতে না পাওয়ায়  আপাতত কলকাতা লাগোয়া তিনটি জেলার কয়েকটি অঞ্চলে চালু করা হয়েছে এই 4G পরিষেবা । টেলিকম সংস্থাগুলির মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। সেই সুযোগকেই কাজে লাগিয়ে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একাধিক সুবিধা। 

Riya Das | Published : Dec 19, 2020 11:06 AM IST / Updated: Dec 19 2020, 04:37 PM IST

17
বর্ষশেষের Big ধামাকা, 4G পরিষেবা চালু করল BSNL, মিলবে একাধিক সুবিধা

4G পরিষেবা চালু করল Bsnl। বর্ষশেষে গ্রাহকদের জন্য বাম্পার ধামাকা নিয়ে হাজির রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল । গত বৃহস্পতিবার থেকেই বাণিজ্যিক ভাবে 4G পরিষেবা চালু করেছে বিএসএনএল কলকাতা।

27

হাওড়ার ধুলাসিমলা, উলুবেড়িয়া, কুলগাছিয়া, অঙ্কুরহাটি, ডোমজুড়, হুগলির সিঙ্গুর, ডানকুনি ও দক্ষিণ ২৪ পরগনার বজবজ, শিরাকোল ও জুলপিয়া এলাকায় বাণিজ্যিক ভাবে 4G  পরিষেবা চালু করেছে বিএসএনএল কলকাতা।

37


 রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি ওই সমস্ত এলাকায় ১০৭টি মোবাইল সাইট থ্রি-জি থেকে ফোর-জি-তে ট্রান্সফার করেছে। ওই সমস্ত অঞ্চলে বিএসএনএল গ্রাহকরা শুধুমাত্র টু-জি ও ফোর-জি পরিষেবা পাবেন। 

47

ফোর-জি পরিষেবা নিশ্চিত করতে ওই অঞ্চলের সমস্ত গ্রাহকদের বিনামূল্যে 4G সিম দিয়েছে বিএসএনএল। 

57

তবে বিএসএনএলের অন্যান্য এলাকার গ্রাহকরা ওই এলাকায় গেলে 4G সিম  না থাকলে এই পরিষেবা পাবেন না। তারা শুধুমাত্র টু-জি পরিষেবা পাবেন।

67

সূত্রের খবর, 4G পরিষেবার জন্য আগে থেকে কেনা জিনিস দিয়েই অত্যাধুনিক পরিষেবা চালু করেছে বিএসএনএল। 

77

বিএসএনএল কেরল ও ওডিশা সার্কলের কিছু এলাকা এবং পশ্চিমবঙ্গ সার্কলের গ্যাংটকে ইতিমধ্যেই 4G  পরিষেবা চালু করেছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos